ফ্রি টাকা ইনকাম করার উপায়

আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। যারা ফ্রিতে টাকা উপার্জন (Free Taka Income) করতে চান তাদের জন্যই আমাদের এই আজকের আর্টিকেলটি। এই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের বোঝানোর চেষ্টা করব কিভাবে আপনি ফ্রি টাকা ইনকাম করবেন ২০২৪ সালে এসে। 
ফ্রি টাকা ইনকাম করার উপায়
ফ্রি টাকা ইনকাম করার উপায়
যারা ফ্রি টাকা ইনকাম করতে চায়। অর্থাৎ ফ্রিতে টাকা ইনকাম করতে আগ্রহী। তাদের উচিত আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়া। তাই আপনারা অবশ্যই ফ্রি টাকা ইনকাম করার ‍উপায় শেষ পর্যন্ত পড়বেন।

ফ্রি টাকা ইনকাম করার উপায়?

বর্তমানে ফ্রি টাকা ইনকাম অবশ্যই করা যায়। আজকের এই আর্টিকেলে আমি আপনাদেনকে কিছু ফ্রি ইনকাম করার মাধ্যম দেখাবো। যে মাধ্যমগুলো ব্যবহার করে আপনারা সহজে অনলাইনে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। তবে ফ্রিতে টাকা উপার্জন করার জন্য আপনাকে অবশ্যই শ্রম ও সময় দিতে হবে।

ফ্রি টাকা ইনকাম আসলে কি?

এই দুনিয়াতে ফ্রিতে কোন কিছুই পাওয়া যায় না। ফ্রি টাকা ইনকাম বলতে মূলত যে কাজগুলোতে তেমন কোন ইনভেস্ট এর প্রয়োজন নাই। যে কাজগুলো আপনি খুব সহজেই আপনার দক্ষতা দিয়ে করে টাকা ইনকাম করতে পারবেন। মূলত সেই বিষয়গুলোকেই আমরা এখানে ফ্রি ইনকাম বলে উল্লেখ করেছি।

ফ্রি টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

আপনার অবশ্যই একটি ভাল মানের মোবাইল ফোন অথবা কম্পিউটার থাকতে হবে। ভাল মানের ইন্টারনেট স্পিড থাকতে হবে। এবং মনের ভিতরে ইনকাম করার ইচ্ছা থাকতে হবে। এর পাশাপাশি ধৈর্য থাকতে হবে। এবং লেগে থাকার মন মানসিকতা থাকতে হবে।

কিভাবে ফ্রি টাকা ইনকাম করব?

এখন আপনাদের প্রশ্ন হল কিভাবে ফ্রিতে টাকা ইনকাম করবেন তাইতো। আমি আপনাদের সাথে ফ্রিতে টাকা ইনকাম করার উপায়গুলো শেয়ার করব। 

যে মাধ্যমগুলোর জেনে আপনারা খুব সহজে ২০২৪ সালে অনলাইনে ইনকাম করতে পারবেন। যেমনঃ

১. কনটেন্ট রাইটিং

২০২৪ সালে কন্টেন্ট রাইটিং অনলাইন ইনকামের একটি অন্যতম সেরা মাধ্যম। আপনি যদি ফ্রেন্ডলি কন্টেন্ট রাইটিং করতে পারেন। তাহলে কনটেন্ট লিখে নিজের ওয়েবসাইটে প্রকাশ করে। অথবা অন্যকে কনটেন্ট লিখে দিয়ে অনলাইন ইনকাম করতে পারবেন। 

কনটেন্ট রাইটিং এর মাধ্যমে বিশ্বের সেরা মার্কেটপ্লেস গুলোতে সার্ভিস প্রোভাইড করে সহজে ইনকাম করতে পারবেন। যদি একবার ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসগুলোতে কন্টেন রাইটিং এ ভাল পজিশনে আসতে পারেন। তাহলে আপনি ভাল পরিমাণ ইনকাম করতে পারবেন।

