ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন - ইউনিয়ন ব্যাংক লোন বাংলাদেশ

ইউনিয়ন ব্যাংক বর্তমানে পার্সোনাল লোন সুবিধা চালু করেছে। ব্যক্তিগত কোন কাজ করার জন্য এই লোন নেওয়া যাবে।ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন নেওয়ার অনেক সুবিধা রয়েছে। ব্যাংক থেকে পার্সোনাল লোন নিলে অনেক কম সুদে লোন পরিশোধ করা যায়।
ইউনিয়ন ব্যাংক
ইউনিয়ন ব্যাংক
ব্যক্তিগত বিভিন্ন কাজের জন্য যেমনঃ বাড়ি মেরামত, বিয়ে, পড়াশোনা, ও বিভিন্ন ধরনের ব্যবসা ও কৃষিকাজের জন্য ব্যক্তিগত লোন নেওয়া যায়। ইউনিয়ন ব্যাংক থেকে ব্যক্তিগত লোন নেওয়ার জন্য কি কি লাগবে? ও যোগ্যতা কেমন থাকতে হবে? এই বিষয়ে আজকের পোস্টে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দেওয়া হয়েছে।

ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন পাওয়ার উপায়?

ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন শুধুমাত্র ব্যাংকের গ্রাহকরা নিতে পারবেন। গ্রাহকরা চাইলে ইউনিয়ন ব্যাংক থেকে সর্বোচ্চ ১৫ লক্ষ টাকা পর্যন্ত ব্যক্তিগত লোন নিতে পারবেন। ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন একটি অসুরক্ষিত লোন হওয়ার জন্য ব্যাংকের যেকোন গ্রাহক নিতে পারবেনা। 

গ্রাহককে লোন দেওয়ার আগে ব্যাংক সবকিছু যাচাই-বাছাই করবে এবং তার আর্থিক তথ্য দেখবে। লোনের টাকা সাধারণত আর্থিক লেনদেন ও সিভিল স্কোর হিসাবে হয়ে থাকে। অর্থাৎ ব্যাংকের সাথে যত ভালো লেনদেন করতে পারবেন ব্যাংক থেকে তত সহজে বেশি টাকা লোন পাবেন।

লোন নেওয়ার যোগ্যতা?

ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন নিতে হলে অবশ্যই কিছু শর্তাদি রয়েছে সেগুলো পালন করতে হবে। এই বিষয়ে নিম্নে কিছুটা ধারণা দেওয়া হলোঃ
  • আবেদনকারীর ১৮ বছরের বেশি বয়স হতে হবে।
  • লোন আবেদনকৃত ব্যক্তিকে ভারতীয় নাগরিক হতে হবে।
  • মাসে স্থায়ী টাকা আয়ের একটি উৎস থাকতে হবে।
  • লোন আবেদনকৃত ব্যক্তির ৬৫০ এর উপর সিভিল স্কোর থাকতে হবে।
  • তাছাড়া আর কোনো শর্ত পূরণ করা লাগলে ব্যাংকের শাখা থেকে জেনে নিতে পারবেন।

লোন নিতে কি কি ডকুমেন্ট লাগে?

ইউনিয়ন ব্যাংক ব্যক্তিগত লোন নিতে হলে আপনাকে অবশ্যই ব্যাংকে কিছু ডকুমেন্ট জমা দিতে হবে। ইউনিয়ন ব্যাংক ব্যক্তিগত লোন নেওয়ার জন্য প্রয়োজনীয় যে সকল ডকুমেন্ট দরকার পড়বে তা উল্লেখ করা হলোঃ
  • আধার কার্ড লাগবে।
  • প্যান কার্ড লাগবে।
  • সর্বশেষ তিন মাসের স্যালারি স্লিপ লাগবে।
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগবে।
তাছাড়া অতিরিক্ত আর কোন ডকুমেন্ট লাগলে একজন ইউনিয়ন ব্যাংক প্রতিনিধির কাছ থেকে এই বিষয়ে জেনে নিতে পারবেন এবং সব জমা দিয়ে লোনের জন্য আবেদন করতে পারবেন।

ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন আবেদন পদ্ধতি | Union bank loan

ইউনিয়ন ব্যাংকের যারা গ্রাহক রয়েছেন তারা খুব সহজেই পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারবেন। ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোনের জন্য আবেদন করতে হলে সরাসরি নিকটস্থ ইউনিয়ন ব্যাংকের শাখায় চলে যেতে হবে। 

তারপর তাদেরকে লোনের জন্য বলতে হবে এবং পার্সোনাল লোন পাওয়ার জন্য কি কি শর্তাদি পালন করতে হবে এই বিষয়ে জানাতে হবে। আপনি যদি ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন পাওয়ার জন্য যোগ্য হয়ে থাকেন।

তাহলে তারা কিছু ডকুমেন্ট জমা দিবে এবং কিছুদিন যাচাই-বাছাই করে তারপরে ব্যাংক থেকে লোন প্রদান করা হবে।

ইউনিয়ন ব্যাংক হোম লোনের সুদের হার ও প্রসেসিং ফি?

ইউনিয়ন ব্যাংক থেকে হোম লোন নিতে হলে ১২.৬ শতাংশ হারে সুদ প্রদান করতে হবে। ইউনিয়ন ব্যাংকে সুদের হার সাধারণত গ্রাহকের সিভিল স্কোরের উপরে হয়ে থাকে। গ্রাহকের সিভিল স্কোর যত বেশি হবে তত সুদের হার কমবে। 

তাছারা ইউনিয়ন ব্যাংক থেকে ব্যক্তিগত লোন নিতে হলে আপনাকে ০.৫ শতাংশ প্রসেসিং চার্জ বা ৫০০ টাকা জিএসটি চার্জ দিতে হবে।

ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন পরিশোধের সময়সীমা?

union bank personal লোন পরিশোধের অবশ্যই নির্দিষ্ট সময়সীমা রয়েছে। প্রত্যেক গ্রাহককে এই নির্দিষ্ট সময়সীমার মধ্যে লোন পরিশোধ করতে হবে। যারা ইউনিয়ন ব্যাংক থেকে পার্সোনাল লোন নিয়েছেন তাদেরকে অবশ্যই ৬০ মাসের মধ্যে লোন পরিশোধ করতে হবে।

আমাদের শেষ কথা, আশা করি ইতিমধ্যে ইউনিয়ন ব্যাংক পার্সোনাল লোন বা ইউনিয়ন ব্যাংক লোন কিভাবে পাওয়া যায় এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। 

তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন কিছু বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url