মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব

মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? এই বিষয়টি সম্পর্কে আজকে সম্পূর্ণ ধারণা দেওয়া হবে। আমরা অনেকেই মোবাইলের পাসওয়ার্ড ভুলে যা তখন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? এ বিষয়ে গুগলে সার্চ করে থাকি। আজকের এই আর্টিকেলে মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? বিষয়টি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

তাহলে চলুন দেরি না করে ঝটপট মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক। জানতে হলে আপনাকে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব

মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব - যে কোন মোবাইলের লক খুলুন

পাঠকগণ আমরা অনেকেই বিভিন্ন রকম কারণে আমাদের মোবাইলের লক ভুলে যায়। যার ফলে আমাদের বিভিন্ন রকমের বিপদের সম্মুখীন হতে হয়। আজকের এই আর্টিকেলে আমরা মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? সে বিষয়টি সম্পর্কে আপনাদের জানাবো।

আরো পড়ুনঃ মোবাইল রিসেট দেওয়ার নিয়ম

আপনি আজকের এই আর্টিকেল পড়ে যে কোন মোবাইলের লক খুলুন খুব সহজেই। তাহলে চলুন আপনাদের মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? সে বিষয়টি জেনে নেওয়া যাক। নিচে কয়েকটি উপায়ে মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় সম্পর্কে আলোচনা করা হলো।

রিকভারি মোড - আপনার মোবাইল যদি হঠাৎ করেই লক হয়ে যায় এবং আপনি আপনার মোবাইলের লক ভুলে যান তাহলে রিকভারি মুড চালু করে আপনি আপনার মোবাইলের লক খুলতে পারবেন। লক স্ক্রিন খোলার বা রিমুভ করার এটা সহজ উপায়।

  • এর জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইলটি বন্ধ করে নিতে হবে। এর পরে ভলিউম আপ বাটন প্রেস করে হোল্ড করতে হবে। একই সঙ্গে হোল্ড করুন হোম এবং পাওয়ার বাটন টিও। একসঙ্গে ভলিউম আপ হোম এবং পাওয়ার বাটন চেপে ধরে রাখলে রিকভারি মোড চালু হয়ে যাবে।
  • এরপরে আপনার মোবাইলের হোমস্ক্রিন থেকে রিকভারি মোড সিলেক্ট করে পাওয়ার বাটন ক্লিক করতে হবে।
  • রিকভারি মোড যাওয়ার পর ভলিউম ডাউন সিলেক্ট করুন। এরপরে ফ্যাক্টরি রিসেট অপশনটিকে সিলেক্ট করুন। তারপর আপনার মোবাইল নিজে থেকেই রিবুট করে নেবে।
  • ফোন রিসেট হয়ে গেলে রিবুট সিস্টেমে টাইপ করে ফোন চালু করে রিসেট প্রসেস সম্পূর্ণ করুন। এরপরে আপনার মোবাইলে লক খুলে যাবে।

অ্যান্ড্রেয়েড ডিভাইস ম্যানেজার - আপনার মোবাইল যদি কখনো লক হয়ে যায় এবং আপনি আপনার লক ভুলে যান তাহলে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার ব্যবহার করে লক স্ক্রিন রিমুভ বা বাইপাস করা যায়। যদি আপনি আপনার ফোনের গুগল একাউন্ট দিয়ে লগইন করে থাকেন তাহলে এটি খুব সহজেই করা সম্ভব। যে কোন মোবাইলের লক খুলুন এই পদ্ধতি অবলম্বন করে।

  • প্রথমে জিমেইল আইডি দিয়ে অ্যান্ড্রয়েড ডিভাইসের ম্যানেজার এ লগইন করতে হবে।
  • ডিভাইস কানেক্ট হয়ে গেলে লক বাটন ক্লিক করতে হবে। নতুন উইন্ডোজ চলে আসবে পাসওয়ার্ড অথবা প্যাটার্ন রিপ্লেস করে নতুন পাসওয়ার্ড চাইবে।
  • নতুন পাসওয়ার্ড দেওয়ার সাথে সাথে আপনার মোবাইলটি সুন্দরভাবে চালু হয়ে যাবে।

বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে

আমরা অনেকেই বাটন মোবাইল পাসওয়ার্ড দিয়ে থাকি। সাধারণত অনেক সময় বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে আমরা কি করব এই বিষয় সম্পর্কে জানা থাকে না। নিচে বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন তা আলোচনা করা হলো।

আপনি যদি আপনার বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে যান তাহলে সেই পাসওয়ার্ড খোলার জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইলটিকে বন্ধ করতে হবে। এরপর বাটন মোবাইল বন্ধ থাকা অবস্থায় পাওয়ার বাটন এবং স্টার বাটন একসঙ্গে চেপে ধরে থাকতে হবে। এরপরে আপনার মোবাইল চালু হওয়ার পর পাওয়ার বাটন ছেড়ে দিয়ে স্টার বাটন চেপে ধরে থাকতে হবে।

কিছুক্ষণ স্টার বাটন চেপে রাখার পর দেখতে পারবেন আপনার বাটন মোবাইলের পাসওয়ার্ড খুলে গিয়ে সেই মোবাইল চালু হয়েছে। কিছু কিছু মোবাইলে এ পদ্ধতি পাসওয়ার্ড খোলা যায়। আপনি এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। আবার অনেক মোবাইলে এই পদ্ধতিতে মোবাইলের পাসওয়ার্ড খোলা যায় না। বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে উপরের কাজগুলো করুন।

Oppo ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

বর্তমান সময়ে অনেক জনপ্রিয় একটি ফোন হলো oppo সাধারণত বিভিন্ন কারণে আমরা আমাদের মোবাইলের পাসওয়ার্ড ভুলে যায়। আপনি যদি আপনার অপ্পো মোবাইলের পাসওয়ার্ড ভুলে যান এবং Oppo ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

আরো পড়ুনঃ ক্লিক করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশ

আপনি যদি আপনার oppo মোবাইলের পাসওয়ার্ড ভুলে যান তাহলে মোবাইল টিভি ওপেন করার জন্য আপনাকে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। কিন্তু কয়েকটি পদ্ধতিতে আপনার মোবাইলের সবকিছু মুছে যাবে। আপনার মোবাইলের আগের যত তথ্য ছবি ডাটা ছিল সবকিছু মুছে যাবে। আবার নতুন করে মোবাইলকে সেটআপ দিতে হবে।

Oppo ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়ঃ

১। প্রথমেই স্মার্টফোনটিকে বন্ধ করে নিতে হবে।

২। এরপরের মোবাইলের ভলিউম বাটন এবং পাওয়ার বাটন ও হোম স্ক্রিন বাটন একসাথে প্রেস করতে হবে। এরপরে অনেকগুলো অপশন স্ক্রিনে দেখতে পাবেন।

৩। এখান থেকে wipe data/factory reset অপশন ক্লিক করে এরপরে আপনাকে হ্যাঁ প্রেস করতে হবে।

৪। এবার আপনার মোবাইলটি নিচ থেকে রিস্টার্ট হবে। ফোন ওপেন হলে নিজের ইচ্ছামত আনলক করতে পারবেন।

৫। এবার আপনার ইচ্ছার মত পাসওয়ার্ড পিন অথবা প্যাটার্ন সেট করে মোবাইলটি সুরক্ষিত করতে পারবেন।

স্যামসাং মোবাইল লক খোলার উপায়

ফাইন্ড মাই মোবাইল সার্ভিস ব্যবহার করে - আমরা অনেকেই স্যামসাং মোবাইল ব্যবহার করে থাকি। আপনার স্যামসাং মোবাইল যদি কোন সময় লক হয়ে যায় অথবা আপনি লক ভুলে যান তাহলে ফাইন্ড মাই মোবাইল সার্ভিস দিয়ে আপনি খুব সহজেই লক খুলে নিতে পারবেন। স্যামসাং মোবাইল লক খোলার উপায় উল্লেখ করা হলো।

