ওয়েবসাইট ট্র্যাফিক থেকে আরও টাকা ইনকামের ৬টি উপায়

বর্তমান সময়ে ওয়েব সাইট বা ব্লগিং কম বেশি সবারই আছে, তবে আপনি যদি ওয়েব সাইটের ট্র্যাফিক সহ আরও বেশি টাকা ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেল টি প্রথম থেকে শেষ পযন্ত পড়ুন। 
তাহলে চলুন দেড়ি না করে, শুরু করি কিভাবে ওয়েবসাইট ট্র্যাফিক থেকে এবং আরও টাকা ইনকামের ৬টি উপায় সম্পর্কে বিস্তারিত।

পোস্ট সূচীপত্রঃ ওয়েব সাইট থেকে ৬টি উপায়ে ইনকাম

ওয়েব সাইট ট্র্যাফিক থেকে ইনকাম - ট্র্যাফিক থেকে ইনকাম করার উপায়

ওয়েব সাইটের ট্র্যাফিক থেকে ইনকাম করার জন্য জনপ্রিয় মাধ্যম হলো কীওয়ার্ড সার্চ এবং এসইও আর্টিকেল ওয়েব সাইটে নিয়মিত পোস্ট পাবলিশ করা। আপনি যদি কীওয়ার্ড সার্চ টা ভালো করতে পারেন তাহলে  খুব সহজেই পোস্ট র‌্যাঙ্ক করতে শুরু করে। মনে রাখবেন আপনি যে কীওয়ার্ড আর্টিকের টি পাবলিস করবে সে টি যেন ২০-২৫ বার থাকে, তাহলে খুব সহজেই  ওয়েবসাইটের পোস্ট এসইও হয়ে যায়। এবং গুগোলে সবার প্রথমে পোস্ট র‌্যাঙ্ক করে।

ওয়েব সাইটের ট্র্যাফিক সহ ৬টি উপায়ে ইনকাম

কখনও ভাবছেন কীভাবে আপনি আপনার ট্রাফিক না বাড়িয়ে আপনার ওয়েবসাইট থেকে আরও বেশি অর্থ উপার্জন করতে পারেন? আমরা আপনাকে ওয়েবসাইট ট্র্যাফিক থেকে আরও অর্থ উপার্জন করার উপায়গুলির একটি সম্পূর্ণ তালিকা দেখাব। আপনার ওয়েবসাইটে অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য সেরা টিপস খুঁজে পেতে আপনাকে সাহায্য করার জন্য, আমরা এই পোস্ট টি বিভিন্ন ধরনের ওয়েবসাইটে ভাগ করেছি, যাতে আপনি আপনার পছন্দের যেকোনো বিভাগে যেতে পারেন।

আরো পড়ুনঃ ফেসবুকের ভিডিও এসইও করার নিয়ম

আপনার বিদ্যমান ট্র্যাফিক ব্যবহার করে আরও অর্থ উপার্জন করার উপায় রয়েছে যা সমস্ত সাইটের জন্য কাজ করে৷ আপনি আপনার রূপান্তর হার বাড়ানোর জন্য এবং আরও আয় জেনারেট করতে সমস্ত ওয়েবসাইটে এই কৌশলগুলির যে কোনও একটি ব্যবহার করতে পারেন।

নির্বাচিত পণ্য এবং ডিসকাউন্ট সহ জিও-টার্গেট ভিজিটর

আপনার বিদ্যমান ট্র্যাফিকের সর্বাধিক ব্যবহার করতে, আপনি ভূ-লক্ষ্যযুক্ত অফার তৈরি করতে এবং আপনার বিক্রয় বাড়াতে পারেন। আপনার দর্শকরা যে দেশগুলি থেকে আপনার ওয়েবসাইট অ্যাক্সেস করেন তা খুঁজে বের করে, আপনি ক্যাব তাদের এই অঞ্চলগুলির জন্য একচেটিয়াভাবে ডিল এবং পণ্য অফার করেন।

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার শীর্ষস্থানীয় ট্রাফিক দেশগুলিকে চিহ্নিত করুন৷ MonsterInsights ব্যবহার করে, আপনি আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে এই অঞ্চলগুলি খুঁজে পেতে পারেন। শুধু প্লাগইনটি ইনস্টল করুন এবং এর ওভারভিউ রিপোর্টে যান।

আপনি যে অঞ্চলগুলি সবচেয়ে বেশি ট্রাফিক পাঠায় তা জানলে, তাদের জন্য একটি একচেটিয়া অফার তৈরি করুন৷ আপনি এই প্রক্রিয়ার জন্য OptinMonster ব্যবহার করতে পারেন। এর স্মার্ট ডিসপ্লের নিয়মগুলি আপনাকে নির্দিষ্ট অবস্থান থেকে দর্শকদের কাছে আপনার অফারটি দেখাতে দেয়৷

