আলবেনিয়া বেতন কত

আলবেনিয়া ওয়ার্ক পারমিট ভিসা বা কাজের ভিসা যারা করে থাকেন তাদের মধ্যে অনেকেরই আলবেনিয়া কাজের বেতন কত এই বিষয়ে জানার আগ্রহ রয়েছে। আলবেনিয়াতে বর্তমানে কাজের সুযোগ সুবিধা আগের তুলনায় অনেক ভালো হয়েছে। তাছাড়া আলবেনিয়াতে কাজের বেতন অনেক বৃদ্ধি পেয়েছে যে কারণে অনেকেই ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে আলবেনিয়াতে কাজের উদ্দেশ্যে যাচ্ছেন।
আলবেনিয়া
আলবেনিয়া
আলবেনিয়া যাওয়ার আরেকটি বড় কারণ হচ্ছে বাংলাদেশ থেকে খুবই অল্প টাকাতে আলবেনিয়া ভিসা পাওয়া যায়। তবে আলবেনিয়া কাজের ভিসায় যাওয়ার আগে অবশ্যই আলবেনিয়াতে কোন কাজের চাহিদা বেশি ও আলবেনিয়া বেতন কত এই বিষয়ে জেনে নেওয়া জরুরী। তাহলে খুব সহজেই আলবেনিয়াতে গিয়ে ভালো বেতনে কাজ পেয়ে যাবে।

আলবেনিয়া কোন কাজের চাহিদা বেশি?

আলবেনিয়াতে বাংলাদেশিরা বিভিন্ন ফ্যাক্টরি ও শপিংমলের কাজ করে থাকেন। তাছাড়া আলবেনিয়াতে এমন অনেক বাংলাদেশী পাওয়া গিয়েছে যারা শপিংমলে কাজ করেন। এখন অনেকে আলবেনিয়াতে ফুডপ্যাকিং ও কনস্ট্রাকশনের কাজের জন্য যাচ্ছেন। আলবেনিয়াতে অনেকেই পরিচ্ছন্নতাকর্মী, পাইপ ফিটারের কাজ ও ড্রাইভিং এর কাজও করে থাকেন। 

তবে আলবেনিয়াতে সব থেকে বেশি সুযোগ সুবিধা পাওয়া যায় হোটেল ও রেস্টুরেন্টের কাজে।কেননা এই সকল কাজগুলোতে বেতন অনেক বেশি হয়ে থাকে ও বোনাস সুবিধা রয়েছে।বর্তমানে বাংলাদেশের ব্যাপক সংখ্যক কর্মী এই কাজগুলোতে নিয়োজিত রয়েছেন।

তাছাড়া এমন অনেক বাংলাদেশী পাওয়া গিয়েছে যারা আলবেনিয়াতে ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর কাজ করে থাকেন। এই সকল কাজের বিষয়ে দক্ষতা সম্পন্ন ব্যক্তিদের অভিজ্ঞতা বাড়ার পাশাপাশি বেতনের পরিমাণ বৃদ্ধি পেয়ে থাকে।

আলবেনিয়া কাজের বেতন কত?

আলবেনিয়াতে বাঙালিরা কি কি কাজ করে বা আলবেনিয়া বেতন কত এই বিষয়ে অবশ্যই আলবেনিয়া যাওয়ার আগে জেনে নেওয়া উচিত। আলবেনিয়াতে বেতনের পরিমাণটা সাধারণত কাজের ভিন্নতার ওপর নির্ভর করে থাকে। কেননা বাংলাদেশ থেকে আলবেনিয়াতে যে সকল কর্মীগণ গিয়ে থাকেন তারা একই ধরনের কাজ করেন না।

অনেকেই আছেন কনস্ট্রাকশনের কাজ করেন,আবার অনেকে হোটেল কর্মী ও ইলেকট্রিশিয়ান হিসেবে কর্মরত রয়েছে। তাই এক্ষেত্রে কাজের ধরন আলাদা হয়ে থাকলে বেতনের পরিমাণ কম বেশি হবে।

আলবেনিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন?