স্যামসাং মোবাইল লক খোলার উপায়ঃ

  • প্রথমে আপনাকে স্যামসাং একাউন্টে লগইন করা লাগবে অথবা আগে থেকে লগইন করা থাকলে বেশি উপকারী হবে।
  • এর পরবর্তীতে আপনাকে লক মাই স্ক্রিন অপশন এ ক্লিক করতে হবে।
  • এরপরে আপনি আপনার মোবাইলে নতুন পিন দেবেন অথবা প্যাটার্ন দিয়ে লক বাটনে ক্লিক করতে হবে।
  • এরপর আপনার মোবাইলের পিন পাল্টে যাবে। আপনি খুব সহজেই নতুন পিন দিয়ে আপনার মোবাইল আনলক করে নিতে পারেন।

মোবাইল লক কোড

মোবাইল লক কোড সম্পর্কে জানতে চায়। আমরা যেন খুব সহজেই মোবাইল লক হয়ে গেলে সেটি খুলতে পারি তার জন্যই সাধারণত এই তথ্য জানা। ইতিমধ্যেই আমরা মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? এই করনীয় সম্পর্কে জেনেছি।

আপনি যদি কখনো মোবাইলের লক কোড ভুলে যান তাহলে আনলক মি সফটওয়্যারটি ব্যবহার করে মোবাইল লক কোড খুব সহজে খুলে নিতে পারবেন। প্রথমেই আপনাকে এই অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। এবার আমাদের লক কোড বের করতে হবে। প্রথমেই আমাদের সফটওয়্যারটি ওপেন করতে হবে এরপরে আনলক এর উপর ক্লিক করতে হবে।

এবার সফটওয়্যার টি অটোমেটিক বিভিন্ন কোড বসিয়ে বসিয়ে আপনার আসল কোড বের করতে পারবে। এরকম প্রতিটি কোড বসিয়ে বসিয়ে বের করতে সফটওয়্যার বেশ কয়েক মিনিট সময় লাগবে। তার জন্য অবশ্যই আপনাকে অপেক্ষা করতে হবে। এরপরে কিছুক্ষণ পর আপনার মোবাইল কোড আপনি জানতে পারবেন।

পাসওয়ার্ড ভুলে গেছেন · সাহায্য কেন্দ্র

পাসওয়ার্ড ভুলে গেছেন · সাহায্য কেন্দ্র সম্পর্কে জানতে চান? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। প্রিয় পাঠক গণ আমরা ইতিমধ্যেই মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? আপনাদের এই প্রশ্নের উত্তর দিয়েছি। পাসওয়ার্ড ভুলে গেছেন · সাহায্য কেন্দ্র সম্পর্কে আলোচনা করব।

আপনি যদি আপনার মোবাইলের পাসওয়ার্ড ভুলে যান তাহলে উপরে আমরা বেশ কয়েকটি উল্লেখ করেছি। যেগুলো অবলম্বন করে আপনি আপনার মোবাইলের পাসওয়ার্ড খুব সহজে খুলতে পারবেন এবং আপনার মোবাইল থেকে একেবারে আগের মতো করতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে কার্টুন ভিডিও তৈরি

কিন্তু অনেক সময় এই পাসওয়ার্ড খোলার জন্য আমাদের আগের সকল তথ্য মুছে ফেলতে হয়। আগের সব তথ্য রেখে মোবাইলের পাসওয়ার্ড খুলতে চান তাহলে আপনাকে মোবাইলের কাস্টমার সার্ভিসে যেতে হবে। সেখানে গেলে আপনাকে খুব সহজেই তারা মোবাইলের পাসওয়ার্ড খুলে দেবে।

আমাদের শেষ কথাঃ মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে পাসওয়ার্ড ভুলে গেছেন · সাহায্য কেন্দ্র, বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়। মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব? Oppo ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়, স্যামসাং মোবাইল লক খোলার উপায়, মোবাইল লক কোড, যে কোন মোবাইলের লক খুলুন খুব সহজেই এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি উক্ত বিষয়গুলো জানতে পেরেছেন। যদি না পড়ে থাকেন তাহলে অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url