ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি ব্যাংক। ডাচ বাংলা ব্যাংকের যারা গ্রাহক রয়েছেন তারা এখান থেকে অনেক ধরনের লোন সুবিধা পেয়ে থাকেন। ডাচ বাংলা ব্যাংকের লোন সুবিধা গুলোর মধ্যে ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন অন্যতম। ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোনে রয়েছে অসংখ্য সুযোগ সুবিধা সুবিধা এবং অনেকেই কম সুদে ডাচ বাংলা ব্যাংক থেকে স্যালারি লোন নিতে পারেন।
ডাচ বাংলা ব্যাংক
ডাচ বাংলা ব্যাংক
আজকের পোস্টে ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন কিভাবে পাবেন, ডাচবাংলা ব্যাংক স্যালারি লোন পেতে কি কি লাগে ও ডাচবাংলা ব্যাংক স্যালারি লোনের সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন পাওয়ার উপায়?

ডাচ বাংলা ব্যাংক থেকে চাকরিজীবী ব্যক্তি সহ,বাড়িওয়ালা ও স্বনির্ভর ব্যক্তি চাইলে সহজ শর্তে স্যালারি লোন নিতে পারবেন।স্যালারি লোনের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের গ্রাহকরা ৫০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ২০ লাখ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন।নিচে এই বিষয়ে কারো পরিপূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করা হলোঃ

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন কারা নিতে পারবেন?

ডাচ বাংলা ব্যাংক থেকে এই লোন সুবিধাটি যেকোনো চাকরিজীবী ব্যক্তি, বাড়িওয়ালা ও স্বনির্ভর ব্যক্তি নিতে পারবেন। এই লোন নেওয়ার মাধ্যমে চিকিৎসা, শিক্ষা, বিবাহ, ভ্রমণ, উৎসব এবং অন্যান্য উন্নয়নমূলক বৈধ কাজে লাগাতে পারবেন। 

এখানে আবেদনকারী ব্যক্তিদেরকে  সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু করে ২০ লাখ টাকা পর্যন্ত লোন প্রদান করে থাকে ডাচ-বাংলা ব্যাংক। বাংলাদেশে অবস্থানরত যে কোন নাগরিক এই লোন সুবিধা ডাচ-বাংলা ব্যাংক থেকে নিতে পারবেন। তবে অবশ্যই আবেদনকারী ব্যক্তির বয়স ১৮ থেকে ৭০ বছরের মধ্যে হতে হবে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন পরিশোধ পদ্ধতি?

ডাচ বাংলা ব্যাংক থেকে লোন নেওয়ার পর কিভাবে পরিশোধ করবেন এই বিষয়ে অবশ্যই জানা জরুরি।স্যালারি লোন যখন ডাচ-বাংলা ব্যাংক থেকে নিবেন তখন গ্রাহক চাইলে লোন পরিশোধের সময়কাল বেছে নিতে পারবেন। 

অর্থাৎ কোন ব্যক্তি যদি মনে করেন ১২, ২৪, ৩৬, ৪৮ বা ৬০ কিস্তিতে লোন পরিশোধ করতে পারেন। লোন পরিশোধের সর্বোচ্চ সময়সীমা দেওয়া হবে পাঁচ বছর।যদি নির্দিষ্ট সময়সীমার মধ্যে লোন পরিশোধ না করতে পারেন তাহলে সুদের পরিমাণ বাড়তে পারে।

Dutch Bangla bank salary loan পাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র?

  • ডাচ বাংলা ব্যাংক থেকে স্যালারি লোন নিতে হলে অবশ্যই প্রয়োজনীয় কিছু কাগজপত্র ব্যাংকে জমা দিতে হবে। নিচে লোন নেওয়ার জন্য যে সকল ডকুমেন্ট লাগে তা উল্লেখ করা হলোঃ
  • আবেদনকারী ব্যক্তির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি লাগবে
  • এক কপি রঙিন ছবি লাগবে সদ্য তোলা।
  • ন্যূনতম ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট লাগবে।
  • আয় এবং পেশাদার প্রমাণাদি লাগবে যেমন চাকরিজীবীদের ক্ষেত্রে অফিসের পরিচয় পত্র, পেশাজীবীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ডিগ্রী সনদ, বাড়ির মালিকানার ক্ষেত্রে দলিলাদি এবং ব্যবসাদারদের ক্ষেত্রে ট্রেড লাইসেন্স প্রয়োজন হবে।
  • একজন নমিনি লাগবে।
  • ৫ লক্ষ টাকার বেশি লোন নিলে তাদের টিএন সার্টিফিকেট জমা দিতে হবে।
এই সকল ডকুমেন্টগুলো নিয়ে সরাসরি ডাচ-বাংলা ব্যাংকের শাখায় গিয়ে লোনের জন্য আগ্রহী ব্যক্তিরা খুব সহজেই আবেদন করতে পারবেন।তাছাড়া যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে অনলাইনে ডাচ-বাংলা ব্যাংকের 16216 নাম্বারে সরাসরি কল করে জেনে নিতে পারেন।

শেষ কথা, ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন কিভাবে পাবেন বা ডাচ বাংলা ব্যাংক থেকে উক্ত লোন নেওয়ার পদ্ধতি সম্পর্কে ইতিমধ্যে পোস্টটি পড়ার মাধ্যমে জেনে গিয়েছেন। 

তারপরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। পোস্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন।ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url