ইউটিউবে ‍সিরিয়াল আপলোড করে ইনকাম - সিরিয়ালের কোডিং ফাইল ফ্রি

ইউটিউবে কিভাবে সিরিয়াল আপলোড দেবো, ইউটিউবে সিরিয়াল আপলোড দিয়ে কি ইনকাম করা যায়? ইউটিউবে সিরিয়াল আপলোড করার কোডিং ফাইল ফ্রি? বন্ধুরা আজ আমরা জানবো কিভাবে সিরিয়াল আপলোড করে ইউটিউব থেকে ইনকাম করা যায়।
তাহলে চলুন জেনে নেওয়া যাক, কিভাবে ইউটিউবে সিরিয়াল আপলোড করে ইনকাম করব, তার জন্য এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পযন্ত মনোযোগী হয়ে প্রথম থেকে শেষ পযন্ত পড়ুন।
পোস্ট সূচীপত্রঃ ইউটিউবে সিরিয়াল আপলোড করে ইনকাম - সিরিয়ালের কোডিং ফাইল ফ্রি ডাউনলোড

সিরিয়াল আপলোড করে কিভাবে ইনকাম করবো

সিরিয়াল আপলোড করে কিভাবে ইনকাম করবো? তার আগে জেনে নিই যে সিরিয়াল আপলোড দিয়ে কি ইউটিউব থেকে ইনকাম করা যায় বা ইনকাম করা সম্ভব হবে। এই প্রশ্নের উত্তর হচ্ছে হ্যাঁ সম্ভব, তবে আপনাকে অনেক পরিশ্রমি  হতে হবে। এখন আপনার প্রশ্ন হতে পারে কিভাবে প্ররিশ্রমি হবো?

দেখুন আপনি যদি ইউটিউব থেকে সিরিয়াল আপলোড করে ইনকাম করতে চান তাহলে আপনাকে প্রতিদিনের সিরিয়াল রেগুলারলি আপলোড করতে হবে। আপনাকে নতুন নতুন সিরিয়াল অন্য জায়গায় থেকে এনে খুব সুন্দর করে এডিটিং করে তারপর ইউটিউবে আপলোড দিতে হবে।

আরো পড়ুনঃ ভিডিও এডিটিং কিভাবে শিখব - ভিডিও এডিটিং করুন সহজেই

আপনি যদি নিয়মিত কাজ করতে পারেন তাহলে খুবসহজেই ইনকাম করতে পারবেন। আপনার যদি  মনে হয় যে সিরিয়াল  আপলোড করে ইন কাম করা যায় না, তাহলে আপনি ইউটিউবে সার্চ করুন সিরিয়াল নতুন সিরিয়াল তাহলে দেখবেন ভিডিওর শুরুতে এড শুরু হয়, মানে ইনকাম হয় আশাকরি বুঝতে পেরেছেন।

ইউটিউবে সিরিয়াল আপলোড করার নিয়ম

ইউটিউবে সিরিয়াল আপলোড করে ইনকাম করার নিয়ম নিশ্চয় জানতে চান, তাহলে আমাদের দেওয়া নিয়ম গুলো ফলো করুন
কপিরাইট সম্মতি: সঙ্গীত, ছবি এবং ভিডিও ক্লিপ সহ আপনার সিরিয়ালের সমস্ত সামগ্রী ব্যবহার করার প্রয়োজনীয় অধিকার রয়েছে তা নিশ্চিত করুন৷ অননুমোদিত ব্যবহার কপিরাইট স্ট্রাইক বা অপসারণ হতে পারে।

সম্প্রদায় নির্দেশিকা: YouTube-এর সম্প্রদায় নির্দেশিকা মেনে চলুন, যা ঘৃণাত্মক বক্তৃতা, সহিংসতা, হয়রানি বা ক্ষতিকর আচরণের প্রচারকারী সামগ্রীকে নিষিদ্ধ করে।

বয়স-সীমাবদ্ধ সামগ্রী: অপ্রাপ্তবয়স্ক দর্শকদের সংখ্যা রোধ করতে প্রাপ্তবয়স্ক বা স্পষ্ট সামগ্রীকে বয়স-সীমাবদ্ধ হিসাবে লেবেল করুন।

