বাংলালিংক এমবি চেক - বাংলালিংক এমবি চেক করার কোড

বাংলালিংক এমবি কার্ড কিভাবে চেক করব? বাংলালিংক এমবি কিভাবে চেক করা যায়? এবং বাংলালিংক এমবি সম্পর্কে অনেক তথ্য জানতে চাই? বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। 

আজ আমরা এই আর্টিকেল থেকে বাংলালিংক এমবি চেক সম্পর্কে বিস্তারিত জানব।তার জন্য আমাদের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন শুরু করা যাক কিভাবে বাংলালিংক এমবি চেক করা যায় এবং কিভাবে বাংলালিংক এমবি চেক করব।

বাংলালিংক এমবি চেক

বাংলালিংক এমবি চেক করার নিয়ম সোজাসুজি। আপনি সহজেই একটি বাংলালিংক এমবি চেক করতে পারেন, এবং আপনার বাংলালিংক নম্বরে কত এমবি আছে তা নির্ধারণ করতে পারেন।

বাংলালিংক এমবি চেক করার সাধারণত তিনটি উপায় আছে। আপনি আপনার বাংলালিংক সিমে তিন ভাবে মিনিট দেখতে পারবেন। তিনটি উপায় হল-
  • বাংলালিংকে বাংলালিংকএমবি চেক কোড ডায়াল করুন।
  • আমার বাংলালিংক অ্যাপের মাধ্যমে।
  • সরাসরি SMS এর মাধ্যমে।
উপরের নিয়ম অনুসারে, আপনি একটি বাংলালিংক এমবি চেক করতে পারেন। আপনি যদি বাংলালিংক এমবি চেক করতে শিখেন তবে আপনার কত এমবি বাকি আছে তা জেনে আপনাকে সুবিধা করা যেতে পারে।

এখন আপনি কোড, আমার বাংলালিংক অ্যাপের মাধ্যমে বা এসএমএসের মাধ্যমে বিস্তারিতভাবে বাংলালিংক এমবি চেক কীভাবে করবেন তা শিখবেন।

বাংলালিংক এমবি চেক কোড

বাংলালিংক এমবি চেক করার সবচেয়ে সহজ উপায় হল কোড ডায়াল করা। কারণ বাংলালিংক এমবি চেক কোড ডায়াল করে, আপনি যেকোন ডিভাইস থেকে আপনার বাংলালিংক এমবি চেক করতে পারবেন, হয় অ্যান্ড্রয়েড বা একটি বোতাম ফোন।

এখন মূল কথায় আসি, বাংলালিংক এমবি চেক কোড হল - *121*100#। *121*100# ডায়াল করে আপনি জানতে পারবেন আপনার বাংলালিংক সিমে কত এমবি আছে।

ডায়ালিং কোডের মাধ্যমে বাংলালিংক মিনিট চেক করতে, আপনাকে আপনার ডায়াল অপশনে যেতে হবে এবং ডায়াল করতে হবে *121*100#, এবং তারপর আপনি জানতে পারবেন আপনার কত এমবি আছে। এইভাবে আপনি বাংলালিংক এমবি চেক কোড দিয়ে বাংলালিংক এমবি চেক করতে পারেন।

এসএমএসের মাধ্যমে বাংলালিংক এমবি চেক করুন

আপনি চাইলে সরাসরি SMS এর মাধ্যমে বাংলালিংক এমবি চেক করতে পারেন। আপনি যদি এসএমএসের মাধ্যমে বাংলালিংক এমবি চেক করেন, আপনি প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *121*100# কোডটি ডায়াল করবেন।

তারপর নিচের স্ক্রিনশটের মত আপনার বাংলালিংক এমবি ব্যালেন্স দেখতে পাবেন। এসএমএসের মাধ্যমে এই এমবির ব্যালেন্স দেখতে, বিবরণ দেখুন বিকল্পটি লিখুন। যেহেতু View Details অপশনটি এক নম্বরে, তাই আপনি 1 লিখে সার্চ পাঠাবেন-

