জনতা ব্যাংক লোন - জনতা ব্যাংক হট লাইন

জনতা ব্যাংক হল বাংলাদেশের অন্যতম বৃহত্তম সরকারি ব্যাংক। আর এই ব্যাংক ব্যক্তি ও ব্যবসার জন্য বিভিন্ন ধরনের লোন দিয়ে করে। তাদের এই ঋণগুলো গ্রাহকদের নির্দিষ্ট আর্থিক চাহিদা অনুযায়ী দেওয়া হয়। বাংলাদেশের জনগণকে ব্যাংকিং খাতের সাথে আরও সংযুক্ত করার জন্য জনতা ব্যাংক নামে তাদের কার্যক্রম শুরু করেছিল।
জনতা ব্যাংক
জনতা ব্যাংক
যাইহোক, আপনি যদি চিন্তাভাবনা করে থাকেন যে, জনতা ব্যাংক থেকে লোন নিবেন, তাহলে আপনাকে আমরা এই বিষয়ে জানানোর চেষ্টা করব। জনতা ব্যাংক বিভিন্ন ধরনের লোন দিয়ে থাকে যেমনঃ কৃষি লোন, গৃহনির্মাণ লোন, শিক্ষা লোন ইত্যাদি।

জনতা ব্যাংক লোন সমূহ?

জনতা ব্যাংক বিভিন্ন প্রকার লোন দিয়ে থাকে। অর্থাৎ জনতা ব্যাংক বিভিন্ন কাজের জন্য আপনাকে বিভিন্ন প্রকার ঋণ সুবিধা দেয়। আপনার যে ধরনের ঋণের প্রয়োজন সেই ধরনের ঋণের জন্য আপনি জনতা ব্যাংকের কাছে এপ্লাই করতে পারেন এবং তারা আপনাকে লোন দিতে বধ্য পরিকল্প।

যাইহোক, আজকে আমরা আপনাদেরকে এমন কিছু প্রয়োজনীয় জনতা ব্যাংকের লোন সম্পর্কে জানাবো যেগুলো আপনি খুব সহজে জনতা ব্যাংক থেকে নিতে পারবেন। এবং একই সাথে আবেদন প্রক্রিয়া এবং অনলাইন ফরম সম্পর্কে জানানোর চেষ্টা করব।

জনতা ব্যাংকের লোন সমূহ এক নজরে?

  • Agriculture Loans (কৃষি ঋণ)
  • Personal Loan (ব্যক্তিগত ঋণ)
  • Education Loan (শিক্ষা ঋণ)
  • Janatacare-Healthcare Loan (জনতাকেয়ার-স্বাস্থ্যসেবা ঋণ)
  • Working Capital Loan (চলিত মূলধণ ঋণ)
  • Green Financing (পরিবেশ বান্ধব ঋণ)
  • Rural Credit (পল্লী ঋণ)
  • Real Estate Loan (রিয়েল এস্টেট ঋণ)
  • ট্যানারী ট্রেডিং লোন (কাঁচা চামড়া ক্রয়-বিক্রয় ঋণ)
  • সিঙ্গেল হাউস কনস্ট্রাকশন ঋণ এবং অ্যাপার্টমেন্ট ক্রয় ঋণ 
  • Consumer Financing Loan (ভোক্তা অর্থায়ন ঋণ)
উপরোক্ত প্রয়োজনে আপনি জনতা ব্যাংক থেকে লোন নিতে পারবেন, তবে এর ভিতর অনেক প্রকার ক্রাইটেরিয়া রয়েছে, যখন আপনি লোন নিবেন, তখন আপনাকে ব্যাংক কর্তৃপক্ষ সকল কিছুই জানাবে। এবং আপনি চাইলে আপনার প্রয়োজনীয় প্রশ্নগুলো তাদের কাছে জিজ্ঞাসা করতে পারেন।

Agriculture Loans (কৃষি ঋণ)

জনতা ব্যাংকের প্রধান ঋণের মধ্যে কৃষি ঋণ হচ্ছে অন্যতম। তারা বিশ্বাস করে কৃষি ঋণ দেওয়ার ফলে গ্রাহকদের এক মুখী লাভবান নয়, বরঞ্চ এতে দ্বিমুখী লাভবান হওয়া যায়। কেননা, একজন কৃষক যখন কৃষি ঋণ গ্রহণ করেন তখন সে তার সর্বোচ্চ উৎপাদন ফলাতে পারেন। যার ফলে কৃষক লাভবান হয় ও এর ফলে দেশের অগ্রগতির উন্নতি হয়। 

