নগদ থেকে লোন - নগদ থেকে লোন নেওয়ার উপায়

নগদ দীর্ঘদিন ধরে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে আসছে। নগদে গ্রাহকরা চাইলে বাংলাদেশের এক স্থান থেকে অন্য দেশে খুব সহজেই টাকা লেনদেন করতে পারেন। অনেকেই নগদ থেকে কিভাবে লোন নিতে হয় বা নগদ থেকে লোন পদ্ধতি সম্পর্কে জানতে চান।
নগদ
নগদ
তাই আজকের পোস্টে নগদ থেকে লোন পাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো।যারা এই বিষয়ে জানতে চান অবশ্যই পোষ্টটি সম্পূর্ণ এবং বিস্তারিত মনোযোগ সহকারে পড়বেনঃ

নগদ থেকে লোন পাওয়ার উপায়?

বিকাশ থেকে লোন সুবিধাটি চালু হওয়ার পর যারা নগদের গ্রাহক রয়েছেন তারা অনেকেই নগদ থেকে কিভাবে লোন পাওয়া যায় এই নিয়ে হাজারো প্রশ্ন করছেন। অনেকেরই নগদ থেকে কিভাবে লোন নিতে হয়  নিতে হয় এই নিয়ে সঠিক ধারণা নেই। 

নগদ থেকে লোন সাধারণত যারা নগদের গ্রাহক তারাই নিতে পারবেন। অর্থাৎ এর জন্য একটি নগদ একাউন্ট প্রয়োজন হবে এবং আপনার নগদ একাউন্টটি সম্পূর্ণ ভেরিফাই হতে হবে। 

যদি নগদ একাউন্ট থেকে থাকে তাহলে খুবই ভালো হবে আর যদি একাউন্ট না থাকে তাহলে অবশ্যই গ্রাহককে একটি নগদ একাউন্ট করে ফেলতে হবে। কেননা নগদ একাউন্ট না থাকলে কোন গ্রাহকই নগদ থেকে লোন নিতে পারবেন না।

নগদ থেকে লোন নেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র?

নগদ থেকে লোন নেওয়ার জন্য কি কি ডকুমেন্ট জমা দিতে হবে বা কিভাবে সাবমিট করতে হবে এই নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে। নগদে লোন নেওয়ার জন্য আপনাকে অতিরিক্ত কোন কাগজপত্র জমা দিতে হবে না। 

কেননা আপনি যখন একটি নগদ একাউন্ট খুলছেন তখনই নগদ কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্টটি ভেরিফাই করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট যা যা লাগে সব কিছুই নিয়ে নিচ্ছে। 

তাই যাদের নগদ একাউন্ট ইতিমধ্যে খোলা হয়ে গিয়েছে কিন্তু ভেরিফাই করা হয়নি তারা সঠিক ডকুমেন্ট দিয়ে অ্যাকাউন্টটি ভেরিফাই করে নিন। ভেরিফাই করার পরে নগদ থেকে খুব সহজেই লোন আবেদন করতে পারবেন। 

যারা বেশি টাকা লোন নিতে চায় অর্থাৎ যারা ব্যবসায়ী রয়েছেন তাদেরকে বাড়তি কিছু ডকুমেন্ট কথা ট্রেড লাইসেন্স দিতে হতে পারে।

নগদ থেকে কত টাকা লোন পাওয়া যাচ্ছে?

নগদ থেকে গ্রাহকরা চাইলে প্রথম পর্যায়ে পাঁচ হাজার টাকা লোন নিতে পারবেন। তবে এই লোন শুধুমাত্র তারাই পাবেন যারা নগদের পুরাতন গ্রাহক এবং যাদের নগদ একাউন্টে অনেক বেশি লেনদেন করা হয়েছে।

নগদ কর্তৃপক্ষ ব্যবসায়ীদের জন্য বৃহৎ অর্থের লোন প্রদান করবে বলে শোনা গিয়েছে। তবে ব্যবসায়ীরা যদি লোন নিতে চান তাহলে তাদের বাড়তি বেশি ডকুমেন্ট লাগবে ট্রেড লাইসেন্স সহ।

নগদ থেকে লোন দেওয়া কি চালু হয়েছে?

নগদ থেকে লোন সুবিধাটি এখনো চালু হয়নি। কেননা নগদের অফিসিয়াল ওয়েবসাইট বা নগদের যে অফিসিয়াল এ্যাপটি রয়েছে সেখানে এই বিষয়ে কোন তথ্য দেওয়া হয়নি। তবে নগদ কর্তৃপক্ষের ভাষ্যমতে কিছুদিনের মধ্যেই হয়তো নগদের গ্রাহকদের জন্য নগদ এই সুবিধাটি নিয়ে আসবে।

পরিষেবাটি আসলে নগদের গ্রাহকরা নগদ অ্যাপ থেকে অথবা নগদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই বিষয়ে জানতে পারবেন। তাই এখন নগদ থেকে লোন নেওয়ার জন্য আবেদন কোনভাবেই করতে পারবেন না এবং নগদ থেকে লোন নিতে পারবেন না। তাছাড়া এই বিষয়ে যদি সঠিক ধারণা নিতে চান তাহলে সরাসরি নগদের ইমেইলে অথবা 16167 নাম্বারে কল করে জেনে নিতে পারেন।

শেষ কথা, আশা করি পোস্টটি পড়ার মাধ্যমে নগদ থেকে লোন পাওয়ার উপায় বা নগদ থেকে লোন কবে চালু হবে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। নগদ থেকে লোন সুবিধাটি চালু হলে আমাদের ওয়েব সাইটের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।

তারপরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url