অনলাইনে টাকা ইনকাম করার সাইট

বর্তমান সময়ে অনলাইনে টাকা ইনকাম করার অসংখ্য উপায় সৃষ্টি হয়েছে। একটা সময় অনলাইনে টাকা আয় করা স্বপ্নের মধ্যে থাকলেও সেটা এখন বাস্তবে রূপান্তরিত হয়েছে।

সাম্প্রতিক সময়ে অনেকে অনলাইন থেকে খুব সহজেই হাজার হাজার টাকা উপার্জন করে নিচ্ছে। অনলাইনে টাকা আয় করার বেশ কিছু সাইট রয়েছে। যদি সঠিকভাবে এই ওয়েবসাইটগুলোতে কাজ করা যায়। 
ইনকাম
ইনকাম
তাহলে এখান থেকে ভাল টাকা ইনকাম করা সম্ভব। যারা পার্টটাইম ইনকাম করতে চান, তারা চাইলে পার্টটাইম অনলাইনে আয়ের জন্য এই কাজগুলো করতে পারেন। 

এই সকল সাইটগুলোর মধ্যে কিছু জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি অনায়াসে মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। 

তাহলে চলুন দেখে নেওয়া যাক কোন কেন সাইটগুলো জনপ্রিয় এবং সুযোগ সুবিধা বেশি।

১. গুগল এডসেন্সের মাধ্যমে আয়

গুগল এডসেন্স হচ্ছে মূলত একটি বিজ্ঞাপন কোম্পানি। গুগলের দ্বারা সাধারণত এই কোম্পানিটির নিয়ন্ত্রিত করা হয়ে থাকে। এই ওয়েবসাইটটি থেকে আপনি কোনভাবেই সরাসরি আয় করতে পারবেন না। 

এর জন্য আপনার অবশ্যই ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল থাকা লাগবে। যেগুলোতে আপনি গুগল এডসেন্সের এড দেখানোর মাধ্যমে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমানে এমন অসংখ্য ব্যক্তি রয়েছে যারা শুধুমাত্র গুগল এডসেন্স ব্যবহার করেই প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা অনায়াসেই ইনকাম করে নিচ্ছে। 

তাই গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য অবশ্যই একটি ওয়েবসাইট চালু করতে পারেন। কিংবা ইউটিউব চ্যানেল কেও আপনি আপনার সুবিধা মত ব্যবহার করতে পারেন।

অনলাইন থেকে ইনকাম করার জন্য গুগল এডসেন্স হল সবচেয়ে কার্যকারী একটি সাইট।

২.ইউটিউব ওয়েবসাইটের মাধ্যমে আয়

বর্তমান এই আধুনিক যুগে এসে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে ইউটিউব। যারা প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহার করে থাকেন তারা নির্দিষ্ট একটি সময়ে ইউটিউবে কাটিয়ে থাকেন। 

ইউটিউব কোম্পানি তাদের ব্যবহার কারীদের জন্য দারুন কিছু সুবিধা চালু করেছে। এখন অনেকে ইউটিউব চ্যানেল তৈরি করার মাধ্যমে তার ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করে সেখান থেকে টাকা উপার্জন করছে। 

এছাড়া ইউটিউব চ্যানেলটি যদি একবার বড় হয়ে যায় সেখান থেকে আরও অসংখ্য উপায় অবলম্বন করে ভাল টাকা ইনকাম করে নিতে পারবেন। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জনপ্রিয় কয়েকটি উপায় হলঃ
  • গুগল এডসেন্স
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • স্পনসর কনটেন্ট
  • নিজের প্রোডাক্ট বিক্রি করে
আরও অসংখ্য উপায় রয়েছে যে উপায় গুলো ব্যবহার করার মাধ্যমে আপনারা খুব সহজেই ইউটিউব থেকে আয় করতে পারবেন। অনলাইনে ইনকাম করার সাইট গুলোর মধ্যে বর্তমানে এই সাইটটি খুবই জনপ্রিয়।

৩. ফেসবুকের মাধ্যমে আয়

ফেসবুক হল বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুক ব্যবহারের মাধ্যমে আমরা বিভিন্ন ধরণের কাজ করে থাকে। এখন ফেসবুক থেকে অনেকে ডলার উপার্জন করছে খুব সহজেই। 

বর্তমানে ফেসবুক থেকে সরাসরি টাকা ইনকামের সুযোগ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেলের মাধ্যমে, ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে। 

এবং ফেসবুক পেজ মনিটাইজ করে এড দেখানোর মাধ্যমে আরও অসংখ্য উপায় রয়েছে। যে উপায়গুলো ব্যবহার করে আপনারা ফেসবুক থেকে আয় করতে পারবেন। 

তবে ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই ধৈর্যের সাথে কাজ করে যেতে হবে। ফেসবুকে এমন কোন পন্থা নেই, যে পন্থার মাধ্যমে আপনি রাতারাতি সেখান থেকে হাজার হাজার ডলার আয় করতে পারবেন।

৪. Blogger.com এর মাধ্যমে

আপনারা চাইলে অনলাইনে নিজের একটি ওয়েবসাইট তৈরি করার মাধ্যমে সেখান থেকে টাকা উপার্জন করতে পারেন। 

