প্রতিদিন ১০০ টাকা আয় - প্রতিদিন ১০০ টাকা ইনকাম

প্রিয় বন্ধুরা আমাদের মধ্যে অনেকেই আছেন যারা প্রতিদিন ঘরে বসে আয় করতে চান। আপনি যদি ঘরে বসে থেকে প্রতিদিন ১০০ টাকা কিংবা তার বেশি আয় করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কারণ আজকের এই আর্টিকেলে আমরা প্রতিদিন ১০০ টাকা আয় করার উপায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব। 
ইনকাম
ইনকাম
আমি আশাকরি আপনি আজকের এই আর্টিকেল পড়ে ১০০ টাকা কিংবা তার বেশি আয় করার বিভিন্ন রকমের পদ্ধতিগুলো সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আর্টিকেল রাইটিং করে আয়?

যদি আপনি লেখালেখি করতে ভালোবাসেন তাহলে আপনিও আর্টিকেল লিখে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এজন্য আপনাকেও অবশ্যই লেখালেখি সম্পর্কে ভাল ধারণা রাখতে হবে। এছাড়াও যদি আপনি ইংরেজি বিষয়ে ভাল লিখতে পারেন তাহলে বিভিন্ন রকমের মার্কেট প্লেসে গিয়েও আপনি আর্টিকেল রাইটিং করে ডলার ইনকাম করতে পারবেন। 

আবার এর পাশাপাশি আপনি চাইলে অন্য কোন নির্দিষ্ট একটি ওয়েবসাইটে আর্টিকেল রাইটার হিসেবে জব করে তাদের দেওয়া কাজগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি যদি আর্টিকেল রাইটিং করে অর্থ উপার্জন করতে চান তাহলে অর্ডিনারি আইটি আপনাকে সেই সুযোগ করে দিচ্ছে। 

এই অর্ডিনারি আইটিতে আপনি আর্টিকেল রাইটিং জব করে মাসে ১৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম?

আপনি যদি খুব সহজে টাকা ইনকাম করতে চান তাহলে ডিজিটাল মার্কেটিং আপনার জন্য খুবই পছন্দ হতে পারে। কারণ জনপ্রিয় কাজগুলোর মধ্যে ডিজিটাল মার্কেটিং অন্যতম। আমরা আমাদের দিনের অবসর সময় সোশ্যাল মিডিয়ায় ব্যয় করে থাকি। 

এই বিষয়টিকে কাজে লাগিয়ে অনেক বিভিন্ন রকমের কোম্পানিগুলো তাদের পণ্যের প্রচারণা ফেসবুকের মাধ্যমে করে দেয়। যার জন্য ডিজিটাল মার্কেটিং এখন খুবই জানা প্রয়োজন পড়ে। আপনি যদি ডিজিটাল মার্কেটিং ভালভাবে করতে পারেন তাহলে প্রতি মাসে লক্ষ টাকার বেশি আয় করতে পারবেন। 

এর জন্য আপনাকে একজন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হতে হবে। তাই আপনি ভালভাবে ডিজিটাল মার্কেটিং শিখতে হলে অর্ডিনারি আইটি বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি আপনাদের এই সুযোগ দিচ্ছে। আপনি যদি একজন ভাল ডিজিটাল মার্কেটার হতে চান। 

তাহলে আপনি বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোম্পানি অর্ডিনারি আইটি এবং বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটার থেকে ডিজিটাল মার্কেটিং শিখে কোর্স চলাকালীন অবস্থায় টাকা ইনকাম করতে পারবেন। এবং কোর্স শেষে মাসে একটা ভাল পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

সার্ভে করে আয় করুন?

