ফিলিপাইন যেতে কত টাকা লাগবে - ফিলিপাইন ভিসা খরচ

অনেকেই কাজের ভিসায় ফিলিপাইন যেতে চাই। ফিলিপাইনে কাজের দারুন সুযোগ সুবিধা থাকার কারণে অনেক বাংলাদেশী সেখানে গিয়ে ব্যবসা সহ বিভিন্ন ধরনের কাজ করে থাকেন। তবে ফিলিপাইন ভিসা করার আগে অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জেনে রাখা জরুরি।
ফিলিপাইন ভিসা
ফিলিপাইন ভিসা
আজকের পোস্টে ফিলিপাইন কাজের ভিসা পাওয়ার উপায়, ফিলিপাইন যেতে কত টাকা লাগবে, ও ফিলিপাইনে কাজের বেতন কত এগুলো নিয়ে আলোচনা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

ফিলিপাইন কাজের ভিসা পাওয়ার উপায়?

বাংলাদেশ থেকে খুব সহজেই কাজের ভিসা নিয়ে ফিলিপাইন যাওয়া সম্ভব।ফিলিপাইনে যদি কোন আত্মীয়-স্বজন থেকে থাকে তাহলে তার মাধ্যমে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ফিলিপাইন যাওয়া যাবে। বাংলাদেশ থেকে অনলাইনের মাধ্যমে ফিলিপাইনে যদি কোন জব পান তাহলে ভিসা আবেদন করে ফিলিপাইনে যেতে পারবেন। 

তাছাড়া ফিলিপাইন কাজের ভিসায় যেতে চাইলে অনেক এজেন্সি রয়েছে তাদের সাথে যোগাযোগ করে খুব সহজেই বাংলাদেশ থেকে ফিলিপাইন যাওয়া যায়।

ফিলিপাইন যেতে কি কি ডকুমেন্ট লাগে?

ফিলিপাইন যেতে হলে অবশ্যই কিছু ডকুমেন্টের প্রয়োজন হবে। এই ডকুমেন্টগুলো জমা দিয়ে খুব সহজেই ফিলিপাইন ভিসার জন্য আবেদন করা যাবে। 

তবে এই ডকুমেন্টগুলোর মধ্য থেকে যদি কোন একটি ডকুমেন্টও না দিয়ে থাকেন তাহলে আপনার ভিসা আবেদন  বাতিল হতে পারেঃ
  • আপনার একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে এবং তাতে অবশ্যই ছয় মাসের বেশি মেয়াদ থাকতে হবে।
  • আপনার দুই কপি ছবি লাগবে ও ব্যাকগ্রাউন্ড কালার সাদা হতে হবে।
  • জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন এর ফটোকপি লাগবে।
  • করোনা টিকা কার্ডের প্রয়োজন হবে।
  • ব্যাংক স্টেটমেন্ট দরকার হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে।
  • আপনার অবশ্যই স্বাস্থ্য বীমা থাকতে হবে।
তাছাড়া যে কাজের ওপর ফিলিপাইন যেতে চান সেই কাজের উপর অবশ্যই দক্ষতা সার্টিফিকেট লাগবে।তাছাড়া ফিলিপাইন যাওয়ার জন্য যদি আর কোন ডকুমেন্ট লাগে এজেন্সির মাধ্যমে গেলে এজেন্সি আপনাকে বলে দিবে।

ফিলিপাইনে কোন কাজের চাহিদা বেশি?

যারা ফিলিপাইনে কাজের ভিসা নিয়ে যেতে চান তাদের মধ্যে অনেকেরই এই প্রশ্নটা রয়েছে যে ফিলিপাইনে কোন কাজের চাহিদা বেশি। বাংলাদেশ থেকে যারা ফিলিপাইনে কাজ করতে যায় তাদের মধ্যে বেশিরভাগ বাঙালিরা রেস্টুরেন্টের কাজ, হোটেলের কাজ, গার্মেন্টস ফ্যাক্টরিতে কাজ, ও বিভিন্ন ধরনের ইলেকট্রণিক্যাল কাজ করে থাকেন।

তাছাড়া ফিলিপাইনে অনেক বাংলাদেশী রয়েছে যারা কনস্ট্রাকশনের কাজ করে থাকেন। ফিলিপাইনে অভিজ্ঞতা সম্পন্ন কর্মীদেরকে বেশি মূল্যায়ন দেওয়া হয়ে থাকে তাছাড়া এদের বেতনও অনেক বেশি দেওয়া হয়।

ফিলিপাইনে কাজের বেতন কত?