উদাহরণস্বরূপ, ইকমার্স সাইট Skates.co.uk দেখেছে যে এর বেশিরভাগ ট্রাফিক ফ্রান্স থেকে আসছে। তাই, তারা ফ্রান্স থেকে আসা দর্শনার্থীদের জন্য একচেটিয়াভাবে একটি ডিসকাউন্ট অফার তৈরি করেছে। এটি তাদের বিক্রয়কে দিনে 2000 পাউন্ড বাড়িয়েছে এবং তারা তাদের ট্র্যাফিক না বাড়িয়ে আরও বেশি অর্থ উপার্জন করেছে।

ওয়েব সাইটে একটি নিশ জব বোর্ড যোগ করুন

আপনি কি জানেন যে আপনি আপনার ব্লগিং সাইটে চাকরির সুযোগ তালিকাভুক্ত করার জন্য অর্থ পেতে পারেন?

আপনি যদি একটি নির্দিষ্ট কুলুঙ্গির জন্য লেখেন, তাহলে আপনি একটি নির্দিষ্ট দক্ষতা সেট সহ পেশাদারদের আকর্ষণ করতে যাচ্ছেন। সুতরাং, এই জাতীয় ব্যক্তিদের সন্ধানকারী সংস্থাগুলি নিয়োগের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে আপনার ওয়েবসাইট ব্যবহার করতে পারে।

অর্থোপার্জনের জন্যআপনি কোম্পানীর কাছ থেকে তাদের চাকরি খোলার তালিকা করার জন্য ফি নিতে পারেন। এটা যে সহজ!

অনুদান গ্রহণ করুন 

এখন, অনেক ওয়েবসাইটের মালিক বিজ্ঞাপন প্রদর্শন বা অর্থ উপার্জন করতে পছন্দ করেন না, বিশেষ করে অলাভজনক সংস্থা এবং সাংবাদিক সাইটগুলি৷ এই মুহুর্তে, আপনি আমাদের জিজ্ঞাসা করতে পারেন - তারা কীভাবে অর্থ উপার্জন করে? সহজ কথায়, দান।

আপনি WPForms ব্যবহার করে সহজেই একটি অনুদান ফর্ম তৈরি করতে পারেন। এটি আপনাকে আপনার ওয়েবসাইটের জন্য বিভিন্ন ধরণের ফর্ম তৈরি করতে এবং সহজেই অর্থপ্রদান গ্রহণ করতে দেয়৷ বিস্তারিত নির্দেশাবলীর জন্য, আপনি কীভাবে একটি অনুদান ফর্ম তৈরি করবেন সে সম্পর্কে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

আরো পড়ুনঃ গুগোল থেকে ইনকাম

এই টিপস এবং কৌশলগুলি ব্যবহার করে, আপনি আপনার বিক্রয়কে বাড়িয়ে তুলতে পারেন এবং আপনার বিদ্যমান ট্রাফিক ব্যবহার করে বর্ধিত আয় উপভোগ করতে পারেন। আপনি এমন উপায় বেছে নিতে পারেন যা সব ধরনের ওয়েবসাইটের জন্য কাজ করে, অথবা একটি নির্দিষ্ট ধরনের সাইট থেকে বেছে নিতে পারেন। এবং যদি আপনি চান, আপনি ভিজিটরদের রূপান্তর করার আপনার সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য একসাথে কিছু উপায় ব্যবহার করতে পারেন।

আমরা আশা করি আপনি আপনার বিদ্যমান ওয়েবসাইট ট্রাফিক থেকে আরও অর্থ উপার্জনের উপায় সম্পর্কে আমাদের নিবন্ধটি পছন্দ করেছেন। এছাড়াও আপনি প্রতিটি ব্যবসার ট্র্যাক করা উচিত সবচেয়ে গুরুত্বপূর্ণ GoogleAnalytics মেট্রিক্স সম্পর্কে আমাদের গাইডের মাধ্যমে যেতে পারেন। এবং আরও পর্যালোচনা, টিউটোরিয়াল এবং সহায়ক Google Analytics টিপসের জন্য Twitter, Facebook এবং YouTube- আমাদের অনুসরণ করতে ভুলবেন না।

বিজ্ঞাপনের স্থান সরাসরি ব্যবসার কাছে বিক্রি করুন

আপনি যদি বিজ্ঞাপনের মাধ্যমে অর্থোপার্জন করতে চান, অন্য একটি লাভজনক উপায় হল অ্যাডসেন্সের মতো তৃতীয় পক্ষ ব্যবহার না করে সরাসরি ব্যবসার কাছে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপনের স্থান বিক্রি করা৷

AdSense সেট আপ করা সহজ এবং সুবিধাজনক হলেও এর সীমাবদ্ধতা রয়েছে৷ প্রারম্ভিকদের জন্য, আপনি যে পরিমাণ উপার্জন করতে পারেন তা AdSense- সীমিত এবং ক্লিক জুড়ে পরিবর্তিত হতে পারে। এর কারণ হল আপনাকে তৃতীয় পক্ষ বা সংস্থার উপর নির্ভর করতে হবে, যারা অর্থ কাটাতে পারে।

