মালদ্বীপ ভিসার দাম কত - মালদ্বীপ যেতে কত টাকা লাগে

এশিয়ার মধ্যে অবস্থিত খুবই সুন্দর একটি দেশের নাম মালদ্বীপ। ছোট ছোট প্রায় অসংখ্য দ্বীপ নিয়ে মালদ্বীপ দেশটি গঠিত হয়েছে।তাছাড়া মালদ্বীপে আরো অনেক আকর্ষণীয় জায়গা রয়েছে যার জন্য সারা বিশ্বজুড়ে মালদ্বীপের সুখ্যাতি রয়েছে।

মালদ্বীপ
মালদ্বীপ
সারা বিশ্ব থেকে অনেক ভ্রমণ পিপাসু মানুষ মালদ্বীপ ভ্রমণ করার জন্য এসে থাকেন। কেননা মালদ্বীপের সৌন্দর্য এতটাই মনমুগ্ধকর যে এখানে যদি কেউ একবার আসে আর যেতে চায় না।মালদ্বীপ যেতে হলে অবশ্যই একটি বৈধ ভিসা লাগবে। 

আজকের পোস্টে মালদ্বীপ ভিসা পাওয়ার উপায়, মালদ্বীপ ভিসার দাম কত এই নিয়ে আলোচনা করার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

মালদ্বীপ ভিসা পাওয়ার উপায়?

মালদ্বীপ ভ্রমণ করার জন্য টুরিস্ট ভিসা নিতে হবে। মালদ্বীপ টুরিস্ট ভিসা ব্যবহার করে একজন বাংলাদেশী চাইলে খুব সহজে মালদ্বীপ ভ্রমন করতে পারবেন। তবে টুরিস্ট ভিসা নিয়ে যারা মালদ্বীপ ভ্রমণ করে থাকেন তাদের মধ্যে অনেকে মালদ্বীপ ভ্রমন প্যাকেজ সম্পর্কে প্রশ্ন করে থাকেন বা মালদ্বীপ গিয়ে ভ্রমণ কালীন সময়ে কত টাকা খরচ হতে পারে।

নিচে মালদ্বীপ ভ্রমণ প্যাকেজ সম্পর্কে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হলোঃ

মালদ্বীপ টুরিস্ট ভিসা?

মালদ্বীপ টুরিস্ট ভিসা নিয়ে খুব সহজেই বাংলাদেশ থেকে মালদ্বীপ যাওয়া যাবে। তবে মালদ্বীপে যাওয়ার আগে অবশ্যই আপনাদেরকে ভ্রমণ প্যাকেজ সম্পর্কে জেনে নিতে হবে। অর্থাৎ মালদ্বীপ যেতে কত টাকা খরচ হয়ে থাকে ও মালদ্বীপ ভ্রমণ খরচ কত হয়ে থাকে। 

এই বিষয়ে জানা থাকলে তাহলে আপনারা আগে থেকেই প্রস্তুতি গ্রহণ করতে পারবেন এবং মালদ্বীপে গিয়ে ভালো সময় কাটাতে পারবেন।নিচে মালদ্বীপ ভ্রমণ খরচ সম্পর্কে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হলোঃ

মালদ্বীপ ভ্রমণ খরচ?

মালদ্বীপে অন্যান্য দেশের তুলনায় থাকা খাওয়া খরচ অনেকটা বেশি। কেউ যদি বিমানে করে ঢাকা টু মালদ্বীপ যেতে চান তাহলে তার খরচ আসতে পারে ৪৩ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মতো।যদি আপনারা আইল্যান্ডের পাশাপাশি স্থানে থাকতে চান তাহলে খরচ আসতে পারে ১৬ থেকে ২৮ হাজার টাকার কাছাকাছি।

মালদ্বীপে গিয়ে যদি সাধারণ খাবারদাবার খেয়ে থাকেন তাহলে খরচ আসতে পারে ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যে। মালদ্বীপে ঘোরাঘুরি করতে হলে অবশ্যই আপনাদের স্পিডবোর্ড ব্যবহার করতে হবে এতে খরচ হবে ১৫ থেকে ১৭ হাজার টাকা। 

যারা মালদ্বীপ ভ্রমণ করতে যাচ্ছেন তারা যদি ২ দিন মালদ্বীপ ভ্রমণ করে থাকেন তাহলে দুই দিনে মোট খরচ আসবে এক লক্ষ টাকা থেকে এক লক্ষ দশ হাজার টাকার মধ্যে। যারা মালদ্বীপে কম খরচে ঘুরতে চান তাদেরকে অবশ্যই আগে থেকে টিকিট কেটে তারপর যেতে হবে।

মালদ্বীপ হোটেল ভাড়া কত?