প্রথম পর্যায়ে আপনি চাইলে Blogger.com এ একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে নিয়মিত আর্টিকেল পাবলিশ/পোস্ট করার মাধ্যমে আপনার ব্লগ সাইটটি কে জনপ্রিয় করে তুলতে পারেন। 

পরবর্তীতে যখন আপনার সেই ব্লগ সাইটে প্রচুর পরিমাণে ভিজিটর আসবে। তখন আপনি গুগল এডসেন্স ব্যবহার করার মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে, বিভিন্ন কোর্স বিক্রি করে আরও অসংখ্য উপায়ের মাধ্যমে চাইলে এখান থেকে অর্থ আয় করতে পারেন।

আপনারা blogger.com এ খুব সহজেই ফ্রিতে একটি ব্লগ সাইট তৈরি করে ফেলতে পারবেন। এবং সেখানে নিয়মিত কাজ করে পরবর্তীতে অর্থ আয় করতে পারবেন। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আপনারা এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।

৫. ফাইবার ওয়েবসাইট থেকে আয়

বর্তমানে যারা আউটসোর্সিং করে থাকেন তাদের জন্য খুবই পছন্দের একটি ওয়েবসাইট হচ্ছে ফাইবার। অর্থাৎ এই ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিল্যান্সিং করে হাজার হাজার টাকা আয় করা সম্ভব। 

বর্তমান সময়ে আমাদের বাংলাদেশে অসংখ্য ফ্রিল্যান্সার রয়েছে যারা এই ফাইবারে কাজ করার মাধ্যমে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছে। তবে আপনাকে ফাইবার থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই আউটসোর্সিংয়ের কিছু কাজ শিখে নিতে হবে। 

অর্থাৎ ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট,আরও অসংখ্য কাজ রয়েছে যে কাজগুলো সম্পর্কে আপনার সঠিক দক্ষতা থাকতে হবে। 

নিদিষ্ট কোন কাজ সম্পর্কে আপনার যদি সঠিক দক্ষতা থেকে থাকে তাহলে আপনি ফাইবারে অনেক কাজ পেয়ে যাবেন। এবং সেখান থেকে আপনি মাসে ভাল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

৬. ফ্রিল্যান্সার ডট কম

আপওয়ার্ক,ফাইবার এগুলোর মত ফ্রিল্যান্সার হচ্ছে বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য সুন্দর একটি মার্কেটপ্লেস। যাদের ইংরেজি ভাষায় সঠিক দক্ষতা না থাকার কারণে ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসগুলোতে কাজ করতে পারে না। 

তারা ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসগুলোতে কাজ করে থাকেন। আপনারা এই ওয়েবসাইটে ফেসবুক পেজ তৈরি, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডাটা এন্ট্রি এবং কনটেন্ট রাইটিং এর মত অসংখ্য কাজ পেয়ে যাবেন।

সাইটটি যেহেতু বাংলাদেশী তাই কোন ধরনের সমস্যা হলে সরাসরি তাদের সাথে কথা বলে তার সমাধান করতে পারবেন। ফ্রিল্যান্সিং কাজ গুলোর বিষয়ে যদি আপনার সঠিক দক্ষতা থাকে তাহলে অনায়াসেই এখান থেকে ভাল কাজ পেয়ে যাবেন। 

আর এই সাইটে কাজ করা টাকা আপনারা বিকাশ কিংবা ক্রেডিট কার্ড এবং পেপালের মাধ্যমে খুব সহজেই উইথড্রো করে নিতে পারবেন। তাই আপনি যদি অনলাইনে ইনকামের সাইট খুঁজে থাকেন তাহলে এই সাইটটিতে কাজ করতে পারেন।

৭. মেগা টাইপারস থেকে আয়

বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার জন্য mega typers হচ্ছে দারুন একটি ওয়েবসাইট। যারা অনলাইন থেকে ডাটা এন্ট্রি করে অর্থ উপার্জন করতে চান তারা চাইলে এই ওয়েবসাইটটিতে কাজ করে টাকা ইনকাম করতে পারেন। 

এই ওয়েবসাইটটি মূলত খুবই বিশ্বস্ত একটি ওয়েবসাইট। এবং এটি দীর্ঘদিন ধরে তাদের গ্রাহকদের সেবা দিয়ে আসছে। 

আপনারা এই ওয়েবসাইটটিতে ক্যাপচা পূরণ করে বিভিন্ন ধরণের ইমেজ অপটিমাইজেশন করে আরও অনেক ধরণের কাজ রয়েছে যেগুলো করার মাধ্যমে এখান থেকে ইনকাম করতে পারবেন। 

এই ওয়েবসাইট থেকে আয়ের অর্থ আপনারা ব্যাংক transfer,Web money এবং পেপালের মাধ্যমে এই ওয়েবসাইট থেকে আপনারা খুব সহজেই পেমেন্ট নিতে পারবেন।

