ক্যাপচা পূরন করে ইনকাম - ক্যাপচা সাইট

বর্তমানে ক্যাপচা পুরন এর কাজের সাথে পরিচিত নয় এমন লোক হয়তো খুজলে পাওয়া খুবই কঠিন। যারা সাধারণত ইন্টারনেটের মাধ্যমে কাজ করে থাকেন তাদের নিজেদের আর্থিক চাহিদা পূরণের জন্য ক্যাপচা পুরন এর কাজ টি তাদের কাছে আদর্শ।

তবে আমরা এই ক্ষেত্রে অনেকেই জানিনা আমরা যে ক্যাপচা গুলো পূরণ করে থাকি সেগুলো কোন কাজে ব্যবহার হয়ে থাকে। বর্তমান বিশ্বে অসংখ্য কোম্পানি রয়েছে যারা কিছু জনপ্রিয় ওয়েবসাইটে নিজেদের একাউন্ট তৈরি করার মাধ্যমে কোম্পানির প্রচার করতে চান।
ক্যাপচা
ক্যাপচা
কিন্তু সেই একাউন্টে সংখ্যা নেহাত যে কম তা কিন্তু নয়। যার কারণে সাধারণত যেসব কোম্পানিগুলো বিশেষ এক ধরনের সফটওয়্যার ব্যবহার করে থাকে। যার মাধ্যমে তারা জনপ্রিয় সব ওয়েবসাইটগুলোতে অ্যাকাউন্ট তৈরি করার কাজটি করে থাকে।

ক্যাপচা লিখে অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে যেখান থেকে  আয় করা যায়। আজকে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনারা ক্যাপশন লিখে আয় করবেন সেই সম্পর্কেঃ

ক্যাপচা লিখে আয়?

সাধারণত আমাদের মধ্যে অনেকে আছেন যারা অনলাইন থেকে আয় করার অনেক সহজ উপায় খোঁজেন। আমার কাছে মনে হয় অনলাইনে আয় করার ক্ষেত্রে যারা সহজ উপায় খুঁজে থাকেন তাদের জন্য ক্যাপচা লিখে আয় করাটা সহজ একটি উপায় হতে পারে।

আমাদের এই পোস্টটি যদি আপনারা ভালো করে পড়েন তাহলে ক্যাপচা লিখে কিভাবে আয় করবেন সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ক্যাপচা এন্ট্রি করে আয়?

অনলাইনে যতগুলো কাজ রয়েছে তার মধ্যে ক্যাপচা এন্ট্রি করে আয় করাটা হচ্ছে সবথেকে সহজ কাজ। এই ক্ষেত্রে আপনি যদি অনলাইনে নতুন হন তাও ইনকাম করতে পারবেন এই কাজ করে। ক্যাপচা লিখে আয় করা অনেক সহজ একটি কাজ অনলাইন থেকে আয় করার জন্য।

আপনার যদি এই ক্ষেত্রে কম্পিউটার নাও থাকে আপনি শুধুমাত্র মোবাইল ফোন ব্যবহার করেও ক্যাপচা এন্ট্রির কাজ করতে পারবেন। তাই সাধারনত এই কাজকে এক ধরনের ডাটা এন্ট্রির কাজ ও বলা চলে।

ক্যাপচা টাইপ করে আয়?

আপনাকে যদি ইন্টারনেটের মাধ্যমে ক্যাপচা টাইপ বা ক্যাপচা লিখে আয় করতে হয় তাহলে অবশ্যই আপনার মোবাইলে বা কম্পিউটারে ইন্টারনেট সংযোগ লাগবে। তারপর আপনাকে ক্যাপচা পুরন এর সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য আপনাকে কিছু ওয়েবসাইট ঠিক করতে হবে।

যেসব ওয়েবসাইটগুলো মূলত ক্যাপশন লেখার মাধ্যমে অর্থ প্রেরণ করে থাকে। নিচে ক্যাপশন লিখে আয় করার কয়েকটি ওয়েব সাইটের নাম দেওয়া হলঃ

ক্যাপচা লিখে আয় করার কয়েকটি ওয়েবসাইট?