অনলাইনে ইনকাম করতে চান তাহলে পেড সার্ভে ওয়েবসাইট গুলো থেকে আপনি ইনকাম করতে পারবেন। এরকম অনেক ওয়েবসাইট আছে যেগুলোতে অ্যাকাউন্ট তৈরি করে আপনি বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে অর্থ উপার্জন করতে পারবেন। 

পেট সার্ভেগুলো প্রায় দশ থেকে বিশ মিনিটের সময় নিয়ে আপনাকে বিভিন্ন রকম প্রোডাক্ট কোম্পানিও সার্ভিসের সঙ্গে জড়িত প্রশ্ন করবে সেখান থেকে আপনি ডলার ইনকাম করতে পারবেন। দিনে দিনে এই কাজটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। 

যদি আপনি প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে চান তাহলে এই কাজটি নিঃসন্দেহে  করতে পারেন। আপনি এখানে প্রতিদিন এক ঘন্টা সময় দিয়ে কাজ করেতে পারবেন। তাই অযথা সময় নষ্ট না করে ঘরে বসে অনলাইনে ইনকাম করতে চাইলে সার্ভে করে আয় করতে পারবেন।

নিজে ব্লগ তৈরি করে ইনকাম করুন?

বর্তমান সময়ে অনেক জনপ্রিয় একটি অনলাইন ব্যবসায় হচ্ছে নিজে ব্লগিং করা। কারণ বর্তমান যুগ হল ইন্টারনেট স্বনির্ভর যুগ। যত দিন পার হচ্ছে ইন্টারনেট এর পোশার তত বেশি বৃদ্ধি পাচ্ছে। আমরা কোন জিনিস না জেনে থাকলে সর্বপ্রথম যে কাজটা করি তা হল গুগলে গিয়ে সার্চ করে থাকি এবং গুগল সুন্দর করে সেটির উত্তর আমাদের জানিয়ে দেয়। 

কত সহজ এবং সুন্দর কাজটা। আপনি যদি ব্লগিং করেন তাহলে আপনার কন্টেন্ট গুলো সহজ মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন। 

মানুষ যদি আপনার কনটেন্ট রিলেটেড অর্থাৎ আপনি যে বিষয় লেখছেন সে বিষয় সার্চ করে থাকে তাহলে আপনার কনটেন্ট সবার আগে পাবে এবং সেখানে ক্লিক করে আপনার পেজ ভিউ করার মাধ্যমে এবং গুগল এডসেন্স এর মাধ্যমে আপনার পেজে বিজ্ঞাপন দেখিয়ে সেখান থেকে ডলার ইনকাম করতে পারবেন। 

তাই আপনি যদি ব্লগিং করে টাকা উপার্জন করতে চান তাহলে ব্লগিং করতে পারেন। কারণ এটি খুবই সহজ এবং খুবই উন্নত মানের একটি কাজ। এর জন্য  আপনাকে অবশ্যই লেখালেখির কাজ জানতে হবে এবং লেখালেখির কাজ খুব ভালভাবে জানতে হবে। 

তাহলে আপনি খুব সহজেই, যে কোন বিষয়ে আর্টিকেল লিখে সেটাকে গুগল সার্চ ইঞ্জিনে রেংক করিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিকেল শেয়ার করে টাকা ইনকাম  করুন?

অনলাইনে ঘাটাঘাটি করলে আপনি বিভিন্ন রকমের ওয়েবসাইট পেয়ে যাবেন যেখানকার আর্টিকেল গুলো আপনি শেয়ার করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন। সাধারণত আর্টিকেল গুলো শেয়ার করার মাধ্যমে আপনি সেই ওয়েবসাইটের মালিকের সাথে যোগাযোগ করবেন এরপরে আপনি যে তার আর্টিকেল শেয়ার করেছেন তার একটা প্রমাণ তাকে দিতে হবে এরপরে সে আপনাকে টাকা দেবেন। 

তাই আপনি চাইলে বিভিন্ন রকমের ওয়েবসাইট থেকে সেগুলোর কনটেন্ট শেয়ার করে আপনি টাকা আয় করতে পারবেন। ওয়েবসাইটে প্রতিটি আর্টিকেলের নিম্নে আপনার ইউনিক রেফারেল লিংক পাবেন সেটি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপনাকে শেয়ার করতে হবে। 

সেখান থেকে যে বিষয়গুলো আসবে সেগুলো আপনার রেফারেল আসবে এরপর প্রতিটি ডিজিটের জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে।

রেফার করে আয় করুন?