৮. Shorte st থেকে আয়?

সাধারণত এখান থেকে আপনারা লিংক শর্ট করে ইনকাম করতে পারবেন। লিংক শর্ট করে ইনকাম করার যত ওয়েবসাইট রয়েছে তার মধ্যে এই ওয়েবসাইটটি সবচেয়ে উল্লেখযোগ্য। 

এর জন্য আপনার ওয়েবসাইট কিংবা ফেসবুক পেজ থাকা লাগবে। এছাড়া যদি আপনার অসংখ্য ফলোয়ারের টুইটার একাউন্ট এবং লিনক অনলাইন অ্যাকাউন্ট থাকে। 

তাহলে এর মাধ্যমে আপনি লিঙ্ক শর্ট করে ইনকাম করতে পারবেন। আর অবশ্যই আপনাদেরকে এই ওয়েবসাইটটিতে রেজিস্টার করতে হবে এবং আপনি যে বিষয়ের ওপর লিংক শর্ট করতে চান তার লিংক সেখানে নিয়ে গিয়ে অপটিমাইজ করতে হবে। 

Shorte st আপনাকে একটি ছোট লিংক দিয়ে দিবে এবং এই লিংকটি আপনাকে ফেসবুক পেজ টুইটার একাউন্ট কিংবা আপনার লিঙ্কডইন প্রোফাইলে শেয়ার করে দিতে হবে। 

এরপরে এই লিংকে যতজন ব্যক্তি ক্লিক করবে তার জন্য আপনি কিছু অর্থ পাবেন। এভাবে আপনারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারেন।

৯. আপওয়ার্ক থেকে আয়

ফ্রিল্যান্সারদের জন্য পছন্দের একটি ওয়েবসাইট হল আপওয়ার্ক। যদি একজন ফ্রীল্যান্সার সঠিক দক্ষতা সম্পন্ন হয়ে থাকেন। তাহলে প্রচুর কাজ পেয়ে যাবেন আপওয়ার্ক ওয়েবসাইটটির মাধ্যমে। 

আপওয়ার্ক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর এই ওয়েবসাইটটিতে আপনারা ওয়েব ডেভেলপমেন্ট, লোগো ডিজাইন, কনটেন্ট রাইটিং, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং আরও অসংখ্য কাজ পেয়ে যাবেন। 

এখানে আপনাকে শুধুমাত্র নিজের দক্ষতা অনুযায়ী অর্থাৎ যে কাজ সম্পর্কে আপনি সঠিক ধারণা রাখেন সেই কাজগুলো খুঁজতে পারেন। আপনি একবার যদি এখানে নিজের স্কিল এর সঠিক প্রমাণ দিতে পারেন তাহলে অসংখ্য কাজ পেয়ে যাবেন এই ওয়েবসাইটে। 

আপনারা এই ওয়েবসাইট থেকে উপার্জন করা অর্থ ব্যাংক ট্রান্সফার, ক্রেডিট কার্ড, পেপাল আরও অনেকগুলো পেমেন্ট মেথড ব্যবহার করে খুব সহজেই উইথড্র করতে পারবেন। 

অনলাইনে টাকা ইনকাম করার সাইটের মধ্যে এটিও একটি খুবই জনপ্রিয় সাইট।

১০. Swagbucks.Com

বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার যত গুলো জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে এই ওয়েবসাইটটি কে তাদের মধ্যে রাখতেই হবে। আপনারা এই ওয়েবসাইটটিতে পার্টটাইম কাজ করে খুব সহজেই ভাল পরিমাণে টাকা আয় করে নিতে পারবেন। 

এই ওয়েবসাইটে ইমেইল এড্রেস এর মাধ্যমে সহজেই লগইন করা যাবে এবং বিভিন্ন ধরণের পেইড সার্ভে পূরণ করে এখান থেকে আয় করা যাবে সহজে। 

সাধারণত এখানে বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট এবং নানান ধরণের ব্র্যান্ডের বিষয়ে আপনাকে মতামত দিতে বলা হবে। আর আপনি এই ধরণের সার্ভে গুলোতে নিজের মতামত দেয়ার মাধ্যমে এখান থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। 

অনেকে এই সাইটে পার্টটাইম কাজ করার মাধ্যমে মাস শেষে ভাল টাকা উপার্জন করে নিচ্ছে। তাই আপনি সঠিকভাবে যদি এই সাইটে কাজ করতে পারেন। তাহলে অবশ্যই  আপনিও মাস শেষে একটা ভাল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথা

সঠিক দক্ষতা আর নিজের ভেতরের প্রচেষ্টা থাকলে যেকেউ চাইলেন অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারেন। উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলো থেকে অনেকে হাজার হাজার টাকা ইনকাম করছে। 

বর্তমান সময়ে এই ওয়েবসাইটগুলো হচ্ছে অনলাইন টাকা ইনকাম করার সাইট গুলোর মধ্যে খুবই জনপ্রিয়। 

অনলাইন ইনকাম সম্পর্কিত বিভিন্ন ধরণের বিষয় সম্পর্কে নিয়মিত আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আপনার কোন প্রশ্ন থাকলে এই বিষয়ে আমাদেরকে সরাসরি কমেন্ট করার মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url