কুইজ খেলে টাকা ইনকাম - ফ্রি কুইজ খেলে টাকা ইনকাম বিকাশ প্রেমেন্ট

আমরা এমন একটি শতাব্দীতে বসবাস করছি যেখানে সবকিছুই অনলাইন ভিত্তিক গড়ে উঠেছে। আমাদের চারপাশে সবকিছু ক্রমেই অনলাইন ভিত্তি নির্ভরশীল হচ্ছে। 

আগে আমরা দেখতাম স্টুডেন্টরা টিউশন করে। অথবা পার্ট টাইম জব করে ইনকাম করত কিন্তু এখন সেটিও আর অফলাইনে নেই। তরুনরা ক্রমেই অনলাইন ইনকামের উপর নির্ভরশীল হয়ে পড়েছে।

কুইজ খেলে টাকা ইনকাম
কুইজ খেলে টাকা ইনকাম
অনলাইনে অনেক মাধ্যমে টাকা ইনকাম করা যায় কিন্তু আজকে আমরা কথা বলব কুইজ খেলে টাকা আয় করার বিষয়ে। এখন অনলাইনে আয় করার হাজারটি উপায় রয়েছে। 

অনলাইনে ইনকাম করতে হলে আপনার প্রধান যে বিষটি খুবই দরকার সেটা হল দক্ষতা। যদিও কুইজ খেলে টাকা আয় করা তেমন কোন দক্ষতার কাজ নয়। তবুও কিছুটা দক্ষতা প্রয়োজন হয়। 

এই অনলাইন জগতে যে যত বেশি দক্ষতা অর্জন করতে পারবে। সে তত বেশি আয় করতে পারবে। আপনাকে নিজের দক্ষতা বাড়িয়ে প্রমাণ করতে হবে। আপনিই এই কাজের জন্য খুবই ভাল পারদর্শী। 

আর তার জন্য দরকার যথেষ্ট ধৈর্য্য আর প্রচেষ্টা। তাহলে চলুন কুইজ খেলে টাকা ইনকাম নিয়ে একটি পূর্ণাঙ্গ গাইডলাইন দেই।

কুইজ বলতে কি বুঝায়?

কুইজ খেলে টাকা ইনকাম করতে হলে আগে আমাদের জানতে হবে কুইজ আসলে কি? আমরা সকলেই জীবনে কম বেশি কুইজ খেলেছি। অনেকের কাছে তো আবার এটি প্রিয় খেলাও। 

যাই হোক কুইজ মানে হচ্ছে আপনাকে একটি প্রশ্ন করা হবে। যার উত্তর আপনাকে দিতে হবে খুবই অল্প সময়ের মধ্যে। উত্তর দেওয়ার জন্য আপনাকে কয়েকটি অপশন দিয়ে দেওয়া হবে। এটিই হচ্ছে মূলত কুইজ।

আমরা অনেক সময় এটিকে বহুনির্বাচনি প্রশ্নোত্তর বা MCQ (Multiple choice question) বলে থাকি। পরীক্ষায় আমরা কম বেশি এধরণের কুইজ ফেইস করেছি।

কুইজ খেলে কি আসলেই ইনকাম করা যায়?

কুইজ খেলে আসলেই কি ইনকাম করা যায়? নাকি সব মিথ্যে বানোয়াট কথা? আমাদের এই ওয়েবসাইটে আমরা সব সময়ই সব সত্য তথ্য দিয়ে থাকি। 

অনেকেই হয়ত আপনাকে কুইজ থেকে হাজার হাজার টাকা আয়ের প্রলোভন দেখাতে পারে। কিন্তু কষ্টকর হলেও এটা সত্য যে, আমরা আপনাকে তেমন কিছু বলতে পারছিনা। 

কারণ আপনি যদি চিন্তা করেন আপনি কুইজ খেলে অনেক টাকা ইনকাম করে নিজের জীবন চালিয়ে দিবেন। তাহলে আপনি বোকার স্বর্গে বাস করছেন। 

আমি এটা বলছিনা যে, আপনি একদমই ইনকাম করতে পারবেন না৷ মোটামুটি নিজের হাত খরচ চালানোর মতো ইনকাম করা সম্ভব কিন্তু লোং টার্ম ইনকামের জন্য কখনোই এটি গ্রহনযোগ্যতা পায় না। 
কারণ এই ইনকামের নিশ্চয়তা কেউই আপনাকে দিতে পারবেনা। অমুক এত টাকা উপার্জন করেছে তমুক এত টাকা উপার্জন করেছে। 

