মরিশাস ভিসার দাম কত | মরিশাস যেতে কত টাকা লাগে

মরিশাস দেশটি অনেক সুন্দর। বাংলাদেশ সহ বিশ্বের অনেক দেশ থেকেই অনেকেই কাজের ভিসা নিয়ে মরিশাস যেতে চান কেননা দেশটিতে রয়েছে অসাধারণ সুযোগ সুবিধা। তাছাড়া দেশটিতে অনেক কম খরচে যাওয়া যায় যার কারণে অনেকেই মরিশাস ভিসা করে থাকেন। 

মরিশাস
মরিশাস
আজকের পোস্টে মরিশাস কাজের ভিসা পাওয়ার উপায়, মরিশাস কাজের বেতন কত,মরিশাস ভিসার দাম কত ও মরিশাস যেতে বর্তমানে কত টাকা লাগে এই বিষয়ে সুস্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে।

মরিশাস কাজের ভিসা পাওয়ার উপায়?

বাংলাদেশ থেকে মরিশাস কাজের ভিসা পাওয়া অনেকটা সহজতর। সরাসরি এম্বাসিতে কাগজপত্র জমা দিয়ে অথবা বাংলাদেশ সরকার স্বীকৃত এজেন্সির মাধ্যমে মরিশাস কাজের ভিসা পাওয়া যাবে।যদি এজেন্সির মাধ্যমে মরিশাস কাজের ভিসা নিতে চান তাহলে আপনার কাগজপত্র সহ যাবতীয় সকল ধরনের ঝামেলা তারাই বহন করে দিবে।

তবে এজেন্সির মাধ্যমে মরিশাস ভিসা করার আগে এজেন্সির সম্পর্কে ভালোভাবে খোঁজখবর নিয়ে নিবেন এবং কত টাকা খরচ হবে সেটা সম্পর্কে জেনে নিবেন। তাহলে পরবর্তীতে ভোগান্তির সম্ভাবনা থাকবে না। নিচে মরিশাস ভিসার ক্যাটাগরি ভেদে দামের বিষয়টা তুলে ধরা হলোঃ

মরিশাস ভিসার দাম কত?

মরিশাস ভিসার দাম কত বা মরিশাস যেতে বর্তমানে কত টাকা খরচ হচ্ছে এই নিয়ে অবশ্যই সুস্পষ্ট ধারণা থাকাটা জরুরী। দুবাই ভিসা, বাহারাইন ভিসা ও ওমানের ভিসা পাওয়ার জন্য অনেক টাকা খরচ হলেও মরিশাস ভিসার দাম তাদের তুলনায় কিছুটা কম। ২-৩ লক্ষ টাকা খরচ করলে মরিশাস যাওয়ার জন্য ভিসা পেয়ে যাবেন।

তবে মরিশাস রেস্টুরেন্ট ভিসা করার খরচ টা একটু বেশি হতে পারে। মরিশাস রেস্টুরেন্ট ভিসা করার জন্য চার লক্ষ টাকার মতো খরচ হতে পারে। খরচ বেশি হওয়ার কারণ হচ্ছে সেখানে গিয়ে আরামদায়ক কাজ করতে পারবেন ও ভালো বেতন পাবেন।

তবে অনেকেই এই ক্ষেত্রে দালালের চক্করে পড়ে গিয়ে পাঁচ থেকে ছয় লাখ টাকা পর্যন্ত মরিশাস ভিসার জন্য খরচ করে থাকেন। আপনাদের সতর্কতার জন্য বলতেছি বাংলাদেশ থেকে মরিশাস যাওয়ার জন্য অনেক ভিসা এজেন্সি পাবেন তাদের লাইসেন্স দেখে সবকিছু যাচাই-বাছাই করে তাদের মাধ্যমে ভিসা করতে পারেন।

মরিশাস কাজের বেতন?

মরিশাস যাওয়ার আগে মরিশাসে কোন কাজের চাহিদা বেশি ও কোন কাজের জন্য কত টাকা বেতন দেওয়া হয় এই নিয়ে আগে অবশ্যই জেনে নিতে হবে। মরিশাসে যে সকল কাজগুলোর চাহিদা বেশি তার তালিকা নিচে দেওয়া হলোঃ
  • কনস্ট্রাকশন কর্মী
  • ফুড প্যাকেজিং
  • পরিচ্ছন্ন কর্মী
  • রেস্টুরেন্ট কর্মী
  • ড্রাইভিং
  • কোম্পানি সেলার
  • ইলেকট্রনিক
  • ফার্নিচার
এই সকল কাজগুলোর চাহিদা মরিশাসেস প্রচুর পরিমাণে রয়েছে।তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক মরিশাসে কোন কাজের জন্য কত টাকা বেতন প্রদান করা হয়ে থাকে।

মরিশাস গার্মেন্টস ভিসা কাজের বেতন কত?

