চেহারা ভরাট করার উপায়

আপনারা নিশ্চয় জানতে চান কিভাবে চাপা ভাঙ্গা চেহারা বা মুখ শুকিয়ে গেলে কিভাবে চেহরা ভবাট করা যায়। চেহারা ভেঙ্গে যাওয়া এটি প্রায় ৫০-৭৫% লোকেরই হয়ে থাকে, তবে এটি হওয়ার পিছনে কিছু কারণ রয়েছে।
আজ আমরা জানবো, চেহরা কিসের জন্য চাপা ভাঙ্গে এবং চেহারা ভরাট করার উপায়।

পোস্ট সূচীপত্রঃ

চাপা ভাঙ্গার কারণ 

গাল চাপা ভাঙ্গার কারণ হলো যথেষ্ট পরিমানের পুষ্টির অভাব, যেমন হস্তমৈথুন, বিড়ি, সিগারেট এদের নেশায় থাকা এবং পর্যাপ্ত পরিমানে ঘুম না হওয়া ও টেনশন যুক্ত থাকার কারনে চাপা ভাঙ্গে। হস্তমৈথুনের কারনে বীর্যে থাকা অনেক শক্তি বের হয়ে যায়। 
শরীরে শক্তি বের হওয়ার কারণে ক্লান্ত হয়ে যায় েএবং চেহারা চাপা ভাঙ্গা শুরু হয়। অন্যদিকে বিড়ি সিগারেট খাওয়ার ফলে মুখে ানেক চাপের সৃষ্টি হয় এবং চাপা ভাঙ্গার কারন হয়ে থাকে। পর্যাপ্ত পরিমানে ঘুম না হওয়ার কারণে চোখে মুখে না না ধরনের সমস্যা দেখা দেয়। এবং এটি এক িট চাপা ভাঙ্গার শ্রেষ্টতম কারন হয়ে ওঠে।

কি কারনে চেহারা নষ্ট হয়

সুন্দর একটি চেহরা কার না পছন্দ হয় না, কম বেশি সবারই একটি সুন্দর চেহারার প্রতি একটু আগ্রহ থাকে। চেহারা নষ্ট হওয়ার পেছনে অনেক গুলো  কারণ থাকে তার মধ্যে অন্যতম কারন হলো
  • ছোট মনমানসিকতা
  • বার বার চুল কালার করা
  • ব্রন খোটানো
  • খুব বেশি ভ্রু প্লাক করা
  • বার বার চুল কালার করা
  • খুব রাত করে ঘুমানো এবং অতিরিক্ত ঘুমানো
  • মদ্যপান ও ধূমপান করা
  • জাঙ্ক ফুড
  • একদিনে অতিরিক্তি চা/কফি পান করা
  • মুখ পরিষ্কার না করা ও মেকআপ নিয়ে ঘুমিয়ে পরা

চেহারা ভরাট করার উপায় 

চেহারা ভরাট করার মূল মন্ত্র হলো মূখের ব্যায়াম। এবং পুষ্টিকর খাবার গ্রহণ করা। আপনার সুবিধার্তে কিছু ব্যায়াম নিছেদেওয়া হলো

(১) প্রথমে মুখ বড় করে হা করুন, তারপর বন্ধ করুন এরকমের ১০ সেকেন্ড পরপর ১০-১১ বার করুন।

(২) প্রথমে মুখটা পাখির মতো করে গালের ভিতর হাওয়া ঢুকিয়ে নিন যত পরিমানে আপনি হওয়া নিতে পারেন, তারপর মুখ বন্ধ করুন এবং ১০-১৫ সেকেন্ড পযন্ত দরে রাখুন। আপনি প্রতি বারে ১০-১৫ বার করবেন। এটি একটি খুবই কার্যকারি ব্যায়াম।

(৩) নিয়মিত পুষ্টিকর খাবার গ্রহণ করতে হবে এবং মাস্টারভীশন থেকে দূরে থাকতে হবে।

চেহারা ভরাট করার খাবার

চেহারা ভরাট করার জন্য খাবার খুবই প্রয়োজন, এবং খাবারের তালিকায় ডিম ও দুধ এই দুটো খাবার আমরা খাবার তালিকা থেকে সরিয়ে ফেলি। এই দুটি খাবার আপনার খাবার তালিকায় ডিফিক্যাল্ট রাখতেই হবে, এবং মিনিম্যাম ৩০০- ৩৫০ এম এল মিল্ক যেন আপনার খাদ্যে তালিকায় থাকে। 

এবং ডিম দুধ দুটি খাবার আপনার তালিকায় যেন থাকে। সপ্তাহে ৪ দিন বাদাম খান। চেহারা ভরাট করার জন্য প্রটিনযুক্ত খাবারের কোনো বিকল্প নেই। মাছ, মাংস, শাকসবজি এগুলো মুখের সেলগুলো শক্ত করে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url