আর তাই জনতা ব্যাংক বিভিন্ন কৃষকদের জন্য বিভিন্ন প্রকার লোনের সুবিধা রেখেছেন। যেমনঃ চাষাবাদ, মৎস্য চাষ, গবাদি পশুপালন ইত্যাদি বিভিন্ন প্রকল্পে জনতা ব্যাংক আপনাকে ঋণ দিবে। তবে অবশ্যই আপনাকে কৃষিকাজের সাথে সরাসরি নিয়োজিত থাকতে হবে। অন্যথায় আপনাকে জনতা ব্যাংক এ ধরনের লোন দেবে না।

আর এ সমস্ত লোনের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন ঋণের জন্য ভিন্ন ভিন্ন সীমাবদ্ধতা রয়েছে। তবে সাধারণত আপনি ৫০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত লোন পাবেন। এছাড়া যেমন আপনি যদি একটি গবাদি পশু পালন করেন তাহলে প্রতি একটি গবাদি পশুর জন্য ৯০ হাজার টাকা করে পাবেন এবং সর্বোচ্চ ৪টি গবাদি পশুর জন্য ঋণ নিতে পারবেন।

সাধারণত জনতা ব্যাংকের লোনের সুদের হার ৯% নির্ধারণ করা আছে, কিন্তু বিভিন্ন কারণের উপর নির্ভর করে সুদের হার পরিবর্তিত হতে পারে।

Personal Loan (ব্যক্তিগত ঋণ)

ব্যক্তিগত ঋণ বা পার্সোনাল লোন জনতা ব্যাংক অফার করে যেন আপনি আপনার সকল প্রয়োজনীয় ব্যক্তিগত কাজের জন্য ঋণ নিতে পারেন এবং সেই অর্থ ব্যবহার করতে পারেন। সাধারণত এই ঋণ দেওয়া হয় শিক্ষার ও স্বাস্থ্য সেবার জন্য, এবং প্রয়োজনীয় ব্যক্তিগত কাজের জন্য।

মূলত অন্যান্য ব্যাংকের মতোই এই ঋণ প্রদান করা হয়। সরকারি এবং বেসরকারি উভয় চাকরিজীবীরা এই লোন নিতে পারবেন। আপনার টাকার প্রয়োজন হলে ব্যক্তিগত ঋণ আপনার জন্য নগদ অর্থের যোগান দেওয়ার জন্য এটি একটি ভাল উপায় হতে পারে।

আর এই ক্ষেত্রে জনতা ব্যাংক থেকে লোন আপনি সর্বোচ্চ ২০ লক্ষ টাকা নিতে পারবেন। এবং যার মেয়াদকাল ৮ বছর কিংবা আপনি যতদিন চাকরি করবেন ততদিন পর্যন্ত হতে পারে। এবং আপনাকে ৯% ইন্টারেস্ট সহ প্রতিমাসে কিস্তিতে লোন পরিশোধ করতে হবে।

Education Loan (শিক্ষা ঋণ)

অন্যান্য ব্যাংকের মতোই জনতা ব্যাংক শিক্ষা ঋণ প্রদান করে। একজন স্টুডেন্ট টাকার জন্য যেন উচ্চশিক্ষা গ্রহণ করা থেকে বঞ্চিত না হয়। আর তাই তারা আপনাকে বিভিন্ন শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন ঋণ দিয়ে থাকে। আপনি যদি শিক্ষার জন্য লোন নিতে চান তাহলে আপনি সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন। 

সাধারণত ৫০ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত জনতা ব্যাংক আপনাকে শিক্ষা ঋণ দেবে। জনতা ব্যাংকের শিক্ষা ঋণ প্রদানের ক্ষেত্রে বিভিন্ন প্রকার নিয়ম-নীতি রয়েছে। যখন আপনি শিক্ষা গ্রহণ করবেন তখন আপনাকে অবশ্যই ওই সকল নিয়ম-নীতি গুলো সম্পর্কে জানানো হবে।

জনতা ব্যাংক আপনাকে সর্বোচ্চ ৫ বছরের জন্য ঋণ প্রদান করবে। আর এই ঋণ পরিশোধের জন্য আপনাকে সর্বোচ্চ ৬০ কিস্তি নির্ধারণ করে দেবে, এবং একই সাথে ১১% সুদের হার নির্ধারণ রয়েছে।