এই সমস্যাটি কাটিয়ে উঠতে, আপনি অন্যান্য কোম্পানির সাথে সরাসরি চুক্তি করতে পারেন এবং বিজ্ঞাপনের জন্য আপনার সাইটের স্থান বিক্রি করতে পারেন। এই পদ্ধতিটি ব্যবহার করে, আপনাকে অন্য কারো উপর নির্ভর করতে হবে না এবং আপনি AdSense ব্যবহার করার চেয়ে বেশি অর্থ উপার্জন করতে পারেন।

যে বলে, সরাসরি বিজ্ঞাপন স্থান বিক্রি করার জন্য অনেক বেশি ব্যবস্থাপনা প্রয়োজন। উদাহরণস্বরূপ, আপনাকে লেনদেন করতে হবে, আপনি যে ধরনের বিজ্ঞাপন চালাতে চান তা নির্ধারণ করতে হবে, শর্তাবলী এবং চুক্তির নথির খসড়া, চালান প্রস্তুত করতে হবে এবং আরও অনেক কিছু করতে হবে।

কিন্তু আপনি যদি AdSanity এর মতো একটি বিজ্ঞাপন ব্যবস্থাপনা প্লাগইন ব্যবহার করেনতাহলে আপনি বেশিরভাগ প্রক্রিয়াকে স্ট্রীমলাইন করতে পারেনযেমন বিজ্ঞাপন বসানো এবং বিজ্ঞাপনের শুরু  শেষ তারিখ

আপনার ওয়েবসাইটে Google AdSense চালান

আপনার বিদ্যমান ট্রাফিক নগদীকরণের আরেকটি সহজ উপায় হল আপনার ওয়েবসাইটে Google AdSense চালানো। যখন একজন ব্যবহারকারী সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করেন, তখন আপনি একটি নির্দিষ্ট ফি প্রদান করেন। এটা যে সহজ

আপনার ওয়েবসাইটে AdSense যোগ করতে, আপনাকে একটি GoogleAdSense অ্যাকাউন্ট তৈরি করতে হবে। সাধারণত আপনার আবেদন পর্যালোচনা করতে এবং আপনি AdSense-এর জন্য যোগ্য কিনা তা নির্ধারণ করতে Google-এর প্রায় 8 ঘন্টা সময় লাগে।

একবার আপনার আবেদন অনুমোদিত হয়ে গেলে, আপনি আপনার সাইটের যেকোনো জায়গায় AdSense কোড যোগ করতে AdSanity-এর মতো প্লাগইন ব্যবহার করতে পারেন। বিজ্ঞাপনগুলি পরিচালনা করার জন্য এটি সেরা ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির মধ্যে একটি।

আপনার শীর্ষ ল্যান্ডিং পৃষ্ঠাগুলিতে অনুমোদিত লিঙ্ক যোগ করুন

আপনার ওয়েবসাইটে, আপনার শীর্ষস্থানীয় ল্যান্ডিং পৃষ্ঠাগুলি হল সেইগুলি যা সর্বাধিক ট্র্যাফিক তৈরি করে এবং নিয়মিত দর্শকদের নিয়ে আসে৷ আপনি এই পৃষ্ঠাগুলিতে আরও অনুমোদিত লিঙ্ক যোগ করতে পারেন এবং দ্রুত আরও অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি MonsterInsights ব্যবহার করেন তবে আপনার শীর্ষ ল্যান্ডিং পৃষ্ঠাগুলি খুঁজে পাওয়া সহজ। প্লাগইনটি আপনাকে এমন ল্যান্ডিং পৃষ্ঠাগুলির তথ্য দেয় যা আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে সেরা কার্য সম্পাদন করে।

আরো পড়ুনঃ হ্যাকিং করার উপায় 

আরও বিশদ বিবরণের জন্য, আপনি অন্তর্দৃষ্টিতে যেতে পারেন এবং তারপরে রিপোর্টে ক্লিক করতে পারেন। উপরের মেনু থেকে, Publishers- ক্লিক করুন। আপনি প্রথম যে প্রতিবেদনটি দেখতে পাবেন তা হল শীর্ষ ল্যান্ডিং পৃষ্ঠাগুলির আপনি দর্শকের সংখ্যা (ট্রাফিক), গড় পরিদর্শনের সময়কাল এবং প্রতিটি পৃষ্ঠার জন্য বাউন্স রেট দেখতে পারেন। আপনার শীর্ষ পৃষ্ঠা বাছাই করতে এই তথ্য ব্যবহার করুন। একবার আপনি আপনার সেরা-পারফর্মিং পৃষ্ঠাগুলিকে শর্টলিস্ট করলে, আপনার বিক্রয় বাড়াতে অ্যাফিলিয়েট লিঙ্ক যোগ করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url