কুয়েত ভিসা চেক - kuwait visa check online by passport number

কুয়েত ছোট একটি দেশ হলেও অর্থনৈতিক দিক বিবেচনায় ভালো অবস্থানে রয়েছে। কুয়েতে সারা বিশ্ব থেকে অনেকে কাজের উদ্দেশ্যে বা ব্যবসার জন্য যায়। কুয়েতের বৈধভাবে প্রবেশের জন্য কুয়েত ভিসা লাগে। কুয়েত ভিসা ব্যতীত কোন ব্যক্তি চাইলে কুয়েত ভ্রমণ বা কুয়েতে যেতে পারবেন না।
কুয়েত ভিসা চেক
কুয়েত ভিসা চেক
তাই কুয়েত ভিসা যারা ইতিমধ্যে করেছেন তাদের অনেকেরই কুয়েত যাওয়ার আগে ভিসা চেক করার প্রয়োজন পড়ে। কুয়েত ভিসা চেক পদ্ধতির সম্পর্কে অনেকে না জানার কারণে ইন্টারনেটে সার্চ করে থাকেন। তাদের সুবিধার্থে নিম্নে কুয়েত ভিসা চেকের সম্পূর্ণ প্রসেস সহজ ভাবে তুলে ধরা হয়েছেঃ

কুয়েত ভিসা চেক করার উপায় | Kuwait visa check

কুয়েত ভিসা চেক করার জন্য ল্যাপটপ বা পিসিরও দরকার হবে না। হাতে থাকা স্মার্ট ফোনের মাধ্যমে খুব সহজেই মাত্র দুই মিনিটের মধ্যে পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করে নিতে পারবেন।

ধাপ ১ঃ

প্রথমে আপনাদেরকে সরাসরি ক্রোম ব্রাউজার অথবা গুগলে গিয়ে kuwait visa check status লিখে সার্চ করতে হবে। সার্চ করার পর সবার উপরে moi.gov.kw এরকম দেখতে একটি ওয়েবসাইট আপনাদের সামনে আসবে। 

এখান থেকে সরাসরি ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করে ঢুকে পড়তে হবে। অথবা আপনারা চাইলে https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng সরাসরি এই লিঙ্কটি ব্যবহার করে ওয়েবসাইটে ঢুকতে পারেন।

ধাপ ২ঃ 

ওয়েব সাইটটিতে আসার পর নতুন একটি পেজ চালু হবে। এখান থেকে একটু নিচের দিকে আসলে visa application numberCaptcha text দুটি ঘর দেখতে পাবেন।

ধাপ ৩ঃ

এখান থেকে আপনাদেরকে কুয়েত ভিসাতে যে  অ্যাপ্লিকেশন নাম্বারটি রয়েছে সেটা এখানে দিতে হবে। এপ্লিকেশন নাম্বার দেওয়া হয়ে গেলে এবার নিচে ক্যাপচা পূরণ করতে হবে।

ধাপ ৪ঃ

ক্যাপচা পূরণ শেষ হয়ে গেলে নিচে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। সাবমিট বাটনে ক্লিক করলেই ভিসার স্ট্যাটাস এখানে চলে আসবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক। Kuwait work visa check online

অনলাইনে যারা কুয়েত ভিসা পাসপোর্ট এর মাধ্যমে চেক করতে চান তারা চাইলে নিম্নের পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই করতে পারবেন।

step 1: 

প্রথমে আপনাদেরকে https://evisa.moi.gov.kw/evisa/visaPubInq.do ব্যবহার করে সরাসরি একটি ওয়েবসাইটে চলে যেতে হবে। ওয়েব সাইটটিতে আসার পর আপনারা নিচের মত একটি পেজ দেখতে পারবেন।

step 2: 

উপরের ঘরে e visa reference নাম্বার ও নিচের ঘরে passport number দিতে হবে। তারপরে নিচের ok বাটনে ক্লিক করলে ভিসার সমস্ত তথ্য এখান থেকে দেখে নেওয়া যাবে। অর্থাৎ এখান থেকে কুয়েত ভিসার সকল বিবরণী দেখে নেওয়া যাবে।

শেষ কথা, আশা করি ইতিমধ্যে কুয়েত ভিসা চেক করার নিয়ম বা পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করার সহজ উপায় সম্পর্কে ইতিমধ্যে জেনে গিয়েছেন। 

তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয়ে সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url