Janatacare-Healthcare Loan (জনতাকেয়ার-স্বাস্থ্যসেবা ঋণ)

হঠাৎ এমন কোন ইমারজেন্সি কারণে চিকিৎসার জন্য অনেক টাকা-পয়সার প্রয়োজন হতে পারে এবং সেই অর্থ যোগদান দিতে পারে আপনার জনতা ব্যাংকের জনতাকেয়ার-স্বাস্থ্যসেবা ঋণ সেবা। আর তাই জনতা ব্যাংক জরুরী প্রয়োজনে অর্থায়নের জন্য জনতাকেয়ার-স্বাস্থ্যসেবা ঋণ আন্ডারে ঋণ দেওয়ার জন্য এই সুবিধা চালু করেছেন।

আপনার যদি কোন জরুরি প্রয়োজনে চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন হয়। তখন আপনি জনতা ব্যাংকের এই সুবিধাটি নিতে পারেন। যাইহোক, এই লোনের ক্ষেত্রে আপনি সর্বোচ্চ ১০ লক্ষ টাকা ঋণ নিতে পারবেন। তবে সাধারণত আপনাকে ২ লক্ষ টাকা ঋণ দেওয়া হবে, এবং একই সাথে আপনার জন্য ১১% সুদের হার নির্ধারণ করা থাকবে।

Working Capital Loan (চলিত মূলধণ ঋণ)

ওয়ার্কিং ক্যাপিটাল লোন বা চলতি মূলধন ঋণ হল এক ধরনের ব্যবসায়িক ঋণ। যা একটি কোম্পানির প্রতিদিনের অপারেশনাল খরচগুলোকে কভার করার জন্য স্বল্পমেয়াদী তহবিল প্রদানের জন্য করা হয়েছে। জনতা ব্যাংকের ওয়ার্কিং ক্যাপিটাল লোনের উদ্দেশ্য হল ব্যবসাগুলোকে তাদের দৈনন্দিন ক্রিয়াকলাপ বজায় রাখতে সাহায্য করা। 

আর এই ধরনের ঋণ সাধারণত স্বল্পমেয়াদী, যা এক বছরের মধ্যে পরিশোধ করতে হয়। আপনি যদি উদ্যোক্তা কিংবা বিজনেস ফিল্ডের লোক হন তাহলে আপনার জন্য এই ঋণ প্রয়োজনীয় অর্থের যোগান দিতে পারে। আর এই ক্ষেত্রে আপনার জন্য বিভিন্ন ঋণের সুবিধা রয়েছে। 

যেগুলো বিভিন্ন প্রকার বিজনেসের জন্য এপ্লিকেবল। যাইহোক, যখন আপনি ঋণের জন্য আবেদন করবেন আপনাকে ব্যাংক কর্তৃপক্ষ এই বিষয়ে অবগত করবেন।

Green Financing (পরিবেশ বান্ধব ঋণ)

গ্রীন ফাইন্যান্সিং বা পরিবেশ বান্ধব ঋণ যা পরিবেশের উন্নতির জন্য জনতা ব্যাংক বিভিন্ন খাতে ঋণ দিচ্ছে। গ্রিন ফাইন্যান্সিং বলতে আর্থিক পণ্য এবং পরিষেবাগুলোকে বুঝায়। যেগুলো বিশেষভাবে পরিবেশ বান্ধব প্রকল্প এবং কার্যক্রমকে সমর্থন করার জন্য তৈরি করা হয়েছে।

গ্রিন ফাইন্যান্সিং লোন বিশেষ করে এমন ঋণ যা বিশেষভাবে এমন কোন প্রকল্প বা উদ্যোগে অর্থায়নের উদ্দেশ্যে যা পরিবেশের উপর ইতিবাচক প্রভাব ফেলে বা পরিবেশগত চ্যালেঞ্জ যেমনঃ জলবায়ু পরিবর্তন, সম্পদ হ্রাস এবং দূষণ মোকাবেলা করার জন্য জনতা ব্যাংক ঋণ সুবিধা প্রদান করে।

আর এই ঋণগুলো সাধারণত ট্রেডিশনাল ঋণের তুলনায় কম সুদের হার নির্ধারণ করা থাকে এবং দীর্ঘ সময়কালে পরিশোধের সুযোগ রয়েছে। গ্রিন ফাইন্যান্সিং অর্থায়নের লক্ষ্য হল টেকসই উন্নয়নের প্রচার করা এবং পরিবেশের উপর মানুষের কার্যকলাপের নেতিবাচক প্রভাবগুলো প্রশমিত করা।

