বাংলাদেশের সেরা বীমা কোম্পানি - বাংলাদেশের সেরা ১০টি বীমা কোম্পানি

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর বীমা কোম্পানি আইনের অধীনে বাংলাদেশে যাত্রা শুরু করে। প্রথমদিকে, সমগ্র বাংলাদেশে মাত্র তিনটি বীমা কোম্পানি তাদের যাত্রা শুরু করেছে এবং সেবা প্রদান করছে। কিন্তু বর্তমানে তা দিন দিন বেড়েই চলেছে।


তাহলে চলুন জেনে নেওয়া যাক, বাংলাদেশের সেরা বীমা কোম্পানি সম্পর্কে এবং বাংলাদেশের সেরা ১০টি বীমা কোম্পানি সম্পর্কে বিস্তারিত।
পোস্ট সূচীপত্রঃ বাংলাদেশের সেরা ১০টি বীমা কোম্পানি

বীমা কোম্পানি কী?

একটি বীমা কোম্পানি হল একটি আর্থিক সংস্থা যা গ্রাহকদের এই ধরনের পরিষেবা প্রদান করে। তাদের মধ্যে, জীবন বীমা গ্রাহকদের জন্য সর্বোত্তম এবং এই আর্থিক সংস্থাটি ক্রমাগত আমাদের স্থানীয় লোকদের তাদের আর্থিক সংকটের জন্য সাহায্য করে।

বাংলাদেশ সরকার বাংলাদেশি জনগণের জন্য দুটি বীমা সংস্থাকেও অবদান রাখে। বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) অধীনে সর্বদা নিয়ম ও প্রবিধানগুলি দিনে দিনে বিকাশ করার চেষ্টা করে।

বাংলাদেশে অনেক বীমা কোম্পানি আছে। আজ আমি তাদের মধ্যে "বাংলাদেশের 10টি বীমা কোম্পানি" নিয়ে কথা বলছি যারা আপনাকে সব ধরনের ব্যবসা, সাধারণ শীর্ষ, ব্যক্তিগত দুর্ঘটনা, বাড়ি, ভ্রমণ, জীবন, স্বাস্থ্য এবং অটো বীমা পরিষেবাতে সহায়তা করে।

আরো পড়ুনঃ ঘরে বসে ইনকাম করার ২০ টি উপায় - ঘরে বসে ইনকাম

জীবন বীমা কর্পোরেশন

জীবন বীমা কর্পোরেশন বাংলাদেশের একটি সরকারী অর্থায়িত এবং রাষ্ট্রীয় মালিকানাধীন বীমা কোম্পানি যা 1973 সালে ঢাকার মতিঝিল থেকে বীমা আইন ও প্রবিধানের অধীনে যাত্রা শুরু করে। এই বীমা কোম্পানির নাম বাংলা ভাষা থেকে এসেছে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

বাংলাদেশে প্রাইভেট ইন্স্যুরেন্স কোম্পানিগুলো 1984 সালে বাংলাদেশ সরকারের কাছ থেকে অনুমতি পাওয়ার জন্য তাদের যাত্রা শুরু করে। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড উত্তরা ব্যাংক ভবনের মতিঝিলে অবস্থিত। পশ্চিমা দেশগুলোর মতো উচ্চমানের বীমা সেবা প্রদান এই বীমা কোম্পানির লক্ষ্য।

দেখা জীবন

মেট্রোপলিটন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি (মেটলাইফ) পূর্বে আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি (ALICO) নামে পরিচিত একটি অতি প্রাচীন বীমা কোম্পানি বাংলাদেশে 1952 সালে যাত্রা শুরু করে। বাংলাদেশিদের প্রয়োজনে আমেরিকা থেকে এখানে এসেছে এই বীমা কোম্পানি।

 1952 সাল থেকে তারা সফলভাবে জনগণের প্রত্যাশা পূরণ করে এবং তাদের কাছ থেকে অনেক জায়গা নেয় এবং এটি এক মিলিয়ন বাংলাদেশীকে কর্মসংস্থানের সুযোগ দিতে সহায়তা করে। সম্প্রতি MetLife "Superbrands Bangladesh Award 2020-2021" অর্জন করেছে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (পিএলআইসিএল)