নগদীকরণ এবং বিজ্ঞাপন: YouTube-এর নগদীকরণ নীতিগুলি মেনে চলুন, যার জন্য বিজ্ঞাপনের মাধ্যমে আয় করার আগে সামগ্রী নির্মাতাদের নির্দিষ্ট থ্রেশহোল্ড পূরণ করতে হবে।

থাম্বনেইল এবং শিরোনাম সঠিকতা: সঠিক থাম্বনেল এবং শিরোনাম ব্যবহার করুন যা আপনার সিরিয়ালের বিষয়বস্তুকে প্রতিফলিত করে। Clickbait নিরুৎসাহিত করা হয়।

গোপনীয়তা বিবেচনা: ব্যক্তিদের গোপনীয়তার অধিকারকে সম্মান করুন এবং আপনার সিরিয়ালে শনাক্তযোগ্য ব্যক্তিদের বৈশিষ্ট্যযুক্ত করার জন্য প্রয়োজনীয় অনুমতি নিন।

শিশু সুরক্ষা: COPPA (শিশুদের অনলাইন গোপনীয়তা সুরক্ষা আইন) প্রয়োজনীয়তা অনুসারে শিশুদের জন্য উদ্দিষ্ট সামগ্রী চিহ্নিত করুন।

স্প্যাম এবং প্রতারণামূলক অভ্যাস: স্প্যামিং এড়িয়ে চলুন, বিভ্রান্তিকর মেটাডেটা বা কৃত্রিমভাবে এনগেজমেন্ট মেট্রিক্স বৃদ্ধি করুন।

Content ID: YouTube-এর Content ID সিস্টেম সম্পর্কে সচেতন হোন, যা স্বয়ংক্রিয়ভাবে কপিরাইটযুক্ত উপাদান সনাক্ত করে এবং পরিচালনা করে।

আপনার শ্রোতাদের সাথে জড়িত থাকুন: মন্তব্যগুলিকে উত্সাহিত করুন, তবে কোনও ক্ষতিকারক বা অনুপযুক্ত বিষয়বস্তু সরাতে সেগুলিকে সংযত করুন।

নিয়মিত আপলোড সময়সূচী: আপনার শ্রোতাদের জড়িত করতে এবং একটি অনুগত অনুসরণ তৈরি করতে একটি ধারাবাহিক আপলোড সময়সূচী বজায় রাখুন।

আরো পড়ুনঃ ইউটিউব থেকে আয় করার ১০টি সহজ উপায়

প্রচার এবং বিপণন: আপনার দর্শক বাড়াতে সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য প্ল্যাটফর্মে দায়িত্বের সাথে আপনার সিরিয়াল প্রচার করুন।

এই নির্দেশিকাগুলি মেনে চলার মাধ্যমে, আপনি আপনার সিরিয়াল বিষয়বস্তুর জন্য একটি নিরাপদ, আকর্ষক এবং অনুগত YouTube চ্যানেল তৈরি করতে পারেন৷ YouTube এর নীতিগুলির সাথে সর্বদা আপডেট থাকুন, কারণ সেগুলি সময়ের সাথে পরিবর্তিত হতে পারে।

সিরিয়ালের কোডিং ফাইল ফ্রি ডাউনলোড

বন্ধুরা এখন ও অনেকেই ভাবছেন যে সিরিয়ালের কোডিং ফাইল কি আপনি ফ্রিতে দিবেন? অনেকেই তো ২-৩ হাজার টাকা বিক্রি করে। তো বন্ধুরা আজ আমি আপনাদের সিরিয়ালের কোডিং ফাইলটা একদম ফ্রিতে দিবো। সিরিয়ালের কোডিং ফাইল ফ্রি ডাউনলোড করুন। 

বন্ধুরা আপনার চাইলে কোডিং ফাইল মাধ্যমে খুব সুন্দরভাবে সিরিয়াল কোডিং করে ইউটিউবে আপলোড করতে পারেন। আবার চাইলে কোডিং ফাইল ছাড়াই কপিরাইট রিমুভ এমনভাবে এডিটিং করে ইউটিউবে আপলোড করে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

তবে আমার মনে হয় সিরিয়ালের কোডিং ফাইল টা খুব সুন্দর ভাবে ব্যবহার কর আপনারা ইউটিউবে আপলোড করতে পারেন তাহলে কপিরাইট না আসার সম্ভাবনা খুবই বেশি থাকবে।