যাইহোক, আপনি যদি প্রকৃত প্রেমিক হন এবং প্রকৃতিকে ভালবাসেন তাহলে প্রকৃতির উন্নতির জন্য জনতা ব্যাংক থেকে অর্থ সহায়তা নিতে পারেন।

Rural Credit (পল্লী ঋণ)

পল্লী ঋণ বলতে গ্রামীণ এলাকায় বসবাসকারী লোকেদের জন্য ঋণ, সঞ্চয় এবং বীমার মতো আর্থিক পরিষেবার প্রাপ্যতা বুঝায়। এটি অর্থনৈতিক উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ দিক কারণ এটি কৃষক, নারী উন্নয়ন, ছোট ব্যবসার মালিক এবং পল্লী সম্প্রদায়কে তাদের ব্যবসায় বিনিয়োগ করতে, তাদের জীবিকা উন্নত করতে এবং তাদের স্থানীয় অর্থনীতির বৃদ্ধিতে অবদান রাখতে প্রয়োজনীয় অর্থায়ন করে।

পল্লী ঋণের অনেক সুবিধা রয়েছে, যার মধ্যে রয়েছে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি, গ্রামীণ পরিবারের জন্য উন্নত জীবনযাত্রার মান এবং পল্লী এলাকায় সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি। জনতা ব্যাংক পল্লী জনগোষ্ঠীকে ঋণ অ্যাক্সেস প্রদান করে, তারা তাদের ব্যবসায় বিনিয়োগ করতে পারে, প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয় করতে পারে।

এবং তাদের ক্রিয়াকলাপগুলিকে প্রসারিত করতে সক্ষম হয়, যার ফলে অর্থনৈতিক কার্যকলাপ বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখে। শুধু তাই নয় তারা বিভিন্ন প্রকার গৃহ নির্মাণ ঋণ অফার করে এবং পঙ্গুদের জন্য বিশেষ আর্থিক সুবিধা প্রদান করে।

যাইহোক, আপনি পল্লী ঋণের ক্ষেত্রে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন এবং আপনার জন্য ৯% পার্সেন্ট সুদের হার নির্ধারণ রয়েছে।

Real Estate Loan (রিয়েল এস্টেট ঋণ)

রিয়েল এস্টেট ঋণ, যা বন্ধকী ঋণ হিসাবেও পরিচিত, এই ঋণের ধরনের আপনি একটি বাড়ি বা একটি বাণিজ্যিক ভবনের মতো রিয়েল এস্টেট সম্পত্তি কেনার জন্য ঋণ নিতে পারেন। রিয়েল এস্টেট ঋণ সাধারণত অন্যান্য ধরনের ঋণের তুলনায় দীর্ঘ মেয়াদী থাকে যা সাধারণত ৫ থেকে ২০ বছর পর্যন্ত হয়।

আপনি যদি কোন বাড়ি ক্রয় কিংবা কেন অ্যাপার্টমেন্টে ইনভেস্ট করার জন্য ঋণ নিতে চান তাহলে নিতে পারেন এর জন্য আপনার সম্পত্তি জামানত হিসাবে রাখতে হবে। আর জনতা ব্যাংক আপনাকে এই ঋণ সুবিধা অফার করে। প্রয়োজনীয় নথিপত্র এবং প্রয়োজনীয় সকল বিষয়ে জানার জন্য আপনাকে অবশ্যই জনতা ব্যাংকের শাখায় যেতে হবে।

ট্যানারী ট্রেডিং (কাঁচা চামড়া ক্রয়-বিক্রয়) ঋণ

কাঁচা চামড়া ক্রয়-বিক্রয় ব্যবসায়িকদের জন্য ট্রেডিং কার্যক্রমে অর্থায়ন করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। ট্যানারি শিল্পে চামড়াজাত পণ্য যেমন জুতা, বেল্ট এবং ব্যাগ তৈরির জন্য পশুর চামড়া এবং চামড়া প্রক্রিয়াকরণ এই ঋণের আওতায় রয়েছে।