ক্যাপচা এন্ট্রি কাজের জন্য অনেক ওয়েবসাইট রয়েছে কিন্তু সব ওয়েবসাইটগুলো বিশ্বস্ত নয়। যেসব ওয়েবসাইটগুলো রয়েছে ক্যাপচা এন্ট্রি করে আয় করার জন্য সেসব ওয়েবসাইট গুলোর মধ্যে বেশিরভাগ ওয়েবসাইটি ঠিকমতো পেমেন্ট করে না।

আবার এমন অনেক ওয়েবসাইট রয়েছে যারা হুট করে আসে এবং মানুষকে দিয়ে কাজ করিয়ে নেয় এবং হঠাৎ করেই তারা হারিয়ে যায়।তাই ক্যাপচা লিখে আয় করার জন্য বিশ্বস্ত ওয়েবসাইট খুঁজে বের করা খুবই জরুরী।

তাই এখনও পর্যন্ত যেসব ওয়েবসাইটগুলো তাদের কাজের সুবিধা এবং ঠিকমতো পেমেন্ট দেয়ার ক্ষেত্রে তাদের অবস্থান ধরে রেখেছে এবং সারা পৃথিবীজুড়ে মানুষের বিশ্বস্থতা অর্জন করতে পেরেছে।

সেগুলোর মধ্যে সেরা কয়েকটি ওয়েবসাইটের নাম নিচে উল্লেখ করা হলোঃ

Mega Typers

Mega Typers হচ্ছে ক্যাপচা লিখে আয় করার জন্য সবচেয়ে বিশ্বস্ত ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। এরা সাধারণত প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রি কাজের জন্য বাংলাদেশী টাকা ৮০ থেকে ১২০ টাকা পর্যন্ত দিয়ে থাকে।

আর সাধারনত এই ওয়েবসাইটগুলোতে যারা কাজ করে থাকেন তাদের মধ্যে বেশিরভাগ মানুষই প্রতি মাসে ২০ হাজার টাকারও বেশি কামিয়ে থাকেন। 

তাছাড়া এই ওয়েবসাইটটির সবচেয়ে বড় সুবিধা হলো এখানে আপনি পেপাল, পেওনার , ওয়েস্টার্ন ইউনিয়ন সহ আরো বেশ কিছু পেমেন্ট পদ্ধতির মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

Pro Typers

Pro Typers হচ্ছে ক্যাপচা লিখে আয় করার জন্য খুবই জনপ্রিয় এবং বিশ্বস্ত একটি ওয়েবসাইট। এটা সাধারণত এমন একটি ওয়েবসাইট যেটার মাধ্যমে একজন দক্ষ ক্যাপচা স্পেশালিস্ট প্রতি মাসে ২০ হাজার টাকা খুব সহজে ইনকাম করতে পারবে।

সাধারণত পৃথিবীর যেকোন দেশ থেকে  Pro Typers একাউন্ট করা সম্ভব। Pro Typers সাধারণত ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ব্যাংক ট্রানস্ফার,পেপাল, পেওনার ইত্যাদির মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন 

Kolotibablo

Kolotibablo.com এই ওয়েবসাইটটি সাধারণত ডাটা এন্ট্রি কাজ বিগত পাঁচ বছরের বেশি সময় ধরে করে চলেছে এবং মানুষকে বিশ্বস্ততার সাথে পেমেন্ট দিয়ে চলেছে। সাধারণত প্রতি ১০০০ ক্যাপচা পূরণ করার জন্য Kolotibablo বাংলাদেশী টাকা ৮০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত দিয়ে থাকে।

আর সাধারনত এই ওয়েবসাইটটি ওয়েবমানি, পেপাল, পেইজা, ইন্টার্নাল টেনেস্পার ইত্যাদির মাধ্যমে পেমেন্ট করে থাকে। তাছাড়া এই ওয়েবসাইটটি অধিক পারিশ্রমিক দেয়ার জন্য এই ওয়েবসাইটটিতে যারা নিয়মিত কাজ করে থাকে তাদের রেটিং দিয়ে থাকে।

তাই এই ক্ষেত্রে আপনি ওয়েবসাইটে যত বেশি নিয়মিত হবেন এবং যত বেশি কাজ করবেন তত আপনারা আয়ের সুযোগ বেড়ে যাবে। প্রথম দিকে আপনার এই কাজটি অনেক কঠিন লাগতে পারে। 

