ডলার ইনকাম বিকাশ পেমেন্ট - ডলার ইনকাম সাইট

বর্তমান সময়ে আমাদের মধ্যে অনেকেই রয়েছে। যারা অবসর সময় কাজে লাগিয়ে ঘরে বসে, বিভিন্ন ডলার আয়ের সাইট ব্যবহার করে অনলাইনে প্রতিনিয়ত আয় করছে। এখন ইন্টারনেট থেকে অনলাইনে আয় করার অনেক ওয়েবসাইট রয়েছে।
ডলার ইনকাম
ডলার ইনকাম
কিছু ওয়েবসাইটে ভাল কাজ করলে নিয়মিত ভাল টাকা ইনকাম করা সম্ভব। এবং কিছু  ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি বেশি না হলেও চলার মতো কিছু টাকা প্রতিদিন আয় করতে পারবেন। 

আজকের আমাদের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের ইন্টারনেট থেকে ডলার আয় করার কিছু জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে বলব। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ডলার আয় করতে কোন সাইট ব্যবহার করবেন?

ফ্রিল্যান্সিং ওয়েবসাইট?

মূলত এই ফ্রিল্যান্সিং সাইটগুলো অনলাইনে অর্থ উপার্জনের জন্য সবচেয়ে বিশ্বস্ত ওয়েবসাইটগুলোর মধ্যে একটি।আপনি Upwork, Guru, Fiverr ইত্যাদি সাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করে এবং এরপর বিভিন্ন আন্তর্জাতিক ক্লায়েন্টের কাজ করে ডলার আয় করতে পারেন।

আপনার যদি কোন বিশেষ কাজের অভিজ্ঞতা ও দক্ষতা থেকে থাকে তবে ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে যান এবং বিভিন্ন ফ্রিল্যান্সিং কাজ করুন। আর এই ফ্রিল্যান্সিং কাজ করে আপনি নিয়মিত ডলার আয় করুন।

অধিভুক্ত ওয়েবসাইট?

এখন ইন্টারনেটে এমন অনেক অ্যাফিলিয়েট ওয়েবসাইট এবং প্রোগ্রাম রয়েছে যা প্রচুর অর্থ আয় করতে পারে। এই অ্যাফিলিয়েট প্রোগ্রাম বা সাইটগুলো অনলাইনে আপনার যেকোন নেটওয়ার্কের মাধ্যমে তাদের পণ্য কিংবা পরিষেবার প্রচার করে থাকে।

এই ক্ষেত্রে আপনি সোশ্যাল মিডিয়া পেজ, ব্লগ, ইউটিউব চ্যানেল ইত্যাদির মতো যেকোন ধরণের অনলাইন নেটওয়ার্ক থাকতে পারেন। এখন যদি প্রচারিত পণ্য অথবা পরিষেবাগুলো আপনার নেটওয়ার্কের মধ্যে দর্শকরা কিনে থাকে। তাহলে আপনাকে সেই বিক্রির বিপরীতে কমিশন/টাকা দেওয়া হবে।

অনলাইনে ডলার উপার্জনের সাইট?

উপরে আপনি জানেন যে অনলাইনে কি ধরণের ওয়েবসাইট আছে যেগুলো ব্যবহার করে ডলার আয় করা সম্ভব। এখন আমরা নীচে প্রতিটি ওয়েবসাইটের নাম সরাসরি জানব এবং সেখানে কী ধরণের কাজ করতে হয় সেগুলোও সুন্দর করে দেখে নিবো। প্রথমেই যেমনঃ

1. Google AdSense

আপনি চাইলে গুগল অ্যাডসেন্স দিয়ে মাসে হাজার হাজার ডলার উপার্জন করতে পারেন। এছাড়াও অনেকেই স্বাচ্ছন্দ্যে প্রতিদিন $50 থেকে $100 ডলার পযন্ত উপার্জন করছে। 

যাইহোক এটি থেকে ডলার উপার্জন করার জন্য, আপনার একটি ব্লগ, ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেল থাকতে হবে যাতে নিয়মিতভাবে প্রচুর ট্রাফিক কিংবা ভিউ থাকে। 

মূলত আপনার আয় আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু এবং ট্র্যাফিকের উপর নির্ভর করবে। শুধু একবার আপনার ওয়েবসাইট অ্যাডসেন্স দ্বারা অনুমোদিত হলে, আপনি গুগল অ্যাডসেন্সের মাধ্যমে আপনার ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন প্রদর্শন করতে পারেন। 

এরপর যখন সেই বিজ্ঞাপনগুলো আপনার ওয়েবসাইটের দর্শকদের দ্বারা দেখা এবং ক্লিক আসবে তখন আপনি ডলার উপার্জন করবেন। 

যদি বলা হয় প্রতি 1000 টি অ্যাডভিউয়ের জন্য কত ডলার পাওয়া যায়, তাহলে সেটা মোটামুটি 0.2$  থেকে $3 পযন্ত পাওয়া যেতে পারে। তবে এর জন্য আপনাকে অবশ্যই ব্লগিং এসইও, কন্টেন্ট রাইটিং এর মত কৌশল শিখতে হবে।

2. Shutterstock.com

Shutterstock হল একটি বিশ্বব্যাপী মার্কেটপ্লেস যেখানে আপনি অনলাইনে ছবি বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি একজন ফটোগ্রাফার হন কিংবা ছবি তুলতে ভালবাসেন, তাহলে অনলাইনে সত্যিকার অর্থে টাকা ইনকাম করার জন্য এটি একটি দুর্দান্ত ওয়েবসাইট। 