ট্যানারী ট্রেডিং লোন জনতা ব্যাংক দ্বারা অফার করে, আপনি যদি এরকম ব্যবসার সাথে জড়িত থাকেন এবং যদি অর্থায়নের প্রয়োজন হয় তাহলে জনতা ব্যাংকের কাছ থেকে লোন নিতে পারেন। যাইহোক, এই ঋণের ক্ষেত্রে আপনি সীমাহীন ঋণ নিতে পারবেন এবং আপনার জন্য ৯% পার্সেন্ট সুদের হার নির্ধারণ থাকবে এবং যা আপনাকে ১ বছরের মধ্যে পরিশোধ করতে হবে।

সিঙ্গেল হাউস কনস্ট্রাকশন ঋণ এবং অ্যাপার্টমেন্ট ক্রয় ঋণ

সিঙ্গেল হাউস কনস্ট্রাকশন এন্ড অ্যাপার্টমেন্ট ক্রয় লোন হল এক ধরনের ঋণ যা একটি একক-পরিবারের বাড়ি নির্মাণের জন্য অর্থায়ন করতে ব্যবহৃত হয়। এই ঋণ সাধারণত পর্যায়ক্রমে বিতরণ করা হয়। এই ধরনের ঋণ পেতে ঋণগ্রহীতাকে বিস্তারিত পরিকল্পনা, পারমিট এবং খরচের অনুমান প্রদান করতে হবে।

উভয় ধরনের ঋণ ব্যক্তি বা সংস্থাগুলিকে তাদের রিয়েল এস্টেট প্রকল্পের অর্থায়নে সহায়তা করার জন্য জনতা ব্যাংক ডিজাইন করেছেন। প্রয়োজনীয় ঋণের ক্রাইটেরিয়া গুলো জানার জন্য আপনাকে অবশ্যই জনতা ব্যাংকের সাথে যোগাযোগ করতে হবে।

Consumer Financing Loan (ভোক্তা অর্থায়ন ঋণ)

গ্রাহকদের ব্যক্তিগত প্রয়োজনীয় কেনাকাটার জন্য এই ধরনের ঋণ অফার করা হয়। আর জনতা ব্যাংক এই ধরনের ঋণ অফার করে। আপনার হয়তো এমন কোন প্রয়োজনীয় পণ্য বা পরিষেবা কেনার প্রয়োজন, তখন আপনার যদি নগদ অর্থ না থাকে তাহলে আপনি উক্ত প্রয়োজনে জনতা ব্যাংক থেকে ঋণ গ্রহণ করতে পারবেন।

সাধারণত এই ঋণের ক্ষেত্রে জনতা ব্যাংক গৃহ নির্মাণ ঋণ, ডক্টরস ঋণ, জনতা কেয়ার স্বাস্থ্য সেবা ঋণ, ইত্যাদি এই ধরনের ঋণ সুবিধা অফার করে। এই ঋণ নেওয়ার জন্য আপনার অবশ্যই একটা স্থিতিশীল ইনকাম থাকতে হবে। যেমন, চাকরিজীবী হওয়া বা কোন সেলফ এমপ্লয়ি হওয়া।

লোন দেওয়ার ক্ষেত্রে আপনার ইনকামের ১২ গুণ পর্যন্ত লোন দিতে পারে এবং এই লোন পরিশোধের সময়কাল ২ থেকে ৪ বছর হবে, এবং একই সাথে আপনার জন্য ৯% সুদের হার নির্ধারিত রয়েছে।

জনতা ব্যাংক ঋণের বৈশিষ্ট্য?

এতক্ষণ আপনাদের সাথে একটি বিশদ আলোচনার পর আপনি সম্ভবত অনুমান করতে পেরেছেন অন্যান্য ব্যাংকের তুলনায় জনতা ব্যাংক অনেক কারণে তাদের থেকে এগিয়ে রয়েছে। নিচে কয়েকটি বৈশিষ্ট্য দেওয়া হলঃ

নমনীয় পরিশোধের অপশন

জনতা ব্যাংক বিভিন্ন ঋণের জন্য বিভিন্ন প্রকার ঋণ সময়কাল নির্ধারণ করে তাই এখানে নমনীয়তা রয়েছে।

তুলনামূলক সুদের হার কম

বাংলাদেশের অন্যান্য ব্যাংকের তুলনায় জনতা ব্যাংক তুলনামূলক কম সুদের হার নিয়ে থাকে যা সাধারণত ৯% হয়ে থাকে। যেখানে অন্যান্য ব্যাংক ১২% থেকে ১৫% সুদের নির্ধারণ করে।

দ্রুত এবং সহজ আবেদন প্রক্রিয়া

যেহেতু তারা প্রত্যেকটি লোনের জন্য ভিন্ন ভিন্ন আবেদন প্রক্রিয়া রেখেছে তাই দ্রুত লোন পাওয়া যায় এবং এটি অন্যান্য ব্যাংকের তুলনায় সহজ।

ডেডিকেটেড কাস্টমার সাপোর্ট

জনতা ব্যাংকের উদ্দেশ্য হলো জনগণকে সাপোর্ট করা, তাই তাদের সাপোর্ট সিস্টেম খুবই ভালো, যখন আপনি যা জিজ্ঞেস করবেন, তাই উত্তর পাবেন।

জনতা ব্যাংক ঋণের জন্য আবেদন প্রক্রিয়া?