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 2000 সালে বীমা আইনের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল। ঢাকার মতিঝিলে। এই কোম্পানিটি বেশ কিছু স্কিম বা আরও প্রত্যক্ষ সুবিধা দিয়ে বাংলাদেশের নাগরিকদের আস্থা অর্জন করেছে। এই বীমা কোম্পানিতে শত শত এজেন্ট কাজ করছেন।

সন্ধ্যানি লাইফ ইন্স্যুরেন্স কো. লি

1990 সাল থেকে, সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় জীবন বীমা কোম্পানি।
তারা বাংলাদেশের সর্বত্র তাদের সেবা প্রদান করছে এবং সমাজে আর্থিক পরিবর্তন বাড়াচ্ছে। তাদের অনেকগুলি ক্ষুদ্রবীমা সেগমেন্ট রয়েছে যা আরও পরিষেবা প্রদান করে এবং সমাজে একটি দীর্ঘ পরিবর্তন তৈরি করে।

আরো পড়ুনঃ পড়াশোনার পাশাপাশি ডাটা এন্ট্রি জব শুরু করুন

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

এটি শুরু হয়েছিল মানুষ ও জাতির উন্নতির জন্য। এটি 1996 সালে বিমান ভবন মতিঝিল, ঢাকায় প্রতিষ্ঠিত হয়। তারা সর্বদা নিখুঁত এবং সঠিক মূল্যে তাদের পরিষেবা প্রদান করার চেষ্টা করে। তারা অল্প সময়ের জন্য মানুষের কাছে সুনাম অর্জন করে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লি

আপনি যদি ইসলামী শরিয়া সহ বীমা সুবিধা পেতে চান, তাহলে আর্থিক পরিষেবা পাওয়ার জন্য এটি আপনার জন্য সেরা বীমা কোম্পানি। তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ইসলামিক স্কিমগুলিতে একটি অনন্য প্রকৃতির সাথে অজীবন এবং জীবন উভয়ের জন্য তার পরিষেবা প্রদান করে।

এদেশের অধিকাংশ মানুষ মুসলমান। তাই, এই বীমা কোম্পানি মুসলমানদের জন্য এতগুলো প্রকল্প চালু করেছে। তারা মানুষের জন্য সব ধরনের সেবা প্রদান করে। এ কারণে তারা সহজেই মানুষের কাছ থেকে অনেক জায়গা এবং ভালবাসা নেয়।

প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

কোম্পানি একটি অ-জীবন ভিত্তিতে তার আর্থিক সেবা প্রদান করে. এই জন্য; এটিকে নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বলা হয় যারা তাদের স্কিম জমা দিয়েছে যেমন মেশিন ইন্স্যুরেন্স, অ্যাক্সিডেন্ট ইন্স্যুরেন্স, হোম ইন্স্যুরেন্স, এবং ফ্যাক্টরি-ভিত্তিক ইন্স্যুরেন্স এবং অন্যান্য। তারা সফলভাবে তাদের বীমা যাত্রা চালিয়ে যাচ্ছেন এবং এটি সম্পর্কে তাদের সেরা কর্মক্ষমতা প্রমাণ করেছেন।

পদ্মা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি

তারা প্রধানত জীবন-ভিত্তিক বীমার উপর তাদের স্কিম প্রদান করে। এই বীমা কোম্পানিটি রূপালী বীমা ভবন, ঢাকা, বাংলাদেশে অবস্থিত।
আপনি আপনার পছন্দ হিসাবে স্কিমগুলি বেছে নিতে পারেন যাতে আপনি উচ্চ বা সর্বনিম্ন আয় পেতে পারেন। এই বীমা কোম্পানি জনগণের জন্য সকল প্রকার সেবা প্রদান করে থাকে।

সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিt

কোম্পানিটি 2000 সালে বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্র, গ্রাহক নিরাপত্তা এবং অন্যান্য উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। মানুষের কাছে পৌঁছেছে এবং বাংলাদেশের শীর্ষ বিমার অবস্থান নেয়।

তারা মূলত সমাজের ক্ষুদ্রতম পরিবারকে কেন্দ্র করে। তারা পর্যাপ্তভাবে সুরক্ষিত এবং সমস্ত ধরণের লোকের নিরাপত্তা যা এটিকে একটি সফল বীমা কোম্পানিতে পরিণত করে।

আরো পড়ুনঃ অনলাইন আয় বিডি পেমেন্ট বিকাশ 2023

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url