বিয়ের গিফট আইডিয়া - কম দামে বিয়ের গিফট

বিয়েতে কি গিফট দিবেন তা নিয়ে চিন্তিত? আমাদের আশেপাশে অনেক বন্ধুবান্দব, আত্নীয় স্বজন, পাড়া প্রতিবেশী থেকে বিয়ের নিমন্ত্রণ বা দাওয়াত পেলে। কোন ধরণের গিফট দেয়া ভাল হবে তা নিয়ে আমরা অনেকেই দুশ্চিন্তা করি।
বিয়ের গিফট
বিয়ের গিফট
বিয়ের দিনটা হচ্ছে দুইজন মানুষের জীবনের একটি মধুর দিন। তাদের জন্য কি ধরণের গিফট কেনা যায় বা কি দিলে ভাল হবে। তা নিয়ে আমাদের অনেকের প্রশ্ন? আজকের আর্টিকেলে আমরা বিয়ের ৩৫ টি গিফট আইডিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করব।

বিয়ের গিফট আইডিয়া?

এখন আপনি অনেক সুন্দর ৩৫টি বিয়ের গিফট সম্পর্কে জানতে চলেছেন। যা আপনি নবদম্পতিকে বিয়ের গিফট হিসেবে দিতে পারবেন।

ঘরোয়া সরঞ্জাম

বিয়ের গিফট হিসেবে ঘরোয়া বিভিন্ন সরঞ্জাম দেয়া খুব ভাল একটি আইডিয়া। আপনি আপনার সাধ্যের মধ্যে যেমনঃ
  • প্রেসার কুকার
  • রাইস কুকার
  • ননস্টিকের হাড়ি পাতিল
  • মাইক্রোওয়েভ ইত্যাদি।
ঘরোয়া সরঞ্জাম বিয়েতে গিফট হিসেবে দিতে পারেন। এই ধরণের গিফট আইটেম পরবর্তীতে ব্যবহার করার মতো একই সঙ্গে আকর্ষণীয়।

পারফিউম সেট

বিয়েতে দেয়ার মতো আকর্ষণীয় একটি গিফট আইটেম হচ্ছে পারফিউম সেট। বর্তমান, বাজারে অনেক ভাল ভাল পারফিউম সেট পাওয়া যায়। এবং পারফিউম সেটগুলো দীর্ঘদিন ব্যবহার করা যায়। এছাড়াও পারফিউম সেটগুলোর দামও অনেক কম। তবে আপনার যদি বাজেট বেশি হয়ে থাকে, তাহলে আপনি খুব ভাল মানের ইম্পোরটেড পারফিউম সেট গিফট করতে পারেন।

প্রিন্টিং কফি মগ

বর্তমান অনলাইনে বিভিন্ন ধরণের প্রিন্টিং কফি মগ পাওয়া যায়। আপনি নবদম্পতির একটি ছবি দিয়ে কফি মগে প্রিন্ট করে আকর্ষণীয় একটি প্রিন্টিং কফি মগ গিফট করতে পারেন। বাজেট ফ্রেন্ডলি ও নতুন কোন কিছু গিফট করতে চাইলে আপনি এই প্রিন্টিং কফি মগ গিফট হিসেবে দিতে পারেন।

কাপল ড্রেস সেট

মাঝারি বাজেটের মধ্যে আপনি যদি ভাল কিছু গিফট হিসেবে দিতে চান, তাহলে কাপল ড্রেস কিংবা নবদম্পতির জন্য একই ধরণের জামা কাপড় দিতে পারেন। বর্তমান অনলাইনে বিভিন্ন ধরণের কাপল ড্রেস পাওয়া যায়। আপনি একই ডিজাইনের শাড়ি পাঞ্জাবি সেট বা কুর্তা সেলোয়ার সেট একটি বিয়েতে গিফট করতে পারেন।

ভ্রমণের টিকিট

বিয়ের পর নবদম্পতিরা ঘোরাঘুরি করতে একটু বেশি পছন্দ করে। যদি আপনি নবদম্পতির ঘোরাঘুরির জন্য কোন আকর্ষণীয় জায়গার ভ্রমণ টিকিট গিফট করেন। তাহলে সেই গিফট একটি অন্য রকম গিফট হবে। 

ভ্রমণের টিকিট এর সাথে হোটেল বুকিং ও আরও অন্যান্য আয়োজন করে দিলে, তা আরও ভাল গিফট হবে। এধরণের গিফট সকলের থেকে আলাদা এবং চিরস্মরণীয় হয়ে থাকে।