এখন আপনি নীচের স্ক্রিনশটের মতো আপনার বাংলালিংক নম্বরের এমবি ব্যালেন্স সম্পর্কে সমস্ত তথ্য দেখতে পাবেন। অর্থাৎ কত এমবি এবং কত দিন সময়কাল। এসএমএসের মাধ্যমে এই তথ্য জানতে, 1-

এখন নিচের স্ক্রিনশটের মত আপনার মোবাইলে একটি এসএমএস আসবে, যেখানে আপনার বাংলালিংক এমবি ব্যালেন্স বিস্তারিত তথ্য জানাবে-

এসএমএস এর মাধ্যমে বাংলালিংক এমবি চেক করার নিয়ম ছিল। উপরের পদ্ধতি অনুসারে, আপনি ডায়াল করতে পারেন *121*100# বাংলালিংক এমবি চেক কোড এবং আপনার বাংলালিংক নম্বরে এসএমএসের মাধ্যমে মিনিট ব্যালেন্সের বিবরণ পেতে পারেন।

বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক এমবি চেক করুন

আমার বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক এমবি ব্যালেন্স সহজেই চেক করা যায়। মাই বাংলালিংক ব্যবহার করে, আপনি আপনার বাংলালিংক সিমে কত এমবি আছে তা জানতে পারবেন এবং সেই এমবির মেয়াদ ও প্যাকেজ সম্পর্কে জানতে পারবেন। বাংলালিংক এমবি চেকর এই নিয়মের জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন-

আপনি যদি আমার বাংলালিংক অ্যাপের মাধ্যমে একটি বাংলালিংক এমবি চেক করতে চান তবে আপনাকে অবশ্যই আপনার মোবাইলে আমার বাংলালিংক অ্যাপটি ইনস্টল করতে হবে। যদি আপনার মোবাইলে আমার বাংলালিংক অ্যাপ না থাকে, তাহলে আপনি প্লে স্টোর থেকে আমার বাংলালিংক অ্যাপটি সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করবেন। অথবা আমার bl অ্যাপ লিঙ্কে প্রবেশ করুন এবং প্লে স্টোর থেকে সরাসরি ইনস্টল করুন।

মাই বাংলালিংক অ্যাপটি খোলার পর, আপনি যে বাংলালিংক নম্বরটি ব্যবহার করেন তা আপনাকে দিয়ে আপনাকে মাই বাংলালিংক অ্যাপে লগ ইন করতে হবে এবং আপনি এমবিগুলি পরীক্ষা করতে পারবেন। লগ ইন করার জন্য আপনার বাংলালিংক নম্বরটি পরে, সেই বাংলালিংক নম্বরে একটি ওটিপি যোগ করতে হবে।

সেই ওটিপি কোডটি দিয়ে আপনি আমার বাংলালিংক অ্যাপটি করতে পারবেন। তারপর আপনি আমার বাংলালিংক অ্যাপের হোমপেজেলিংক মিনিট দেখতে পারবেন।

বাংলালিংক এমবি চেক করার এই তিনটি উপায় ছিল। এখন এটা আপনার সিদ্ধান্ত যে কোন উপায়ে বাংলালিংক এমবি চেক করবেন এবং আপনার এমবি ব্যালেন্স এবং সময়কাল জানুন। বন্ধুরা আমরা এতক্ষণে জানতে পেরেছি, কিভাবে বাংলালিংক এমবি চেক করতে হয়, এবং কিভাবে এমবি দেখব আপনি যদি, এখনো বাংলালিংক এমবি কার্ড চেক সম্পর্কে বিস্তারিত না জেনে থাকেন, তাহলে আমাদের আর্টিকেল থেকে শেষ পর্যন্ত পড়ে নিন, তাহলে বাংলালিংক এমবি চেক সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url