এসব আমি বলব না কারণ অমুক তমুক ইনকাম করতে পারলেও আপনি পারবেন এমন কোন নিশ্চয়তা নেই। তবে ইনকাম করতে পারবেন না সেটি বলছি না। 

আপনি যে ইনকাম করবেন সেটি সাসটেইনেবল হবে কিনা তা নিয়েই সন্ধিহান। যাই হোক চলুন এবার জেনে নেই কেন আপনার কুইজ খেলে টাকা ইনকাম করা উচিত এবং কেন উচিত না।

কেন কুইজ খেলে টাকা আয় করবেন?

এটি টাকা আয় করার সবচেয়ে সহজতম খুবই সুন্দর একটি মাধ্যম। এটি মোবাইল দিয়ে করা যায়। যত বেশি কুইজ খেলবেন আপনার জেনারেল নোলেজ ঠিক তত বেশি বাড়বে। 

এটি আপনার জন্য অবশ্যই ভাল একটি দিখ। একজন স্টুডেন্ট হিসেবে কম সময়ে নিজের হাত খরচ চালানোর মতো অর্থ ইনকাম করতে পারবেন।

কেন কুইজ খেলে আয় করা উচিত না?

এটি কখনোই আমাদের জন্য একটি সাসটেইনেবল মানি মেকিং ওয়ে হতে পারে না। আপনি যে সময়ে কুইজ খেলে অল্প কিছু টাকা ইনকাম করছেন।

সেই সময়টিতে অন্য কোন স্কিল ডেভলোপ করে ভবিষ্যতে লাখপতিও হতে পারেন।উপরের সমস্ত কিছু পড়ার পর যদি আপনি সিদ্ধান্ত নিয়ে থাকেন যে আপনি কুইজ খেলে টাকা ইনকাম করবে।  

তাহলে হয়ত এখন মনে মনে ভাবছেন কুইজ মানে কিভাবে ইনকাম করা যায়? চলুন জেনে আসি কিভাবে হবে টাকা ইনকাম করবেন।

কিভাবে কুইজ খেলে টাকা আয় করবেন?

কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য কতগুলো অ্যাপ বা ওয়েবসাইট রয়েছে। আমরা একটু পরেই তা নিয়ে আলোচনা করব। আপনাকে সর্বপ্রথমে সেই কাঙ্ক্ষিত প্ল্যাটফর্মে একটি একাউন্ট খুলতে হবে। 

এবং একাউন্ট খোলার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সব টার্মস এন্ড কন্ডিশন মেনে সঠিক তথ্য দিয়ে একাউন্ট খুলতে হবে। এরপরে আপনি বিভিন্ন কুইজে পার্টিসিপেট করবেন কুইজের উত্তর দিবেন। 

এবং প্রতিটি সঠিক উত্তরের বিনিময়ে আপনাকে কিছু পরিমাণ অর্থ দেওয়া হবে। এরপরে যখন আপনার একটি নির্দিষ্ট পরিমাণ টাকা জমা হবে তখন আপনি সেটি উইথড্র করতে পারবেন। 

এভাবেই মূলত কুইজ খেলে ইনকাম করা হয়। এটি মূলত পরীক্ষার খাতায় এমসিকিউ এ্যানসার করার মতোই একটি সহজ কাজ। 

কিন্তু পরীক্ষায় প্রতিটি সঠিক উত্তরের বিনিময়ে নম্বর দেওয়া হয় কিন্তু এক্ষেত্রে আপনাকে দেওয়া হবে টাকা। আপনার অর্থটি ইউএসডি কিংবা অন্য কোন কারেন্সিতেও হতে পারে। 

এক এক অ্যাপে এক এক মেথডে পেমেন্ট রয়েছে। আপনি যেখানে কাজ করবেন তারা যে পেমেন্ট মেথড সাপোর্ট করবে আপনাকে সেই মেথডেই উইথড্রো করতে হবে। 

এই কাজটি করার সময় অবশ্যই আপনার ইন্টারনেট সংযোগ দরকার হবে। কিছু কিছু অ্যাপে কুইজের জন্য নির্দিষ্ট একটি সময় দিয়ে দেয়। এবং ঐ সময়ের মধ্যেই উত্তর দিতে হয়। 

বুঝলেনইতো কিভাবে কুইজ খেলে ইনকাম করা হয়। কাজটি সহজ হলেও আপনার কিছু জিনিস দরকার হবে কাজটি করার জন্য চলুন জেনে নিই এবার কুইজ খেলে টাকা  ইনকাম করার জন্য কি কি দরকার।

কুইজ খেলে টাকা আয় করার জন্য কি কি দরকার?