কাপল ঘড়ির সেট

নবদম্পতির জন্য আপনি কাপল ওয়াচ বা ঘড়ির সেট গিফট করতে পারেন। ভাল মানের খুব সুন্দর সুন্দর কাপল ওয়াচ আজকাল বাজারে অনেক পাওয়া যায়। আপনার বাজেট একটু বেশি হলে বিভিন্ন ভাল ব্রান্ডের কাপল ওয়াচ বা ঘড়ির সেট আপনি বিয়ের অনুষ্ঠানে গিফট দিতে পারেন।

ছবির ফ্রেম বা অ্যালবাম

আপনি নবদম্পতির বেশ কয়েটি ছবি দিয়ে একটি সুন্দর ও বড় ছবির ফ্রেম বা ছবির অ্যালবাম গিফট হিসেবে দিতে পারেন। এই ধরণের গিফট সবসময় স্মৃতি হিসেবে রাখার জন্য ভাল এবং অনেক আকর্ষণীয়।

বইয়ের সেট

যার বিয়ের জন্য আপনি গিফট আইটেম নির্বাচন করতে চাচ্ছেন, সে কি বই পড়তে ভালবাসে? এক্ষেত্রে আপনি একটি বইয়ের সেট তাকে গিফট হিসেবে দিতে পারেন। বিভিন্ন বিখ্যাত লেখকদের জনপ্রিয় বইগুলো একত্রে করে একটি বইয়ের সেট তৈরি করে, গিফট হিসেবে দিলে তা হবে একটি নতুন গিফট। এছাড়া মুসলমান হলে ইসলামি জীবন যাপন নিয়ে বা বিবাহিত জীবন নিয়ে বই গিফট করতে পারেন।

সাউন্ড সিস্টেম

গান শুনতে কে না ভালবাসে? একটি ভাল মানের সাউন্ড সিস্টেম যদি বিয়ের গিফট হিসেবে দেয়া যায়, তাহলে সেই গিফট টা খুবই আকর্ষণীয় হবে। একটি ভাল মানের কিংবা বিভিন্ন ভাল ব্রান্ডের সাউন্ড সিস্টেম এর জন্য আপনাকে অবশ্যই বাজেট কিছুটা বেশি রাখতে হবে।

ওয়ালমেট বা পেইন্টিং

সাধ্যের মধ্যে বিয়ের গিফট হিসেবে বিভিন্ন ধরণের ওয়ালমেট বা পেইন্টিং খুবই জনপ্রিয়। নবদম্পতির ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য আপনি একটি কালারফুল এবং আকর্ষণীয় ওয়ালমেট বা পেইন্টিং গিফট দিতে পারেন।

ডিনার সেট

বিয়ের গিফট হিসেবে সাধারণত ডিনার সেট একটি কমন গিফট। স্বল্প বাজেটের মধ্যে আপনার ডিনার সেট একটি ভাল গিফট হতে পারে। বিভিন্ন সিরামিকের ডিনার সেট বাজারে অনেক পাওয়া যায়। যা ৪/৫ পিস থেকে ১০/১২ পিস এরও বেশি হতে পারে। বিভিন্ন নজরকাড়া ডিজাইনের ডিনার সেটগুলো গিফট হিসেবে সবার নজর কাড়তে সক্ষম।

অ্যাকুরিয়াম

অনেকেই মাছ পালন করতে খুব ভালবাসে। মাছের অ্যাকুরিয়াম ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে খুবই সেরা। বিভিন্ন ধরণের বিদেশি রঙবেরং এর মাছ দিয়ে একটি অ্যাকুরিয়াম খুবই সুন্দর করে সাজিয়ে তা বিয়ের গিফট হিসেবে দেয়া যেতে পারে। এটি বিয়ের গিফট হিসেবে একটি ভিন্নরকম আইডিয়া হতে পারে।

শো পিস

বিয়ের অনুষ্ঠানে গিফট হিসেবে আপনি বিভিন্ন ধরণের নকশা করা শো পিস দিতে পারেন। বিভিন্ন পুতুল বা দৃশ্যের ন্যায় কারুকার্য করা অনেক ধরণের শো পিস বর্তমান বাজারে পাওয়া যায় যা বাজেট ফ্রেন্ডলি।

