ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

ফেসবুক ভিডিও থেকে আয় কথাটা শুনে কি অবাক হচ্ছেন। অবাক হওয়ার কিছু নাই বর্তমানে ইউটিউব এর মত ফেসবুক ভিডিও থেকে টাকা ইনকাম করা যাচ্ছে। বর্তমানে আমরা ইউটিউব এর মত ফেসবুক পেজে ভিডিও আপলোড করে আনলিমিটেড টাকা আয় করতে পারবো। 

বেশ কিছুদিন আগের ফেসবুক অফিশিয়ালি তাদের ফেসবুক পেজে ভিডিও আপলোডের জন্য মনিটাইজেশন অপশন চালু করেছে। আর এর মাধ্যমে যে কেউ একটি ফেসবুক পেজ বানিয়ে ভিডিও আপলোডের মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে।
ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়
ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়
তাই ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য এটি খুবই লাভজনক এবং সহজ একটি উপায় হয়ে দাঁড়িয়েছে বর্তমানে। আগে আমরা ইউটিউব ভিডিও থেকে এই ভাবে টাকা ইনকাম করেছি। 

বিজ্ঞাপন দেখে আয় হয়েছে ইউটিউব ভিডিও গুলোতে কিন্তু এবার থেকে ফেসবুক ভিডিও গুলোতে আপনি বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারবেন। ফেসবুক থেকে আয় করার এই নতুন পদ্ধতিকে বলা হয়ে থাকে Facebook Video Monetaization বা Add Breaks. 

তবে ফেসবুক ভিডিওতে মনিটাইজেশন এর জন্য আপনাকে কিছু শর্ত পূরণ করতে হবে এই শর্তগুলো পূরণ করলে আপনি আপনার ফেসবুক ভিডিও গুলো থেকে ইনকাম করতে পারবেন। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক বিস্তারিতঃ

ফেসবুক ভিডিও মনিটাইজেশন কি?

ফেসবুক থেকে ভিডিওর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন যেটির সাহায্যে সেটি হচ্ছে Add Breaks. এর মাধ্যমে আপনি আপনার ফেসবুক পেজে আপলোড করা ভিডিও গুলোতে অ্যাড লাগাতে পারবেন। 

তারপরে এই বিজ্ঞাপন গুলো যখন লোকেরা দেখবে এবং এতে ক্লিক করবে তখন আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আর এই সিস্টেম টা অনেকটা ইউটিউব এর মতই।

কিন্তু ফেসবুকে এই সিস্টেমটি শুধুমাত্র আপনার ফেসবুক পেজে যেই ভিডিওগুলো আপলোড করা থাকবে সেই ভিডিও গুলোতে অ্যাড লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন বাইরের কোন ভিডিওতে নাই। এমনকি আপনার নিজের প্রোফাইলে আপলোড করা ভিডিও গুলোতে অ্যাড লাগালেও ইনকাম হবে না। 

Facebook Add Breaks পাওয়ার জন্য যোগ্যতা?

ফেসবুকের এই সার্ভিসটি এখনো অনেক নতুন এবং  এটি পাওয়ার জন্য আপনাকে কিছু যোগ্যতা পূরণ করতে হবে। তাই যোগ্যতা পূরণ না করে যে কেউ Add Breaks ব্যবহার করে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন না।তবে এর নিয়ম কারণ গুলো খুব একটা বেশি কঠিন নয়।

Facebook Add Breaks eligibility rules?

১. অবশ্যই আপনার নিজের একটি ফেসবুক পেজ থাকতে হবে। কেন না আপনি বিজ্ঞাপন দেখে আয় করতে পারবেন শুধুমাত্র আপনার ফেসবুক পেজে আপলোড করা ভিডিও গুলোতে। 

আপনার ফেসবুক প্রোফাইলে add Breaks কাজ করবেনা তাই আপনার একটি ফেসবুক পেজ থাকা লাগবে।

২. আপনার ফেসবুক পেজে অবশ্যই ১০০০০ লাইক বা ফলোয়ার থাকতে হবে। 

৩. আপনার ফেসবুক পেজে এমন কোন ছবি ভিডিও বা কনটেন্ট থাকা যাবেনা যা ফেসবুক পলিসি মানে না। অবশ্যই আপনার ফেসবুক পেজে যে সকল ভিডিও থাকবে সেগুলো ফ্যামিলি ফ্রেন্ডলি হতে হবে যেগুলো সবাই মিলে দেখতে পারবে। তাই আপনাকে ফেসবুকের এই নিয়মটা মেনে চলতে হবে। 