আবেদনের প্রক্রিয়া আপনার ঋণের ধরনের উপর ভিত্তি করে নির্ধারিত হতে পারে, তবে অবশ্যই আপনাকে তাদের নিকটস্থ শাখায় যেতে হবে এবং প্রয়োজনীয় ফরম ফিলাপ করতে হবে। যাইহোক, জনতা ব্যাংক ঋণের জন্য আবেদন করতে, গ্রাহকরা এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেনঃ
  • নিকটস্থ জনতা ব্যাংক শাখায় যান এবং ঋণের আবেদনপত্র সংগ্রহ করুন বা অনলাইনের মাধ্যমে আবেদন করুন।
  • সঠিক এবং সম্পূর্ণ তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করুন।
  • আয়ের প্রমাণ, পরিচয় প্রমাণ এবং ঠিকানার প্রমাণের মতো প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদনপত্র জমা দিন।
  • ঋণ আবেদন প্রক্রিয়াকরণ এবং অনুমোদিত হওয়ার জন্য অপেক্ষা করুন।
  • অনুমোদনের পরে, ঋণ চুক্তিতে স্বাক্ষর করুন এবং আপনার ব্যাংক অ্যাকাউন্টে ঋণের পরিমাণ গ্রহণ।

সরকারি কর্মচারীদের জন্য গৃহ নির্মাণ/ফ্ল্যাট ঋণের অনলাইনে আবেদন?

এখানে শুধুমাত্র সরকারি চাকরিজীবী এবং গৃহ নির্মাণের জন্য লোন নিতে অনলাইনে আবেদন করতে পারবেন।


অন্য কোন কারণে এই লিংকে গিয়ে আবেদন করবেন না, অন্যান্য ঋণের জন্য আপনার অবশ্যই তাদের ব্রাঞ্চে যেতে হবে এবং ব্রাঞ্চ কর্তৃপক্ষ ম্যানেজারের সাথে আলোচনা করার পর আপনাকে যে ফর্ম দেওয়া হবে সেই ফরম পূরণ করার পর আপনি লোনের জন্য মনজুর হবেন।

জনতা ব্যাংক ওয়েবসাইট?

জনতা ব্যাংক এর ওয়েবসাইট হলঃ https://www.jb.com.bd/

জনতা ব্যাংক হেল্প লাইন নাম্বার?

Phone: +88 02-223380029, +88 02-223380042, +88 02-223385042, +88 02-223386142 or +88 02-223350193

Fax: 02 223384644

শেষ কথা

উপরে জনতা ব্যাংকের কিছুর জনপ্রিয় ঋণ সুবিধা সম্পর্কে আপনাকে জানানো হয়েছে, এছাড়াও আরো অনেক প্রকার ঋণ সুবিধা অফার করে যা প্রতিটি ভিন্ন ভিন্ন সেগমেন্টে বিভক্ত রয়েছে। আপনি যদি ওই সমস্ত ঋণ সম্পর্কে জানতে চান তাহলে তাদের ওয়েবসাইটকে ভিজিট করতে পারেন অথবা আপনি তাদের হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন।

এবং অবশ্যই আপনাকে মনে রাখতে হবে প্রতিটি ঋণের আলাদা আলাদা ধরনের জন্য আলাদা আলাদা ক্রাইটেরিয়া বা নীতি রয়েছে, যখন আপনি জনতা ব্যাংকের কোন শাখায় গিয়ে ঋণ সম্পর্কে আলোচনা করবেন, তখন তারা আপনাকে সমস্ত ক্রাইটেরিয়া গুলো বলবে।

জনতা ব্যাংকের সকল ঋণসমূহ সম্পর্কে জানতে প্রোডাক্ট অপশনে ক্লিক করুন এবং ঋণ অপশন ব্রাউজ করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url