আপনি যদি চান তাহলে আপনার রেফারেল লিংকটি বিভিন্ন সোশ্যাল মিডিয়া কিংবা বিভিন্ন জায়গাতে শেয়ার করে। সেখান থেকে আপনি আপনার বন্ধুদের ভিজিট করিয়ে সাইন আপ করালে আপনি প্রতিটি সাইন আপ এর জন্য পেমেন্ট পেয়ে যাবেন। 

ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে এরপর করার সঙ্গে সঙ্গে আপনার নামের একটি রেফারেন্স লিংক তৈরি হয়ে যাবে। আপনি ওই লিংকে ক্লিক করে আপনার সমস্ত বন্ধু বান্ধব এই ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করাতে পারবেন। 

যেখানে প্রতিটি রেজিস্ট্রেশন অনুযায়ী তারা আপনাকে ৫/১০ টাকা থেকে বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন রকমের অর্থ প্রদান করে থাকে। এভাবে আপনি দিনে যতটি রেফার করবেন ঠিক তত টাকায় উপার্জন করতে পারবেন।

আর্টিকেল পড়ে আয় করুন?

আপনি যদি ঘড়ে বেকার বসে থাকেন তাহলে আপনি আর্টিকেল পড়ে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। 

গুগলে সার্চ করলে এরকম অনেক ওয়েবসাইট আপনি পেয়ে যাবেন যেখানে একজন নিয়মিত পাঠক হয়েও আপনি আয় করতে পারবেন প্রতিদিন পঞ্চাশ থেকে একশত টাকা। তবে অবশ্যই এর জন্য আপনাকে বেশ কিছু নীতিমালা মেনে চলতে হবে।

ক্যাপচা সল্ভ করে টাকা আয় করুন?

বর্তমানে ইন্টারনেট জুড়ে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি ক্যাপচা সল্ভ করে টাকা ইনকাম করতে পারবেন। এটা আপনি খুব সহজে আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে প্রতিদিন করতে পারবেন। 

এটি আপনার জন্য ঘরে বসে টাকা ইনকাম করার সবথেকে সহজ এবং সুন্দর মাধ্যম গুলোর মধ্যে অন্যতম একটি। এখানে কাজ করার জন্য আপনাকে কেবল ক্যাপচা সল্ভ করার ওয়েবসাইট গুলোতে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। 

এরপর আপনি যদি এখানে প্রতিদিন কম করে হলেও এক থেকে দুই ঘন্টা সময় দিয়ে কাজ করতে পারেন তাহলে প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। কাজের ক্ষেত্রে আপনাকে কিছু সংখ্যা অথবা ছবি দেখানো হবে আপনাকে সেগুলোকে ভালভাবে এবং সেই অনুযায়ী সম্পূর্ণ করতে হবে। 

এভাবে আপনি প্রতিদিন ১০০ টাকা পযন্ত ইনকাম করতে পারবেন। এখন আমরা নিম্নে দেখে নিবে ক্যাপচা এন্ট্রি জব সাইট গুলো। যেমনঃ
  • MegaTypers
  • 2Captcha
  • ProTypers
  • Kolotibablo
  • Captcha Typers

ইনস্টাগ্রাম থেকে আয় করুন?

আপনি যদি একজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি ইনস্টাগ্রাম থেকে প্রচুর জনপ্রিয়তার লাভ করতে পারবেন। এবং সেখান থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আমরা জানি ইনস্টাগ্রাম হচ্ছে একটি জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। 

আপনার যদি ইনস্টাগ্রাম প্রোফাইলের মধ্যে ভাল সংখ্যক ফলোয়ার থেকে থাকে তাহলে সেখান থেকে আপনি নিয়মিত ইনকাম করতে পারবেন। যদি আপনার instagram একাউন্ট মানুষের কাছে অনেক জনপ্রিয় হয়ে থাকে। 