কুইজ খেলে ইনকাম করার জন্য মূলত খুবই বেসিক কিছু জিনিসের প্রয়োজন পরে। শুধু কুইজই না অনলাইনে যেকোন কাজ করার জন্যই এসব কিছুর দরকার হবে। চলুন জেনে আসি সেগুলো কি।

একটি ডিভাইস

আপনি অনলাইনে কাজ করতে গেলে অবশ্যই আপনার এমন কোন ডিভাইস প্রয়োজন হবে যেখান থেকে আপনি ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন। 

সেটি হতে পারে আপনার পিসি, মোবাইর কিংবা ট্যাব। কিছু কিছু কাজের জন্য পিসি থাকা একান্ত বাধ্যতামূলক কিন্তু এই সার্ভে কাজটি আপনারা খুব সহজেই মোবাইল দিয়েও করতে পারবেন। 

যেহেতু অনেকের কাছেই পিসি নেই বলে তারা ভাবে অনলাইন ইনকাম কখনও সম্ভব না। তাদের ধারণাকেও ভুল প্রমাণ করে এই কাজ।

ইন্টারনেট সংযোগ

বর্তমান বিশ্ব ইন্টারনেটের মাধ্যমে পরস্পরের সাথে সংযুক্ত। ইন্টারনেট ছাড়া একটি মূহুর্তও চিন্তা করা যায় না। আপনি যেহেতু অনলাইনে অর্থ টাকা ইনকাম করবেন। 

তাহলে অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন দরকার হবে। কারণ ইন্টারনেট কানেকশন ছাড়া আপনার ডিভাইসটি অনলাইনের সাথে কোনভাবেই সংযুক্ত হতে পারবে না। 

ইন্টারনেট কানেকশন ছাড়া আপনার হাতে থাকা ডিভাইসটি কোন কাজেই লাগবে না। এবং ইন্টারনেট সংযোগ অবশ্যই উন্নত মানের হতে হবে। তবেই এই কাজগুলো আপনি ভালভাবে করতে পারবেন।

কুইজের দক্ষতা

আপনি কুইজের উত্তরের বিনিময়ে টাকা পাবেন। কিন্তু আপনি যদি কুইজের উত্তরেই দিতে পারেন না। তাহলে টাকা কিভাবে পাবেন? 

এজন্য আপনাকে আপনি যে বিষয়ে কুইজ খেলবেন সে বিষয়ে একটা মোটামুটি ধারণা রাখবেন। তবেই আপনি সকল কুইজের সঠিক উত্তর দিতে পারবেন। এবং টাকা ইনকাম করতে পারবেন৷ 

যেমন আপনি যদি বিজ্ঞান বিষয়ক কুইজ খেলতে চান তাহলে আপনাকে বিজ্ঞান বিষয় নিয়ে উপযুক্ত ধারণা রাখতে হবে।

পেমেন্ট মেথড

বিভিন্ন কুইজের সাইট বা অ্যাপ গুলো বিভিন্ন মেথডে পেমেন্ট করে থাকে। তাই আপনি যে সাইটে কাজ করবেন সেই সাইটের পেমেন্ট মেথড সম্পর্কে আপনাকে অবগত থাকতে হবে। এবং সেই পেমেন্ট মেথড পেমেন্ট নেওয়ার জন্য যেসব একাউন্ট খোলা দরকার সেগুলো খুলতে হবে। 

কেন কুইজ খেলে ইনকাম করবেন কিভাবে আয় করবেন এবং ইনকাম করতে কি কি লাগবে সবই জানলেন এখন চলুন জেনে আসি কুইজ খেলে ইনকাম করার কিছু অ্যাপ নিয়ে।

কুইজ খেলে আয় করার অ্যাপ ২০২৪? (Quiz Income Apps)

এখন আপনাদের সাথে আমি এমন কিছু অ্যাপ শেয়ার করব যেগুলো থেকে আপনি সহজেই খুব অল্প পরিশ্রমে কুইজ খেলে ইনকাম করতে পারবেন। 