কিন্তু সময়ের সাথে সাথে কাজটি আপনার জন্য অনেক সহজ হয়ে যাবে এবং পরবর্তীতে আপনি আপনার ওয়েবসাইটেরও কাজ করতে পারবেন।

Fast Typers

Fast Typers এই ওয়েবসাইটটি মূলত যারা ক্যাপশন লিখে আয় করতে চান তাদেরকে আগ্রহ দিয়ে থাকে এবং তারা প্রতি ১০০০ ক্যাপচা পূরণে ১২৫ টাকা পর্যন্ত পেমেন্ট দিয়ে থাকে। বিশেষ করে যারা রাত ১২ টা থেকে ৫ টা পর্যন্ত কাজ করতে চান তাদের ক্ষেত্রে আরও অনেক বেশি সম্মানী প্রদান করে থাকে এই ওয়েবসাইটটি।

তাছাড়া এই ওয়েবসাইটটি তাদের নিজস্ব ব্লগে প্রতিদিন ক্যাপশন লেখা সম্পর্কে নতুন নতুন আপডেট নিউজ দেওয়ার মাধ্যমে কর্মীদের অবগত রাখার চেষ্টা করে থাকে।

2Captcha

সাধারণত এই ওয়েবসাইটটি ক্যাপশন লিখে আয় করার জন্য খুবই বিশ্বস্ত একটি ওয়েবসাইট। তারা প্রতি ১০০০ ক্যাপচা পূরণ করার জন্য বাংলাদেশী টাকায় ৮০ টাকা পর্যন্ত পেমেন্ট করে থাকে। তাছাড়া তারা ক্যাপচা পুরনের কাজের জন্য বোনাস দিয়ে থাকে। 

তাছাড়া আপনি চাইলে এই ওয়েবসাইটে আপনার পরিচিত কাউকে রেফার করার মাধ্যমে যদি জয়েন করাতে পারেন তাহলে অতিরিক্ত বোনাস পাবেন। এই ওয়েবসাইডটিতে কাজ করার সাথে সাথে আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন এবং যার মাধ্যমে আপনি পেমেন্ট নিতে পারবেন।

আমাদের শেষ কথা

আপনি এই ওয়েবসাইট গুলোর মাধ্যমে আজ থেকেই ক্যাপচা লিখে আয় করার কাজ শুরু করে দিতে পারেন। তবে কাজটি শুরু করার আগে আপনাকে কিছু বিষয় অবশ্যই মনে রাখতে হবে। ক্যাপচা এন্ট্রি আসলে এমন কোন কাজ নাই যেটার মাধ্যমে আপনি লাখ লাখ টাকা আয় করতে পারবেন। 

তবে অবশ্যই এই কাজ থেকে চাইলে ৫ হাজার থেকে ২০ হাজার টাকা ইনকাম করা সম্ভব প্রতিমাসে। কিছু কিছু ওয়েবসাইটে আপনাকে তাদের ওয়েবসাইটের সফটওয়্যার ডাউনলোড করে কাজ করতে বলতে পারে এদিকে লক্ষ্য রাখবেন।

তাছাড়া আপনি যখন কোন ওয়েবসাইটে কাজ করবেন অবশ্যই পেমেন্ট অপশনটি সিলেক্ট করে নিবেন এবং সেই অনুযায়ী আপনি একাউন্ট করে নেবেন। তাছাড়া ফাইবার, আপওয়ার্ক এবং বড় বড় যেসব ফ্রিল্যান্সিং সাইটগুলো রয়েছে সেসব সাইট গুলোতে ডাটা এন্ট্রির কাজ এর ব্যাপক চাহিদা রয়েছে।

আপনি চাইলে এইসব সাইটগুলোতে ক্যাপচা পুরন এর কাজের জন্য আবেদন করতে পারেন। আর যদি মনে করেন যে শুধুমাত্র ক্যাপচা পূরণের ওয়েবসাইটগুলোতে কাজ করবেন তাহলে এই ওয়েবসাইটগুলোতে করতে পারেন।

তাই সময় নষ্ট না করে আজ থেকেই ডাটা এন্ট্রির কাজে লেগে পড়ুন এবং পার্ট টাইম ইনকাম করতে থাকুন অনলাইনের মাধ্যমে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url