এবং আপনার ফলোয়ার সংখ্যা অনেক বেশি হয়ে থাকে তাহলে বিভিন্ন ধরণের বড় বড় কোম্পানিগুলো আপনার সাথে যোগাযোগ করবে এবং তাদের প্রোডাক্ট সার্ভিসগুলো আপনি যেন আপনার একাউন্টের মাধ্যমে সবাইকে জানিয়ে দিতে পারেন। এর বিপরীতে তারা আপনাকে টাকা অফার করবে। 

এই ধরণের আয়কে এফিলিয়েট মার্কেটিং বলা হয়ে থাকে। নিজের instagram একাউন্টে এফিলিয়েট মার্কেটিং করে আপনি মাস শেষে খুবি ভাল পরিমাণে অর্থা উপার্জন করতে পারবেন। 

এক্ষেত্রে শুধুমাত্র আপনাকে কিছু ভাল পণ্যের বিষয় সম্পর্কে আপনার ফলোয়ারদের জানিয়ে দিতে হবে। এবং সেগুলো আপনার ফলোয়ারদের ব্যবহার করার প্রস্তাব জানাতে হবে।

অনলাইনে ফটো বিক্রি করে টাকা আয় করুন?

বর্তমানে অনলাইনে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ফটো বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। আপনি যদি ফটো তুলতে খুবই পারদর্শী হয়ে থাকেন এবং আপনার ফটো সবার থেকে আলাদা একই সঙ্গে সুন্দর হয়ে থাকে তাহলে ফটো তুলে সেই ফটো সুন্দর করে এডিট করে আপনি সেটিকে বিক্রি করে ইনকাম করতে পারবেন। 

এখন ইন্টারনেটে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আপনার ফটো বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইট গুলোতে আপনি নিজের তোলা ছবিগুলো এডিট করে আপলোড করবেন এবং কেউ যদি আপনার ছবি পছন্দ করে তাহলে তিনি আপনার কাছ থেকে টাকার বিনিময়ে ছবিগুলো নিয়ে নেবে।

মোবাইলে গেম খেলে ইনকাম করুন?

বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি অনলাইন ইনকাম সোর্স হচ্ছে মোবাইলে গেম খেলে ইনকাম। আমাদের আশেপাশে এরকম অনেক ছেলে মেয়ে রয়েছে যারা মোবাইলে গেম খেলে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করে থাকে। আপনি যদি প্রতিদিন ১০০ টাকা পযন্ত আয় করতে চান তাহলে মোবাইলে গেম খেলে আয় করতে পারবেন। 

আপনি যদি প্রথমে গুগল প্লে স্টোরে যান তাহলে সেখানে বিভিন্ন রকমের অ্যাপস পেয়ে যাবেন যেখান থেকে আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে অবশ্যই আপনাকে সঠিক অ্যাপস নির্বাচন করতে হবে। 

কারণ অনেক গেম রয়েছে যেখানে খেলার পরে কোন টাকা পাওয়া যায় না। তাই গেম খেলার আগে আপনাকে সেই গেমের রিভিউ সম্পর্কে ভালকরে দেখে নিতে হবে।

ভিডিও দেখে টাকা ইনকাম করুন?

আমরা প্রেয় সবাই আমাদের অবসর সময় ব্যয় করে থাকি ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রামে ভিডিও দেখে। কিন্তু আপনি কি জানেন এখন ভিডিও দেখেও টাকা উপার্জন করা যায়। হ্যাঁ প্রিয় বন্ধুরা এটা সম্ভব। 

আপনি চাইলে শুধুমাত্র একটা কাজ করে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। সে কাজটা হল গুগলে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে ভিডিওর মাধ্যমে অ্যাড দেখানো হয় এই এডগুলো কিছু নির্দিষ্ট সময় পর্যন্ত হয়ে থাকে।

এই অ্যাড গুলো দেখে আপনাকে সেগুলোকে সাবমিট করতে হবে তাহলে ওয়েবসাইট থেকে আপনাকে মোটামুটি কিছু নির্দিষ্ট পরিমাণে অর্থ প্রদান করবে। এবং আপনি এভাবে খুব সহজে ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন।

কুইজ খেলে ইনকাম করুন?