তবে একটি বিষয় লক্ষ্য রাখবেন এই অ্যাপ গুলো আমি এই আর্টিকেল লেখার সময় ইন্টারনেটে যত রিভিউ পেয়েছি তা থেকে শেয়ার করছি। বর্তমানে সব অ্যাপই পেমেন্ট করছে এমনটা নাও হতে পারে। 

তারা হওতো বলবে কাল পেমেন্ট করবে কিন্তু দেখা গেল আগামীকাল পেমেন্ট করবে না এক্ষেত্রে আমি দায়বদ্ধ নয়। এসব অ্যাপ বা ওয়েবসাইট গুলোর নিশ্চয়তা কেউই দিতে পারে না। 

আমরা শুধুমাত্র এডুকেশন পারপাসে এসব শেয়ার করছি। এই অ্যাপ গুলোর সাথে আমরা কোনভাবেই সম্পৃক্ত নয়। আপনারা যদি কাজ করতে চান তাহলে সম্পূর্ণ নিজ দ্বায়িত্বে কাজ করতে পারেন। 

কোন প্রকার স্প্যামিংয়ের শিকার হলে আমরা দায়বদ্ধ নয়। তাহলে চলুন জেনে আসি এই অ্যাপ গুলো সম্পর্কে। যেমনঃ

Quickbook

আপনি যদি কোন একটি বিষয়ে অনেক এক্সপার্ট হয়ে থাকেন। এবং সে বিষয়ে সকল প্রশ্নের উত্তর ঠিকঠাক দিতে পারেন। তাহলে আপনি সেই বিষয়ে কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন quickbook থেকে। 

এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি আপনার নিজের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী যেকোন বিষয়ে কুইজ খেলতে পারবেন এবং ভাল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

এখানে যেসব টপিক রয়েছে সেগুলো হল বিজ্ঞান, শিল্প, ভূগোল, ইতিহাস, ভ্রমণ, খেলাধুলা ইত্যাদি ইত্যাদি। এখানে আপনি প্রধানত দুই ভাবে টাকা ইনকাম করতে পারবেন একটি হল কুইজ খেলে অপরটি হল সার্ভে করে। 

সার্ভে নিয়ে আমাদের একটি ডেডিকেটেড আর্টিকেল রয়েছে। আপনি চাইলে সেটিও পড়ে আসতে পারেন। সংক্ষেপে সার্ভে হল এক প্রকার কুইজ যেখানে আপনার নিজের সম্পর্কে নানান প্রশ্নের উত্তর দিতে হয়। 

এছাড়াও এখানে এক ধরণের বিশেষ কুইজ থাকে যেগুলোতে আপনি অন্য কুইজের তুলনায় বেশি ইনকাম করতে পারবেন। এবার আসা যাক পেমেন্ট মেথড সম্পর্কে। 

এখানের মিনিমাম উইথড্র হল $3। অর্থাৎ আপনার একাউন্টে ৩ ডলার হলে। তবেই আপনি উইথড্র করতে পারবেন। আর অবশ্যই পেপালের মাধ্যমে উইথড্র করতে হবে।

Quizi

অনলাইনে কুইজ খেলে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হচ্ছে Quizi। এদের মূল উদ্দেশ্য হল নানান ধরণের কুইজ খেলার মাধ্যমে মানুষ তাদের জ্ঞানকে বৃদ্ধি করতে পারবে এবং কিছু অর্থও ইনকাম করতে পারে। 

মজার ব্যাপার হল আপনি এখানে কুইজ খেলে কিংবা আপনার নিজের কুইজ শেয়ার করে ইনকাম করতে পারবেন। যখন আপনার কুইজ কেউ খেলবে আপনি তখন টাকা পাবেন। 

এখানে নানান ধরণের জ্ঞান মূলক কুইজ দেওয়া হয় যার মাধ্যমে আপনি প্রচুর জ্ঞানও অর্জন করতে পারবেন৷ বুঝতেই পারছেন এই অ্যাপ থেকে আপনি প্রধানত দুইভাবে লাভবান হবেন। 

একটি হল কুইজ খেলে অপরটি হল কুইজ সাবমিট করে। অর্থাৎ আপনি যখন আপনার কুইজ সাবমিট করবেন তখন আপনার কুইজটি সেখানে পাবলিশ হবে। 

যদি কেউ সেই কুইজটিতে পার্টিসিপেট করে তাহলে আপনি কিছু টাকা ইনকাম করবেন। এই অ্যাপে কাজ করার পর, কাজ সফল হলে আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হবে। 