Shutterstock কর্তৃপক্ষ আজ অবধি প্রায় $1 বিলিয়ন কমিশন প্রদান করেছেন। ছবি ছাড়াও এখানে ইলাস্ট্রেশন ও ভেক্টর এবং ভিডিওর মতো বিষয়বস্তুও বিক্রি করা যেতে পারে।

3. Upwork.com

আপনি যদি একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট খুঁজে থাকেন। যেখানে আপনি বিভিন্ন আন্তর্জাতিক ক্লায়েন্টদের কাছ থেকে বিভিন্ন কাজ পেতে পারেন। তাহলে আপওয়ার্ক নামটি আপনি মাথায় রাখুন। 

এটি মূলত হচ্ছে একটি অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে আপনি আপনার দক্ষতা অনুযায়ী বিভিন্ন চাকরি পেতে পারেন।

4. YouTube.com

ইউটিউব থেকে আয় করার অনেক উপায় রয়েছে। যেমন সুপার চ্যাট, চ্যানেল মেম্বারশিপ, সুপার স্টিকার, ইউটিউব প্রিমিয়াম আয় ইত্যাদি। এছাড়াও ইউটিউব শর্টস ফান্ড প্রোগ্রাম নিয়মিত ইউটিউবকে কিছু ডলার ইনসেনটিভ দিয়ে থাকে। 

কিন্তু এখান থেকে আয় করতে হলে আপনাকে অবশ্যই একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে। এছাড়াও, YouTube পার্টনার প্রোগ্রামের জন্য আবেদন করার আগে, আপনার চ্যানেলের অবশ্যই এক হাজার গ্রাহক এবং চার হাজার ঘন্টা সর্বজনীন দেখার সময় থাকতে হবে। 

আপনি YouTube এ প্রতি 1000টি বিজ্ঞাপনের জন্য প্রায় 0.2$ থেকে $3 পযন্ত উপার্জন করতে পারেন

5.Swagbucks.com

Swagbucks এই ওয়েবসাইটটি ২০১৬ সালে চালু করা হয়েছিল৷ অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইটগুলোর মধ্যে swagbucks.com-এর জনপ্রিয়তাকে ছোট করে বলা যাবে না৷ কিছু দ্রুত টাকা ইনকাম করতে আপনি সরাসরি কিছু YouTube ভিডিও দেখতে পারেন।

এছাড়াও আপনি বিভিন্ন অনলাইন ই-কমার্স ওয়েবসাইট ব্যবহার করে টাকা ইনকাম করতে পারেন। আপনি বিভিন্ন অনলাইন জরিপে অংশ নিয়ে পুরস্কার এবং উপহার জিততে পারেন।

6. ysense.com

আপনি এই ওয়েবসাইটির মাধ্যমে অনলাইনে ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করতে পারেন। এই ধরণের ওয়েবসাইটগুলোকে GTP সাইট অথবা গেট-পেইড-টু সাইটও বলা হয়। 

প্রাথমিকভাবে মূলত এই ওয়েবসাইটটি ClixSense নামে পরিচিত ছিল যা সেই সময়ে একটি জনপ্রিয় PTC সাইট (পেইড-টু-ক্লিক) হিসেবে কাজ করত। যাইহোক এখানে মূলত কোন PTC পরিষেবা দেওয়া হচ্ছে না। 

Ysense থেকে অর্থ উপার্জন করার জন্য আপনাকে বিভিন্ন অনলাইন সার্ভে সম্পন্ন করতে হবে। এছাড়াও আপনি যদি আপনার রেফারেল লিঙ্ক/কোড ব্যবহার করে এই সাইটটিতে অন্য লোকদের যোগদান করাতে পারেন। তাহলে আপনি রেফারেল আয় হিসাবে কিছু ডলার পাবেন।

7. Fiverr.com

আপনি এই প্ল্যাটফর্মটি ব্যবহার করে সারা বিশ্ব থেকে অনলাইনের মাধ্যমে চাকরি পেতে পারেন। এছাড়া Fiverr থেকে ডলার উপার্জন করা খুবই সহজ একটি প্রক্রিয়া। এ

ই সুবিধা নিতে হলে অবশ্যই আপনাকে আপনার দক্ষতা অনুযায়ী চাকরি খুঁজতে হবে এবং চাকরির জন্য আবেদন করতে হবে। 

একবার আপনি কাজটি পেয়ে গেলে নির্দিষ্ট সময়ের মধ্যে ক্লায়েন্টের কাছে জমা দিন এবং ডলার উপার্জন করুন।

8. Bananabucks.co

Bananabucks হচ্ছে একটি অনলাইন প্ল্যাটফর্ম যেখানে আপনি বিভিন্ন ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। বর্তমানে আপনি এই ওয়েবসাইটে আপনার প্রথম সমীক্ষা সম্পূর্ণ করে ঠিক তাৎক্ষণিকভাবে $1 উপার্জন করতে পারেন। 

এই ওয়েবসাইটটি হচ্ছে মূলত একটি অনলাইন জরিপ ওয়েবসাইট। যেখানে আপনি সমীক্ষা শেষ করার পরে টাকা প্রদান করেন। আপনি বেশিরভাগ ছোট সমীক্ষা সম্পূর্ণ করে প্রায় $0.2 থেকে $0.50 উপার্জন করতে পারেন।

শেষকথা

বর্তমান সময়ে অনেকেই উপরোক্ত অনলাইন ডলার ইনকাম সাইট ব্যবহার করে টাকা আয় করছে। আপনার হাতেও যদি কিছু অবসর সময় থাকে। তাহলে আপনিও ঘরে বসে আপনার অবসর সময়ে এই সাইটগুলোতে কাজ করে কিছু টাকা আয় করতে পারেন। 

আশাকরি আমাদের এই আর্টিকেল থেকে আপনি অনেক কিছু জানতে পেরেছেন। এরকম জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথেই থাকুন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url