সিরিয়ালে কপিরাইট রিমুভ করার নিয়ম

সিরিয়াল বা যেকোনো বিষয়বস্তু থেকে কপিরাইট অপসারণ করা বেআইনি এবং মেধা সম্পত্তির অধিকার লঙ্ঘন। কপিরাইট সুরক্ষা স্বয়ংক্রিয়ভাবে তৈরির পরে মূল কাজের নির্মাতাদের দেওয়া হয় এবং কপিরাইট ধারকের অনুমতি ছাড়া এটি সরানো যায় না।

আইনত আপনার সিরিয়ালে কপিরাইটযুক্ত উপাদান ব্যবহার করতে, আপনি এই বিকল্পগুলি বিবেচনা করতে পারেন:

অনুমতি পান: কপিরাইট ধারকের সাথে যোগাযোগ করুন এবং তাদের কাজ ব্যবহার করার অনুমতির অনুরোধ করুন। তারা আপনাকে লাইসেন্স দিতে পারে বা ব্যবহারের জন্য নির্দিষ্ট শর্তাবলী প্রদান করতে পারে।

পাবলিক ডোমেন ওয়ার্কস ব্যবহার করুন: পাবলিক ডোমেনে থাকা বিষয়বস্তু ব্যবহার করুন, কারণ এটি কপিরাইট দ্বারা সুরক্ষিত নয়।

ন্যায্য ব্যবহার: আপনার এখতিয়ারের ন্যায্য ব্যবহার আইনের সাথে নিজেকে পরিচিত করুন। কিছু ক্ষেত্রে, সমালোচনা, ভাষ্য বা শিক্ষার মতো উদ্দেশ্যে কপিরাইটযুক্ত উপাদানের সীমিত ব্যবহার ন্যায্য ব্যবহারের অধীনে অনুমোদিত হতে পারে।

ক্রিয়েটিভ কমন্স: কিছু স্রষ্টা ক্রিয়েটিভ কমন্স লাইসেন্সের অধীনে তাদের কাজ অফার করে, যা যথাযথ বৈশিষ্ট্য এবং লাইসেন্স শর্তাবলী মেনে চলার সাথে নির্দিষ্ট ব্যবহারের অনুমতি দিতে পারে।

আপনি আইন মেনে চলছেন এবং বিষয়বস্তু নির্মাতাদের অধিকারকে সম্মান করছেন তা নিশ্চিত করতে কপিরাইটযুক্ত সামগ্রী নিয়ে কাজ করার সময় সর্বদা আইনি পরামর্শ বা কপিরাইট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন৷ কপিরাইট লঙ্ঘনের ফলে জরিমানা এবং সামগ্রী অপসারণ সহ আইনি পরিণতি হতে পারে।
তবে বন্ধরা আপনারা যদি সিরিয়াল  আপলোড করতে চান তাহলে ডিসক্রিপশসে এই ট্যাগ ব্যবহার করুন।

ইউটিউবে জি বাংলা অথবা বিভিন্ন সিরিয়াল আপলোড করে ইনকাম

বন্ধুরা আমরা ইতিমধ্যে জেনেছি কিভাবে ইউটিউবের কোডিং ফাইল এবং কিভাবে ইউটিউবে সিরিয়াল আপলোড করব, তো আপনি যদি জি বাংলা বা স্টার জলসার বিভিন্ন সিরিয়াল আপলোড করতে চান ইউটিউবে, তাহলে আপনাকে অবশ্যই নিয়মিত ভিডিও দিতে হবে এবং দুই থেকে তিনদিন পর আপলোড দেয়া ভিডিওগুলো ডিলিট করে দিতে হবে।

আরো পড়ুন মোবাইল দিয়ে ফটোগ্রাফি করে আয় ১৫ টি উপায়

এবং নতুন নতুন ভিডিও দিতে থাকতে হবে তো আপনার যদি দুই একটা ভিডিও কপিরাইট ক্লাইম আসে তাহলে চিন্তার কিছু নেই, আপনি নিয়মিত ভিডিও আপলোড করতে থাকলে কোন সমস্যা হবে না, তো আপনি আমাদের নিয়মটি সম্পর্কে ভালোভাবে বুঝে তারপরে কোডিং ফাইল এর কাজটা করতে পারেন, এবং ইউটিউবে সিরিয়াল আপলোড করে খুব ভালো পরিমান ইনকাম করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url