তখন সেটি আপনি পেপাল দিয়ে সহজে উইথড্র করতে পারবেন। আর যদি পেপাল দিয়ে না পারেন তাহলে Skrill দিয়েও উইথড্র করতে পারবেন।

Qureka

এই অ্যাপটি নতুন কিন্তু বর্তমানে অল্প সময়ে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। দিন দিন এর ইউজার সংখ্যা বেড়েই চলছে। এখানে কুইজ খেলার জন্য রয়েছে ২৫ টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি। 

এখানে আপনি প্রত্যেকদিন ৪০ টির মতো কুইজ খেলতে পারবেন। এছাড়াও প্রতিদিন সকাল নয়টা থেকে রাত  নয়টা পর্যন্ত এখানে লাইভ কুইজ হয়ে থাকে। 

যা খেলেও আপনি ভাল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। লাইভ কুইজের মধ্যে আপনাকে ১০ টি প্রশ্ন দেওয়া হবে এবং প্রত্যকটির জন্য দশ সেকেন্ড সময় দেওয়া হবে।

Perk Pop Quiz

অনলাইনে কুইজ খেলে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম হল perk pop quiz অ্যাপটি। কারন এটি খুব ভাল দাম দিয়ে থাকে প্রতিটি কুইজের বিনিময়ে। 

এখানে এমন অনেক কুইজই রয়েছে যেগুলো অনেক হাই রেটের। পৃথিবীর অনেক দেশের মানুষই এই এপে কাজ করে ভাল টাকা ইনকাম করছে। 

আর এই খানের যে কুইজ গুলো থাকে সেগুলো তুলনামূলক ভাবে সহজ হয়ে থাকে। এবং তার জন্যই এই অ্যাপের জনপ্রিয়তা দিন দিন বেড়েই হলেছে। 

এই অ্যাপে কাজ করার জন্য আপনাকে প্রথমেই তাদের অ্যাপে একটি একাউন্ট খুলতে হবে এরপরে কুইজ খেলতে হবে। প্রতিটি সঠিক উত্তরের বিনিময়ে আপনি টাকা পাবেন। 

আপনার আয়কৃত টাকা আপনি সরাসরি কোন একাউন্টে উইথড্র করতে পারবেন না। এজন্য আপনাকে টাকা দেওয়া হবে বিভিন্ন গিফট কার্ডের মাধ্যমে সেই গিফট কার্ড আপনি চাইলে ব্যবহার করতে পারেন। আবার চাইলে কারো কাছে বিক্রিও করে টাকা নিতে পারেন।

Winzo

কুইজ খেলে ইনকাম করার অ্যাপ গুলো বেশিরভাগই প্রতারণা করে থাকে। এই প্রতারণার যুগেও হাজার হাজার পজিটিভ রিভিউ নিয়ে জেনুইন ভাবে কাজ করে আসছে Winzo অ্যাপ। 

এখানে আপনি আপনার আয়কৃত অর্থ ২৪ ঘন্টার মধ্যেই উইথড্র করতে পারবেন। আপনাকে প্রতিদিন চারটি প্রশ্নের উত্তর দিতে হবে। সেই উত্তর গুলো সঠিক হলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। 

এখানের আরেকটি মজার ফিচার হচ্ছে ডেইলি লিডার বোর্ড। আপনি যদি ডেইলি লিডারবোর্ডে টপ একশত এর মধ্যে থাকতে পারেন। তাহলে আপনি কিছু এক্সট্রা ইনকাম জেনারেট করতে পারবেন।

BrainBaazi

সত্যি কথা বলতে আমার এই অ্যাপের ফিচার গুলো খুবই চমৎকার লেগেছে। এখানে আপনাকে লাইভে হাজার হাজার প্লেয়ার্সদের সাথে একসঙ্গে কুইজ খেলতে হবে। 

আপনাকে প্রায় এগারো টির মতো কুইজ দেওয়া হবে। প্রতি কুইজের জন্য দশ সেকেন্ড সময় বরাদ্দ থাকবে এবং যদি আপনি একটি প্রশ্নের উত্তরও ভুল দেন। 

তাহলে আপনাকে সরাসরি সেই গেম থেকে নোক আউট করে দেওয়া হবে। বার বার এই গেম থেকে আউট হতে থাকলে আপনার বার বার গেমটি খেলতে ইচ্ছে করবে। এটিই হল মূলত মজার বিষয়।