ইলেকট্রনিক ডিভাইস

দীর্ঘদিন ব্যবহার করার জন্য আপনি নবদম্পতিকে বিভিন্ন ধরণের ইলেকট্রনিক ডিভাইস বিয়ের গিফট হিসেবে দিতে পারেন। বিভিন্ন ভাল মানের ইলেকট্রনিক ডিভাইস যেমনঃ মোবাইল ফোন, ডিজিটাল ক্যামেরা, ল্যাপটপ ইত্যাদি আপনি গিফট হিসেবে দিতে পারেন।

ফুলের গাছ

আপনার বন্ধু প্রতিবেশী বা আত্নীয় স্বজন যদি গাছপ্রেমী হয় তাহলে আপনি খুব সুন্দর একটি ফুলের গাছ তাকে গিফট করতে পারেন। এ ধরণের ফুলের গাছ ঘরের সৌন্দর্য বাড়াতে অনেক কার্যকরী।

বিভিন্ন অলংকার

একটি বিয়ের অনুষ্ঠান এর জন্য গিফট হিসেবে বিভিন্ন ধরণের অলংকার দেয়া যেতে পারে। বর্তমানে এমিটিশন বা ডায়মন্ড কাটের অনেক সুন্দর অলংকার বাজারে পাওয়া যায়। হাতের বালা, কানের দুল, গলার হার, আংটি, নূপুর, পেন্ডেন্ট সেট ইত্যাদি অলংকার গিফট হিসেবে দিতে পারেন।

ঘরোয়া ফার্নিচার

যদি আপনি বিয়ের গিফট হিসেবে মূল্যবান এবং দীর্ঘমেয়াদি ব্যবহারযোগ্য কোন জিনিস দিতে চান। তাহলে আপনি ঘরের আসবাবপত্র বা ফার্নিচার দিতে পারেন। নবদম্পতির ঘরের জন্য খাট, আলমারি, সোফা, ওয়ারড্রব, ডাইনিং টেবিল, ইত্যাদি বিভিন্ন ধরণের ঘরোয়া ফার্নিচার গিফট হিসেবে দিতে পারেন। ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে আপনি খুব সুন্দর একটি ঘরোয়া ফার্নিচার বিয়ের গিফট হিসেবে দিতে পারেন যা বেশ মূল্যবান গিফট হবে।

বেডকভার সেট

আপনি আপনার বাজেট অনুযায়ী বিভিন্ন ধরণের বেডকভার সেট গিফট হিসেবে দিতে পারেন। এই বেডকভার সেটে বালিশের কভার, বিছানার চাদর ইত্যাদি বিভিন্ন জিনিস একসাথে থাকে যা স্বল্প বাজেটের মধ্যে একটি আদর্শ গিফট হতে পারে।

ফুলদানি

বর্তমান বাজারে খুব সুন্দর ও আকর্ষণীয় ফুলদানি পাওয়া যায় যা বিভিন্ন সাইজের এবং বিভিন্ন ডিজাইনের হয়ে থাকে। ঘর সাজানোর সরঞ্জাম হিসেবে ফুলদানি খুবই জনপ্রিয়। আপনি বিয়ের গিফট হিসেবে একটি আকর্ষণীয় ফুলদানি গিফট করতে পারেন।

মেকআপ আইটেম

বর্তমান বিয়ের গিফট হিসেবে মেকআপ আইটেম একটি দুর্দান্ত আইডিয়া। বিভিন্ন ব্র‍্যান্ডের মেকআপ বা মেকআপ সেট মাঝারি বাজেটের মধ্যে বিয়েতে গিফট করা খুবই জনপ্রিয়।

উপরোক্ত গিফট আইডিয়া গুলো ছাড়াও আপনি আরও বিভিন্ন জিনিস একটি বিয়ের অনুষ্ঠানে গিফট হিসেবে দিতে পারেন এগুলো হলঃ
  • ঝাড়বাতি
  • রুম হিটার
  • ওয়াটার পিউরিফায়ার
  • বাথরুম সেট
  • রোমান্টিক ডিনারের আয়োজন
  • ব্যাগ
  • শপিং কুপন
  • বিভিন্ন কিচেন টুল
  • নগদ অর্থ
  • অনলাইনের বিভিন্ন সাবস্ক্রিপশন
  • ওয়েডিং পেন
  • বিভিন্ন ডিজাইনের পর্দা
  • সুগন্ধিযুক্ত মোমবাতির সেট
  • আকর্ষণীয় ম্যাট বা মাদুর
  • বিভিন্ন ইলেকট্রনিকস যেমন টিভি, ফ্রিজ, এসি ইত্যাদি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url