যারা ফিলিপাইনে কাজ করে থাকেন তাদের মধ্যে সবথেকে সর্বোচ্চ বেতন পেয়ে থাকেন যারা আইটি রিলেটেড কাজগুলো করে থাকেন। বিশেষ করে যারা অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন, আইটি সাপোর্ট, ভিডিও এডিটিং ও এনিমেশন এর কাজ করে থাকে তাদের বেতন অন্যান্য কর্মীদের থেকে অনেক বেশি হয়ে থাকে।

তাছাড়া ফিলিপাইনে যারা হোটেল ও রেস্টুরেন্ট এর কাজ করে থাকেন তারাও ভালো বেতন পেয়ে থাকেন।ফিলিপাইনে যারা ইলেকট্রনিকার কাজ করে থাকেন তারা মাসে এক লক্ষ থেকে দেড় লক্ষ টাকা বেতন পেয়ে থাকেন।

ফিলিপাইনে সর্বোচ্চ বেতন কোন কাজে?

বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফিলিপাইনে কাজের ভিসা নিয়ে আসে অনেক মানুষ। বর্তমানে ফিলিপাইনে ড্রাইভিং কাজের ব্যাপক চাহিদা রয়েছে এবং এখানে ড্রাইভিং কাজের বেতন অন্যান্য কাজের তুলনায় অনেক বেশি। 

যারা ফিলিপাইনে ড্রাইভিং কাজ করে থাকেন তারা মাসে ২ লক্ষ টাকার মত আয় করে থাকেন।

ফিলিপাইন যেতে কত টাকা লাগবে | ফিলিপাইন ভিসা খরচ কত

ফিলিপাইন কাজের ভিসা নিয়ে যাওয়ার খরচ বর্তমানে অনেকটাই কমে গিয়েছে। অভিজ্ঞ ও দক্ষ কর্মীরা ফিলিপাইনে কাজের ভিসা নিয়ে যেতে চাইলে দুই থেকে তিন লক্ষ টাকা খরচ আসতে পারে। 

তবে ফিলিপাইনে সকল সময়ই অভিজ্ঞতা সম্পন্ন কর্মীদের বেশি মূল্যায়ন করা হয়ে থাকে।  তাই অবশ্যই ফিলিপাইনে যাওয়ার আগে যেকোনো একটি কাজের ওপর ভালো প্রশিক্ষণ নিয়ে তারপর যেতে হবে।

ফিলিপাইন যাওয়ার জন্য বাংলাদেশ সরকার স্বীকৃত অনেক এজেন্সি রয়েছে এদের সাহায্যে যোগাযোগ করে যেতে পারেন।

বাংলাদেশ থেকে ফিলিপাইন বিমান ভাড়া কত?

যারা বাংলাদেশ থেকে ফিলিপাইন কাজের উদ্দেশ্যে যেতে চাই তাদের মধ্যে অনেকের এই প্রশ্নটা থাকে যে বাংলাদেশ থেকে ফিলিপাইন বিমান ভাড়া কত নেওয়া হয়ে থাকে। 

যারা বাংলাদেশ থেকে ফিলিপাইন যায় বিমানের মাধ্যমে তাদের মোট খরচ আসতে পারে চল্লিশ থেকে পঞ্চাশ হাজার টাকার মধ্যে। আপনারা চাইলে এই খরচের মধ্যে ফিলিপাইনের ম্যানিলা,পাংলাও ও বরাকে শহরে নামতে পারেন।

ফিলিপাইনের মুদ্রার নাম কি | ফিলিপাইন টাকার মান

ফিলিপাইনের মুদ্রা কে পেসো বলা হয়ে থাকে। বর্তমানে ফিলিপাইনের ১ পেসো সমান বাংলাদেশি ১.৯৩ টাকার কাছাকাছি। ফিলিপাইনের ১০০ পেসো সমান বাংলাদেশি ১৯২ টাকার কাছাকাছি।

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা বিস্তারিত ও মনোযোগ সহকারে পড়েছেন তারা ফিলিপাইন কাজের ভিসা পাওয়ার উপায় ও ফিলিপাইন কাজের ভিসা পেতে কত টাকা লাগবে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। 

তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পরে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url