Mindit Trivia

কুইজ খেলে ইনকাম করাকে আরও বেশি মজাদার করে তুলেছে জনপ্রিয় অ্যাপ mindit trivia। এই অ্যাপ আপনার সময়কে কাজে লাগিয়ে মজার মজার ক্যাটাগরির কুইজ খেলে খুব ভাল অংকের টাকা রোজগার করতে পারবেন। 

এই অ্যাপে কুইজ অ্যান্সার করে ইনকাম করা ছাড়া আর কোন উপায়ে ইনকাম করা যায় না। আপনার আয়কৃত টাকা আপনার প্রোফাইলে জমা হতে থাকবে। 

যখন আপনি একটি নির্দিষ্ট একাউন্টের টাকা ইনকাম করে ফেলবেন। সেটি Paytm কিংবা Paypal এর মাধ্যমে সহজেই উইথড্র করতে পারবেন।

888Quiz

আমাদের সবারই সাধারণ জ্ঞান সম্পর্কে ভাল ধারণা থাকা উচিত। বিশেষ করে বিসিএস কিংবা চাকরির ইন্টারভইউতে তো সাধারণ জ্ঞান অবশ্যই লাগে। 

সাধারণ জ্ঞান এমন একটি জিনিস এটি যত জানবেন আপনি, নিজেকে আপনি তত যুগের সাথে আপডেট এবং স্মার্ট করে তুলতে পারবেন। আর আপনার সাধারণ জ্ঞানের স্কিলকে আরও বেশি সার্প করতে চলে এসছে 888Quiz এই অ্যাপটি। 

যেখান থেকে আপনি সাধারণ জ্ঞানের উপর কুইজ খেলে পাঁচ থেকে ত্রিশ ডলার পর্যন্ত ইনকাম করে নিতে পারেন। এখানে আপনাকে প্রতিটি কুইজের জন্য ১৬ সেকেন্ডের মতো সময় দেওয়া হবে৷ 

আপনি কুইজের পাশাপাশি অন্যদের চেলেন্জ করে চ্যালেন্জ কুইজ খেললে আরও বেশি টাকা ইনকাম করতে পারবেন। এই অ্যাপটি একটি বড় সমস্যা হল এটি সরাসরি ক্যাশে পেমেন্ট করে না আপনাকে পেমেন্ট করবে গুগল গিফট কার্ডের মাধ্যমে।

কিছু বিশেষ কথা

কুইজ খেলে ইনকাম করতে আমি উৎসাহিত কিংবা নিরুৎসাহিত কোনটিই আপনাদের করছি না। শুধু মাত্র জানার উদ্দেশ্যেই আর্টিকেলটি শেয়ার করা হয়েছে। 

অনেকই কুইজ খেলে ইনকাম করার জন্য আপনাকে অনেক অবৈধ পন্থা বেছে নিতে বলবে। যা আমি আপনাদের বারবার নিষেধ করছি। আসলে বাংলাদেশ থেকে উপরোক্ত অ্যাপ গুলো সঠিক ভাবে হয়ত কাজ করে না। 

আবার অ্যাপ কাজ করলেও পেমেন্ট মেথড গুলো বাংলাদেশে সাপোর্ট করে না। এক্ষেত্রে অনেকেই ভিপিএন বা ভিপিএস ব্যবহার করে অবৈধ পথ অবলম্বন করার উপদেশ দেয়। 

আমি আপনাকে একটি কথাই বলব এইভাবে ২০২৪ সালে আপনি ইনকাম করতে পারবেন না। একদিন না একদিন ঠিকই ধরা পড়বেন এবং আপনাকে অবশ্যই ব্যান করা হবে। তখন কি আপনার হবে? 

কেমনে করবেন আপনি ইনকাম? তার চেয়ে ভাল অবৈধ কোন পন্থা অবলম্বন না করে। একটু কষ্ট করে ঐ সময়ে নিজের কোন স্কিলকে ডেভেলপ করুন। 

অনেকেই তো খুজে এমন কোন অ্যাপ যেটিতে কুইজ খেলে ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যাবে। কিন্তু আমি এ বিষয়ে দুঃখিত এমন কোন জেনুইন অ্যাপ আমি খুঁজে পাই নি।

শেষ কথা

আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি আপনাদের ভাল কিছু দিতে। জানি না কতটুকু সফল হয়েছি। কুইজ খেলে ইনকাম করার সকল বিষয়ই আসা করি তুলে ধরতে পেরেছি। 

এতক্ষণ ধৈর্য ধরে আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ। এরকম জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url