আলবেনিয়াতে যারা কনস্ট্রাকশনের কাজ করে থাকেন তারা মাসে প্রথম অবস্থায় ৪০০ থেকে ৫০০ ডলার আয় করে থাকেন। তবে কনস্ট্রাকশন কাজের উপরে যদি ভালো দক্ষতা এসে থাকে ও মিস্ত্রি হয়ে যাওয়া যায় তাহলে প্রতিমাসে ৬০০ থেকে ৭০০ ডলার অনায়াসেই আয় করা সম্ভব। যা সাধারণত বাংলাদেশি টাকায় হিসেব করলে ৬৫ থেকে ৭০ হাজার টাকার উপরে।

আলবেনিয়াতে ড্রাইভিং কাজের বেতন?

আলবেনিয়াতে ড্রাইভিং এর কাজ যারা করে থাকেন তারা ভালো বেতনের পাশাপাশি অনেক সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। আমার দেখা এমন অনেক ড্রাইভার রয়েছে যারা আলবেনিয়াতে ড্রাইভিং কাজে কর্মরত রয়েছেন মাসে ১০০০ থেকে ১২০০ ডলার আয় করে থাকেন।

তবে প্রথম অবস্থায় ড্রাইভিং এর কাজ করলে বেতন তেমন বেশি হবে না। প্রথম অবস্থায় আলবেনিয়াতে ড্রাইভিং কাজের জন্য প্রতি মাসে ৫০০ থেকে ৬০০ ডলার মতো বেতন পেতে পারেন। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকার উপরে।

আলবেনিয়াতে হোটেল ও রেস্টুরেন্ট কাজের বেতন কত?

আলবেনিয়াতে হোটেল ও রেস্টুরেন্ট কাজের বেতনও অনেক ভালো। যারা হোটেল ও রেস্টুরেন্টে কাজ করে থাকেন তারা প্রতি মাসে ৪০০ থেকে ৫০০ ডলার আয় করে থাকেন। তবে হোটেল ও রেস্টুরেন্টের টিপস সুবিধা থাকার কারণে মাস শেষে ৬০০ থেকে ৭০০ ডলার বেতন চলে আসে। যা বাংলাদেশী টাকায় হিসেব করলে ৬০ থেকে ৭০ হাজার টাকার অনেক উপরে।

আলবেনিয়াতে ফ্যাক্টরি কাজের বেতন কত?

আলবেনিয়াতে সবথেকে কম বেতন দেওয়া হয়ে থাকে ফ্যাক্টরি কাজে কর্মরত কর্মীদের। প্রথম অবস্থায় ফ্যাক্টরি কর্মীদের ৩০০ থেকে ৪০০ ডলার প্রতিমাসে বেতন দেওয়া হয়ে থাকে। তবে সময়ের সাথে সাথে যখন কর্মী অনেক পরিপক্ক হয়ে যায় তখন বেতনের পরিমাণ কিছুটা বাড়ানো হয়। আলবেনিয়াতে একজন দক্ষতার সম্পূর্ণ ফ্যাক্টরি কর্মী প্রতি মাসে ৫০০ থেকে ৬০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

আলবেনিয়াতে ইলেকট্রিশিয়ানের বেতন কত?

আলবেনিয়াতে সর্বোচ্চ বেতন পাওয়া কর্মীদের তালিকায় ইলেকট্রিশিয়ান মিস্ত্রিদের ধরা যেতে পারে। কেননা আমার এক চাচাতো ভাই আলবেনিয়াতে ইলেকট্রিশিয়ানের কাজ করে থাকে সে প্রতি মাসে ৮০০ থেকে ১০০০ ডলার আয় করে থাকেন। কোন কোন মাসে এর থেকে বেশি টাকাও আয় করেন। প্রথম অবস্থায় আলবেনিয়াতে লেকট্রিশিয়ান মিস্ত্রীরা ৩০০ থেকে ৪০০ ডলার বেতন পেলেও পরবর্তীতে কাজ শিখে ফেললে হঠাৎ করেই ভেতরের পরিমাণ বেড়ে যায়।

আমাদের শেষ কথা, আশা করি ইতিমধ্যে আলবেনিয়া বেতন কত ও আলবেনিয়াতে বাঙালিরা কি কি কাজ করে থাকে এই বিষয়ে সুস্পষ্ট ধারণা পেয়ে গিয়েছেন। তাই উন্নত জীবনধারণ ও ভালো বেতনের জন্য বাংলাদেশ থেকে অল্প খরচে আলবেনিয়া ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url