মরিশাসে গার্মেন্টস ভিসার জন্য অনেক লোক নিয়োগ দেয়া হয়ে থাকে। গার্মেন্টস ভিসাটি হচ্ছে এই দেশে খুবই জনপ্রিয় একটি ভিসা। যারা মরিশাস গিয়ে গার্মেন্টস ভিসায় কাজ করে থাকেন তারা প্রতি মাসে ১২০০০-১৫০০০ রুপি ইনকাম করে থাকেন।

যা বাংলাদেশী টাকায় হিসেব করলে ৩০ থেকে ৪০ হাজার টাকার কাছাকাছি দাঁড়ায়।তাছাড়া মরিশাস গার্মেন্টস ভিসায় যাওয়ার আরেকটি কারণ হচ্ছে ভিসাটির দাম অনেক কম। তাই গার্মেন্টস ভিসা নিয়ে সেখানে কাজ করে খুব অল্প সময়ের মধ্যেই টাকা উঠিয়ে ফেলা যায়।

মরিশাস কনস্ট্রাকশন কাজের বেতন কত?

মরিশাসে কনস্ট্রাকশন কাজের ভালো চাহিদা রয়েছে। বিশেষ করে যারা অভিজ্ঞ ও দক্ষ কর্মী   রয়েছে তাদের অনেক টাকা বেতন দেওয়ার পাশাপাশি অনেক ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হয়ে থাকে।মরিশাসে কনস্ট্রাকশন কাজের সর্বনিম্ন বেতন ১৫০০-১৬০০ টাকা দেওয়া হয়ে থাকে। 

যা সাধারণত বাংলাদেশি টাকায় হিসেব করলে ৪০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকার কাছাকাছি চলে আসে। তবে এক্ষেত্রে কর্মী যত বেশি অভিজ্ঞ হবে তত তার বেতন বাড়ানো হবে সামনের দিকে।

মরিশাসে ড্রাইভিং কাজের বেতন কত?

মরিশাসে ড্রাইভিং কাজের বেতন অনেকটা বেশি।মরিশাসের যদি ড্রাইভিং কাজ পেয়ে থাকেন তাহলে অনায়াসে মাসে থেকে ১২ হাজার থেকে ১৪ হাজার রুপি বেতন পাবেন।যা সাধারণত বাংলাদেশি টাকায় ৩০ হাজার টাকার উপরে। তাছাড়া ড্রাইভিং ভিসায় কাজ করার আরো অনেক সুযোগ-সুবিধা রয়েছে ও অনেকে বোনাস পেয়ে ভালো টাকা আয় করে থাকেন।

মরিশাস রেস্টুরেন্ট ভিসায় কাজের বেতন কত?

মরিশাস রেস্টুরেন্ট ভিসা বাংলাদেশ থেকে পাওয়া খুবই সহজ।মরিশাস রেস্টুরেন্ট ভিসায় ভালো টাকা বেতন পাওয়া যায় ও সুযোগ সুবিধা অনেক বেশি থাকে অন্যান্য ভিসা গুলো তুলনায়। 

রেস্টুরেন্টে যারা কাজ করে থাকেন তারা অনেক ধরনের বোনাস ও টিপস পান যার মাধ্যমে মাসে তারা ভালো টাকা ইনকাম করে থাকেন। তাছাড়া মাঝেমধ্যে রেস্টুরেন্ট থেকে ভালো জায়গায় ট্যুর করার জন্য সুযোগ করে দেওয়া হয়।

মরিশাস যেতে কত টাকা লাগে 2024

সাধারণত ভিসা ক্যাটাগরির উপর নির্ভর করবে সেই দেশে যেতে কত টাকা লাগবে। ঠিক তেমনিভাবে মরিশাস যেতে কত টাকা লাগবে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কি ধরনের ভিসায় মরিশাস যাবেন তার উপায়। 

তবে কনস্ট্রাকশন অথবা কৃষি ভিসায় মরিশাস যাওয়ার জন্য খরচ ২ থেকে ৩ লক্ষ টাকা লাগতে পারে। এছাড়াও মরিশাস রেস্টুরেন্ট ভিসায় যাওয়ার খরচ ৩ থেকে ৪ লক্ষ টাকা লাগতে পারে। আর তাই প্রথমেই বলেছি আপনি যে ধরনের ভিসায় মরিশাস যাবেন। তার উপর নির্ভর করে আপনার মরিশাস ভিসা খরচ বলা যাবে। 

আর তাই আপনি কি ধরনের ভিসায় মরিশায় যাবেন সেটি আমাদের কমেন্ট বক্সে জানান। আমাদের টিম মেম্বার আপনাকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব কত টাকা লাগতে পারে আপনার মরিশাস ভিসার জন্য।  

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা মরিশাস ভিসা পাওয়ার উপায়, মরিশাস ভিসা দেখতে কেমন, ও মরিশাস বেতন কত এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা এই বিষয়ে আর কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url