৪. ফেসবুক পেজের Country বা ভাষা অবশ্যই সমর্থন হতে হবে। কিন্তু বাংলাদেশ থেকে ফেসবুক মনিটাইজেশন আপনি খুবই সহজে পাবেন যদি সব যোগ্যতা পূরণ করতে পারেন। 

তাই আপনি চাইলে এক্ষেত্রে Add Breaks এর Country and Languages availity লিস্টে গিয়ে নিজের ভাষা এবং দেশ তারা সাপোর্ট করে কিনা দেখে নিতে পারবেন।

৫. আপনার বয়স অবশ্যই ১৮ বা তার বেশি হতে হবে। 

৬. আপনার ফেসবুক পেজে থাকা ভিডিও গুলোতে লাস্ট ৬০ দিনে ৩০ হাজার ভিউ অবশ্যই হতে হবে।আর সেই ভিডিও গুলোতে হাওয়া ভীউ মিনিমাম এক মিনিটের হতে হবে। 

আপনার ভিডিওগুলো অবশ্যই তিন মিনিটের বেশি লম্বা হতে হবে। আপনি যদি তিন মিনিটের কম ভিডিও আপলোড করেন আপনার ফেসবুক পেজে তাহলে ফেসবুক মনিটাইজেশন চালু হবে না সেই ভিডিওতে।

আপনি যদি উপরের সবগুলো নিয়ম মেনে কাজ করতে পারেন এবং আপনার ফেসবুক পেজটি যদি সব যোগ্যতা পূরণ করতে পারে তাহলে অবশ্যই আপনি ফেসবুক ভিডিওতে মনিটাইজেশন অন করে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

আপনার ফেসবুক পেজটি কি Add Breaks এর যোগ্য?

আপনার যদি এখনো কোনো ফেসবুক পেজ না থাকে কিন্তু আপনি চাচ্ছেন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে তাহলে অবশ্যই আপনাকে একটি ফেসবুক পেজ বানিয়ে নিতে হবে আগে।

তারপর আপনার সেই ফেসবুক পেজের ভিডিও গুলোতে অ্যাড ব্রেকস এর নিয়ম সম্পূর্ণ হয়ে গেলে ভিডিও গুলোতে অ্যাড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

আপনার যদি আগে থেকে একটি ফেসবুক পেজ থেকে থাকে তাহলে আপনার ফেসবুক পেজটি কি সেই যোগ্যতাসম্পন্ন কিনা সেটা অবশ্যই চেক করুন।

Create Facebook Page Eligilibity For Add breaks?

আপনি এই লিংকে গিয়ে আপনার ফেসবুক পেজে লগইন করার মাধ্যমে দেখতে পারবেন আপনার ফেসবুক পেজটি  মনিটাইজেশনের  জন্য যোগ্য কিনা। তাছাড়া আপনার ফেসবুক পেজটি যদি মনিটাইজেশনের জন্য যোগ্য না হয় তাও আপনি বুঝতে পারবেন। 

ফেসবুক Add Breaks এর টাকা কিভাবে পাবেন? 

আপনার ফেসবুক পেজ যদি মনিটাইজেশনের জন্য উপযুক্ত হয়ে যায় এবং আপনি যদি আপনার ফেসবুক পেজের ভিডিও গুলোতে মনিটাইজেশন পেয়ে যান। তাহলে এবার আপনার প্রশ্ন হতে পারে যে সেখান থেকে টাকা আসবে কি করে। 

আপনি ফেসবুক পেজ এর ভিডিও গুলোর মাধ্যমে অ্যাড ব্রেকসের মাধ্যমে যে টাকা ইনকাম করবেন সেটা আপনি সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিতে পারবেন।

যেমন করে আপনি ইউটিউব এর টাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে টান্সফার করে নিতে পারেন ঠিক তেমনভাবে আপনি ফেসবুকের টাকাও ট্রান্সফার করে নিতে পারবেন আপনার ব্যাংক একাউন্টে। তার জন্য অবশ্যই আপনার ব্যাংক একাউন্টের ডিটেইলস ফেসবুককে দিতে হবে।

আমাদের শেষ কথা

আমরা অনেকেই আছি যারা ফেসবুকে সাধারণত বাজে সময় পার করে থাকেন এর ওর ছবির লাইক এবং পোস্ট শেয়ার করে। কিন্তু আপনারা যদি এই ক্ষেত্রে একটু চেষ্টা করেন তাহলে খুব সহজেই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা ফেসবুক ভিডিও থেকে কিভাবে আয় করবেন তার সম্পর্কে আমি আপনাদের বিস্তারিত বলতে চেয়েছি। তারপরও যদি আপনাদের এই বিষয়ে কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন।

পরিশেষে, আমাদের এই পোস্টটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url