২. ইউটিউব ভিডিও

অনলাইনে ফ্রিতে টাকা ইনকাম করার উপায়গুলোর মধ্যে অন্যতম হচ্ছে ইউটিউব। ইউটিউবে আপনি ভিডিও আপলোড করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। ভিডিও হচ্ছে বিশ্বের অন্যতম একটি শেয়ারিং প্ল্যাটফর্ম। সারা পৃথিবীতে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যান মোটামুটি ২০০ কোটিরও বেশি।  

এর মধ্যে বাংলাদেশে ব্যবহারকারী রয়েছে ২৯ মিলিয়ন। অনলাইন ইনকামের জন্য ইউটিউব হচ্ছে বিশাল বড় একটি মার্কেট।ইনকাম করার জন্য প্রথমে আপনাকে একটি চ্যানেল তৈরি করতে হবে। তবে শুধু ইউটিউব  চ্যানেল তৈরি করলেই হবে না। সেইসাথে অবশ্যই ইউটিউবে মনিটাইজেশনের প্রোগ্রামের উপযুক্ত হতে হবে। 

আপনি যখন ইউটিউব মনিটাইজেশন পাবেন তখন ইউটিউব আপনার ভিডিওতে অ্যাড শো করাবে। আর এই এড শো-র মাধ্যমে আপনার ইনকাম হবে। তবে মনে রাখবেন ইউটিউব মনিটাইজেশনের কিছু শর্ত রয়েছে। নিচে ইউটিউব মনিটাইজেশনের শর্তগুলো উল্লেখ করা হলঃ

১০০০ সাবস্ক্রাইবার থাকতে হবে। গত এক বছরে ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম হতে হবে। এবং ইউটিউবের নিয়ম অনুযায়ী চ্যানেলে মনিটাইজেশন পাওয়ার উপযুক্ত থাকতে হবে (কপিরাই স্টাইক সহ অন্যান্য পলিসি)

৩. ব্লগিং

বর্তমান সময়ে অনলাইনে ইনকাম করার অন্যতম একটি মাধ্যম হল ব্লগিং। ২০২৪ সালে আমার দেখা অনেকেই প্রত্যেক মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতেছে ব্লগিং করে। ব্লগিংয়ের একটি বড় সুবিধা হচ্ছে আপনি ঘরে বসে এটির মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারবেন। ব্লগিং করার জন্য প্রথমে আপনার একটি ওয়েবসাইট প্রয়োজন হবে। 

ব্লগিং আপনি ইচ্ছা করলে ফ্রিতে অর্থাৎ ইনভেস্ট ছাড়াই শুরু করতে পারেন। বর্তমানে গুগল ব্লগার এ ফ্রি ডোমিন হোস্টিং পাওয়া যায়। কিন্তু আমার সাজেশন হচ্ছে, আপনি ডোমেইন ও হোস্টিং কিনে ব্লগিং শুরু করলে ভাল হবে এবং তাঁরা তারি ইনকাম করতে পারবেন। আপনি ইচ্ছা করলে ২৫০০ থেকে ৩ হাজার টাকা খরচ করে ব্লগিং শুরু করতে পারবেন। 

কিভাবে ওয়েবসাইট তৈরি করবেন, ওয়েবসাইট তৈরির খরচ কত। এবং  কিভাবে ওয়েবসাইট দ্বারা টাকা ইনকাম করবেন এসব কিছু বিস্তারিত রয়েছে আমাদের ওয়েবসাইটের বাকি আর্টিকেল গুলোতে। আপনারা চাইলে আমাদের সে আর্টিকেল গুলোও পড়ে নিতে পারেন।

৪. রেফার করে (Referral Earning)

অনলাইন ইনকাম সহজ মাধ্যমের মধ্যে রেফার করে ইনকামও একটি অন্যতম। রেফার করার মাধ্যমে আপনি অনলাইনে খুব সহজে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে অনেক ওয়েবসাইট ও অনেক অ্যাপ রয়েছে যেগুলোতে রেফার করার মাধ্যমে তারা টাকা দিয়ে থাকে। 

সেই ওয়েবসাইট কিংবা অ্যাপগুলোতে আপনি কাজ করে খুবই সহজে ইনকাম করতে পারবেন। আপনি যদি গুগল সার্চ করেন তাহলে এমন অনেক অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন যেগুলোতে রেফার মাধ্যমে রয়েছে ফ্রি টাকা ইনকাম করার সুযোগ। 