আপনি যদি ঘরে বসে অনলাইনের মাধ্যমে ইনকাম করতে চান তাহলে কুইজ খেলে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি ইনকাম সোর্স হচ্ছে কুইজ খেলে ইনকাম। 

আপনি যদিও এখান থেকে ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন না তবে আপনি যদি প্রতিদিন ১০০ টাকা আয় করতে চান তাহলে কুইজ খেলে ইনকাম করতে পারবেন। এখনকার দিনে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে বিভিন্ন রকমের কুইজ গেম খেলার বিপরীদের টাকা দেওয়া হয়ে থাকে পুরস্কার হিসেবে। 

কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য আপনাকে কিছু বিশ্বাসযোগ্য ওয়েবসাইট সম্পর্কে অবশ্যই জানতে হবে এবং সেখানে কুইজ খেলার নিয়ম সম্পর্কে ভাল করে জেনে নিতে হবে। কিভাবে আপনি কুইজ খেলে ইনকাম করতে পারবেন এই বিষয়গুলো সম্পর্কে।

ডাটা এন্ট্রি করে ইনকাম?

একটা সময় ডাটা এন্ট্রি করে ইনকাম করার উপায়টি অনেক জনপ্রিয় হয়ে উঠেছিল। কিন্তু বর্তমানে এর কিছুটা জনপ্রিয়তা কমে যায় কারণ এর থেকেও ভাল ভাল কাজ মানুষ শিখতে শুরু করেছে। কিন্তু এখনো ডাটা এন্ট্রি করে অনেকে, অনেক টাকা ইনকাম করে থাকে। 

আপনিও যদি প্রতিদিন ১০০ টাকা ইনকাম করতে চান। তাহলে নিঃসন্দেহে ডাটা এন্ট্রি করে আপনিও টাকা ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে প্রথমের দিকে ফ্রিল্যান্সার অনলাইন থেকে অর্থ উপার্জনের জন্য ডাটা এন্ট্রি ব্যবহার আপনাকে শিখতে হবে। 

কিন্তু মনে রাখবেন ডাটা এন্ট্রি এটি সহজ কাজ নয়। প্রথমে এটি কিভাবে করতে হয় সে বিষয় সম্পর্কে আপনাকে ধারণা নিতে হবে। এরপরে এটি শিখে আপনি নিশ্চিত অনলাইন থেকে ঘরে বসে উপার্জন করতে পারবেন।

ফেসবুকে পণ্য বিক্রি করে ইনকাম করুন?

আপনি যদি বিভিন্ন রকমের নতুন নতুন জিনিস তৈরি করতে পারেন। এবং মানুষ যদি আপনার সেই পণ্যগুলো পছন্দ করে থাকে। তাহলে আপনি সেগুলো ফেসবুকে পোস্ট করার মাধ্যমে বিক্রি করতে পারবেন। এর জন্য আপনাকে আপনার পণ্যের ছবি তুলে সেগুলোকে অবশ্যই ফেসবুক অথবা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে হবে। 

এর সাথে সাথে অবশ্যই আপনাকে আপনার পণ্যগুলোর দাম নির্ধারণ করে দিতে হবে। মানুষ যদি আপনার কোন পণ্য পছন্দ করে থাকে। তাহলে তারা আপনার পণ্যগুলোকে টাকার বিনিময়ে কিনে নেবে। 

এবং এখান থেকে আপনি লাভবান হবেন। তাই আপনি যদি বিভিন্ন রকমের সুন্দর সুন্দর পণ্য তৈরি করতে পারেন যা মানুষের পছন্দ হয় তাহলে নিঃসন্দেহে প্রতিদিন ১০০ টাকার বেশি আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করুন?

বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং টাকা ইনকাম করার জন্য খুবই জনপ্রিয় একটি মাধ্যম। আপনি যদি আপনার নিজস্ব ব্লগ করেন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার জন্য আরও বেশি সহজ হবে। 

কারণ আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রতিদিন ১০০ টাকা এর বেশিও ইনকাম করতে পারবেন। আপনি যখন কোন একটি পণ্য প্রচার করেন তখন তাকে মার্কেটিং বলা হয়ে থাকে। 

এবং আপনি যখন আপনার ডিজিটাল মার্কেটিং দক্ষতা ব্যবহার করে অনলাইনে আয়ের উদ্দেশ্যে অন্য কারো পণ্য বাজারজাত করেন তখন তাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে হয়ে থাকে। তাই আর ঘরে বসে না থেকে ইনকাম করতে চাইলে এখনই অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করে দিন।

এসইও এক্সপার্ট হিসেবে ইনকাম?

আপনি ইনকাম করতে চাইলে নিজেকে একজন এসইও এক্সপার্ট হিসেবে গড়ে তুলে ইনকাম করতে পারেন। কারণ বর্তমান সময়ে যেকোন পেজ অথবা ওয়েবসাইটকে গুগল রাঙ্কিংয়ের সামনের দিকে আনার জন্য এসইও খুবই গুরুত্বপূর্ণ। 

তাই বর্তমান সময়ে বড় বড় কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটগুলোকে সামনের দিকে আনার জন্য অনেক সময় এসইও এক্সপার্ট খুঁজে থাকে। আপনি যদি একজন এসইও এক্সপার্ট হন তাহলে খুব সহজেই ভাল কোম্পানি থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

এছাড়া বিভিন্ন রকমের মার্কেটপ্লেসে আপনি এসইও এক্সপার্ট হয়ে কাজ করে দিতে পারবেন। এবং সেই মার্কেটপ্লেস গুলো থেকে আপনি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। তাই আপনাকে প্রথমে অবশ্যই একজন এসইও এক্সপার্ট হিসেবে গড়ে তুলতে হবে। 

এরপর আপনার এসইও এর বিভিন্ন রকম মেথড সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের জন্য আপনাকে এপ্লাই করতে হবে।

অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে ইনকাম করুন?

আপনি যদি একজন ভাল শিক্ষক হন এবং আপনার মধ্যে শিক্ষকতার দক্ষতা থেকে থাকে। তাহলে আপনি অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে ঘরে বসে ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে অনেক তরুণ তরুণী রয়েছে যারা অনলাইনে ভিডিও কনফারেন্স কিংবা ভিডিও কল এর মাধ্যমে ক্লাস নিয়ে সেখান থেকে খুবি ভাল পরিমাণ অর্থ উপার্জন করছে। 

তাই আপনি যদি একজন ভাল শিক্ষক হতে চান কিংবা আপনার মধ্যে সেই প্রতিভা থেকে থাকে। তাহলে আপনি যে বিষয়ে বেশি পারদর্শী সেই বিষয়টি সম্পর্কে মানুষকে জানিয়ে অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করুন?

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় একটি ইনকাম সোর্স হচ্ছে ফেসবুকে ভিডিও তৈরি। বর্তমানে যে কেউ ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে পারে। আপনি যদি ফেসবুকে ভিডিও তৈরি করে ইনকাম করতে চান তাহলে অবশ্যই প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ খুলতে হবে। 

এরপরে সেখানে নিয়মিত বিভিন্ন রকমের ভিডিও কনটেন্ট আপলোড করতে হবে। যদি আপনার ফেসবুক ভিডিও কনটেন্ট গুলো মানুষ পছন্দ করে থাকে। এবং আপনার ভিডিওগুলো দেখে থাকে তাহলে সেখান থেকে আপনার খুব সহজেই মনিটাইজেশন অন হয়ে যাবে। 

যার মাধ্যমে আপনার ভিডিওতে বিজ্ঞাপন দেখার এবং ভিউ এর মাধ্যমে আপনার একাউন্টে ডলার যোগ হব । এভাবে আপনি ফেসবুকে ভিডিও তৈরি করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url