মালদ্বীপের হোটেল ভাড়া অন্যান্য দেশের তুলনায় অনেকটা বেশি হয়ে থাকে। মালদ্বীপে যদি তিন দিন সময় কাটিয়ে থাকেন তাহলে তিন দিনের জন্য হোটেল ভাড়া আসবে ৩৫ হাজার টাকার মতো।তবে অনেক ক্ষেত্রে হোটেল বুক হয়ে থাকলে ৫০০০০ টাকা পর্যন্ত  খরচ আসতে পারে ভালো হোটেল পেতে হলে।

মালদ্বীপে যদি আপনি একা একরাত থাকতে চান তাহলে খরচ আসবে ১২০০০ টাকা থেকে ১৪ হাজার টাকার কাছাকাছি। যদি কেউ আইসল্যান্ডের পাশাপাশি কোন রিসোর্ট থেকে থাকে তাহলে তার খরচ আসতে পারে ১৬০০০ টাকা থেকে ২৮ হাজার টাকা পর্যন্ত।

মালদ্বীপ ভিসার দাম কত?

মালদ্বীপ যেতে কত টাকা লাগে বা মালদ্বীপ ভিসার দাম কত মালদ্বীপ যাওয়ার আগে অবশ্যই এই বিষয়টা সম্পর্কে জেনে রাখা জরুরি।কেউ যদি মালদ্বীপ ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে যায় তাহলে তার খরচ আসতে পারে তিন থেকে চার লক্ষ টাকার কাছাকাছি। তবে এক্ষেত্রে কাজের ধরনের ওপর নির্ভর করে টাকার পরিমাণ কম বেশি হয়ে থাকে। 

অনেকেই আছেন যারা মালদ্বীপে হোটেলের কাজের ভিসায় যেতে চান কিন্তু তাদের ক্ষেত্রে খরচের পরিমাণটা অনেক বেশি হবে। মালদ্বীপে যদি কোন ব্যক্তি হোটেল ভিসায় যেতে চান তাহলে তার খরচ আসতে পারে ৯ থেকে ১১ লক্ষ টাকার কাছাকাছি। কেননা মালদ্বীপে হোটেলের কাজের ব্যাপক চাহিদা রয়েছে ও সেখানে অসংখ্য কর্মী এই ধরনের কাজে নিয়োজিত। 

মালদ্বীপে যদি হোটেলের কাজ পেয়ে থাকেন তাহলে বেতন আসতে পারে ৮০০ থেকে ১০০০ ডলারের কাছাকাছি। তাছাড়া এই সকল হোটেলগুলোতে অনেক বেশি টিপস পাওয়া যায় যা নিয়ে মাছ শেষে হিসাব করলে ১৫০০ ডলারের কাছাকাছি চলে যায়। তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে মালয়েশিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে হোটেলের কাজে গেলে কত টাকা বেতন পাওয়া সম্ভব। 

কেউ যদি মালদ্বীপ টুরিস্ট ভিসার মাধ্যমে যেতে চাই ও সেখানে গিয়ে তিন দিন দু রাত থাকতে চাই তাহলে তার খরচ আসতে পারে এক লক্ষ টাকার উপরে। তবে মালদ্বীপ ট্যুর এজেন্সির সাথে যোগাযোগ করে গেলে খরচের পরিমাণটা আরো কম আসতে পারে।

মালদ্বীপ ভিসা কবে খুলবে?

দীর্ঘ সময় ধরে মালদ্বীপ ভিসা বন্ধ ছিলো।যার কারণে অনেকেই প্রশ্ন করছিলেন যে মালদ্বীপ ভিসা কবে খুলবে । অতীতে শুধুমাত্র মালয়েশিয়া টুরিস্ট ভিসা চালু থাকলেও মালয়েশিয়ার বিজনেস ভিসা ও ওয়ার্ক পারমিট ভিসা সহ কয়েকটি ভিসা মালয়েশিয়া সরকার বন্ধ করে রেখেছিল। 

তবে ২৫ নভেম্বর থেকে মালদ্বীপ সরকার আবারও এই ধরনের ভিসা গুলো চালু করে দিয়েছে। এখন যেকোনো ব্যক্তি ইচ্ছা করলে বাহির থেকে এসে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে মালদ্বীপে  ব্যবসা করতে পারবেন।ব্যক্তি বৈধ নিয়োগপত্র ব্যবহার করে আবেদন করে খুব সহজেই মালদ্বীপ ভিসা হাতে পেয়ে যাবেন।

মালদ্বীপের মুদ্রার নাম?

মালদ্বীপের মুদ্রার নাম কি অনেকের এই বিষয়ে জানার আগ্রহ রয়েছে ।মালদ্বীপের টাকার মান বাংলাদেশের থেকে অনেক বেশি। বাংলাদেশের মুদ্রাকে যেমন টাকা বলা হয়ে থাকে মালদ্বীপের মুদ্রাকে রুপাইয়া বলা হয়ে থাকে। মালদ্বীপের এক রুপিয়া সমান বাংলাদেশি, ৭.১৭ টাকার কাছাকাছি।মালদ্বীপের ১০০ রুপিয়া সমান বাংলাদেশি ৭১৬ টাকার কাছাকাছি।

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা ইতিমধ্যে পড়েছেন তারা মালদ্বীপ ভিসা পাওয়ার উপায় ও মালদ্বীপ ভিসার দাম কত এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন।তারপরেও যদি এই মেয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url