বর্তমানে রেফার করে ইনকামের একটি বিশেষ সুবিধা হচ্ছে। আপনি যত বেশি রেফার করতে পারবেন আপনার ইনকাম তত বেশি বাড়বে।

৫. ছবি বিক্রি করে আয়

আমরা অনেকেই হয়তো জানি না। অনলাইনে ছবি বিক্রি করে ভাল পরিমাণে  টাকা ইনকাম করা সম্ভব। বর্তমানে অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে ছবি ক্রয় করে যায়। আপনি যদি ফটো এডিটিং ভাল পারেন। মোবাইল ফোন কিংবা ক্যামেরা ব্যবহার করে ভাল ছবি তুলতে পারেন।

তাহলে কিন্তু আপনি ছবি বিক্রি করে ফ্রি টাকা ইনকাম করতে পারেন। আমাদের ওয়েবসাইটে কিভাবে ছবি বিক্রি করে অনলাইনে আই করবেন এ নিয়ে একটি বিস্তারিত আর্টিকেল রয়েছে। আপনি চাইলে সে আর্টিকেলটি পড়ে কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করবেন সে বিষয়ে বিস্তারিত জানতে পারেন।

৬. ট্রান্সলেট

আমরা অনেকেই আছি এখনও জানিনা যে, ট্রান্সলেশন অনলাইন ইনকাম করার একটি অন্যতম মাধ্যম। ট্রান্সলেট বিষয়টা হল আপনাকে একটা ভাষা থেকে লেখা অথবা অডিওকে অন্য ভাষাতে রূপান্তরিত করতে হবে। আপনি যদি এখন অনলাইন মার্কেটপ্লেসে ট্রান্সলেট লিখে সার্চ করেন। 

তাহলে দেখতে পাবেন অনেক ফ্রিল্যান্সার এর ট্রান্সলেট এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা প্রত্যেক মাসে অনলাইনে ইনকাম করতেছে। সে জন্য আমার দৃষ্টিকোণ থেকে, ট্রান্সলেট অনলাইনে ফ্রিতে ইনকাম করার অন্যতম মাধ্যম হতে পারে ২০২৪।

৭. ক্যাপচা ইন্ট্রি

আমরা অনেক সময় বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করতে গিয়ে বিভিন্ন ক্যাপচা পূরণ করে থাকি। এই ক্যাপচা পূরণ করার মাধ্যমে আপনি ফ্রিতে অনলাইন ইনকাম করতে পারেন। এখন অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে ক্যাপচা এন্ট্রি এর কাজ রয়েছে।

৮. সার্ভে করে আয়

২০২৪ সালে সার্ভে করে অনেকে অনলাইনে ভাল টাকা ইনকাম করতেছে। আপনিও চাইলে অনলাইনে ইনকাম করার জন্য সার্ভের মাধ্যমটি কাজে লাগাতে পারেন। বর্তমানে অনলাইনে অনেক সার্ভে ওয়েবসাইট রয়েছে। সেসব ওয়েবসাইটে প্রতিনিয়ত নতুন নতুন সার্ভিস কাজ আসছে। 

সেই ওয়েবসাইটে গিয়ে একটি একাউন্ট তৈরি করে সার্ভের কাজ করার মাধ্যমে কিন্তু আপনি অনলাইনে ইনকাম করতে পারেন। তবে যে সাইটে আপনি সার্ভের কাজ করবেন। সেই ওয়েবসাইটের রিভিউ অবশ্যই ইউটিউবে, গুগলে, ফেসবুকে খুব ভালভাবে দেখে নিবেন। 

এটা কথা সত্য যে, অনেক সার্ভে ওয়েবসাইট রয়েছে তারা কাজ করার পর পেমেন্ট পাঠায় না। এজন্যই খুবই সাবধান অবলম্বন করে আপনাকে সার্ভের কাজ করতে হবে।

৯. ফেসবুকে ভিডিও আপলোড করে

ফেসবুক হচ্ছে বর্তমানে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। বিশ্বের যতগুলো সোশ্যাল মিডিয়া রয়েছে তার মধ্যে অন্যতম সেরা সোশ্যাল মিডিয়া হল ফেসবুক। সোশ্যাল মিডিয়ার মধ্যে সবচেয়ে বেশি মানুষ এখন ফেসবুক ব্যবহার করে। বিশ্বে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা প্রায় ২৫০ কোটিরও বেশি। 

বাংলাদেশে ৪.৫ কোটির ও বেশি মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। বর্তমানে মানুষ ফেসবুক বেশি ব্যবহার করাতে।  ফেসবুকে কিন্তু ইনকামও বেশি হয়ে থাকে। ফেসবুকে একটি ভিডিও ভাইরাল করতে পারলে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। 

ফ্রি টাকা ইনকাম করার জন্য আপনার সবচেয়ে সহজ মাধ্যম হতে পারে ফেসবুক ভিডিও আপলোড করা। ইউটিউব মনিটাইজেশনের মত ফেসবুক মনিটাইজেশন এর কিছু শর্ত রয়েছে। যে শর্তগুলো আপনাকে অবশ্যই পূরণ করতে হবে মনিটাইজেশন পাওয়ার জন্য। 

যেমনঃ আপনার পেজে অবশ্যই ৫,০০০ ফলোয়ার থাকতে হবে। আপনার পেইজের ন্যূনতম পাঁচটি ভিডিও থাকতে হবে। এবং গত ৬০ দিনের মধ্যে ছয় লক্ষ মিনিট ওয়াচ টাইম থাকতে হবে।

১০. ফ্রি ইনকাম সাইট

আগে বলে রাখি, ফ্রি টাকা ইনকাম আর্টিকেলে আমি আপনাদের সঙ্গে ফ্রি ইনকাম সাইট শেয়ার করব। যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি ফ্রিতে টাকা উপার্জন করতে পারবেন। 

আপনি যদি ফ্রি ইনকাম ২০২৪ সালে করতে চান তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলে উল্লেখিত ওয়েবসাইটে আপনার কাজ করা উচিত। নিচে ফ্রি ইনকাম ওয়েবসাইটের নাম উল্লেখ করা হলঃ

giveawork.com

আপনি এই ওয়েবসাইটে বিভিন্ন ধরণের ছোট ছোট কাজ করে খুব সহজেই ফ্রি টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে কাজ করার আরেকটু সুবিধা হল। আপনি কিন্তু এই ওয়েবসাইট থেকে খুব সহজে বিকাশের মাধ্যমে আপনার ইনকামের টাকা তুলে নিতে পারবেন।

১১. ফ্রি টাকা ইনকাম apps

ফ্রি টাকা ইনকাম apps আছে কি? অনেকের মনে এই প্রশ্নটি বারবার ঘুরপাক খাচ্ছে। কিন্তু চিন্তার কোন কারণ নেই। আপনি যদি ফ্রি টাকা উপার্জন করার অ্যাপ খুঁজে থাকেন। তাহলে আমার মতে আপনার নিচের উল্লেখিত অ্যাপ গুলোতে কাজ করা উচিত। 

কাজ করার পূর্বে অবশ্যই ভালভাবে গুগল বা ইউটিউব থেকে ফ্রি টাকা ইনকাম apps (ফ্রি টাকা ইনকাম করার অ্যাপস) রিভিউ দেখে নিবেন। অ্যাপসমূহ যেমনঃ
  • CashBaron
  • pocket money
  • Cashbuddy
  • Cointiply
শেষ কথা, আশা করি এই ফ্রি টাকা ইনকাম করার উপায় আর্টিকেলের মাধ্যমে আপনাকে বুঝাতে পেরেছ, কিভাবে ফ্রি টাকা ইনকাম করবেন ২০২৪ সালে। আপনার যদি বুঝতে অসুবিধা হয়। 

কিংবা কোন মতামত থাকে ফ্রিতে টাকা ইনকাম ২০২৪ আর্টিকেল বিষয়ে, তাহলে দয়া করে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে আপনার প্রশ্ন বা মতামত জানাবেন। আর এরকম জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url