কিভাবে মোটা হওয়া যায়-৫ টি কার্যকারি উপায়

বেশি মোটা হলে নিজের কাছেই যেন কেমন কেমন লাগে, আবার বেশি চিকন হলেও দেখতে খুবই খারাপ লাগে, মহান আল্লাহ আমাদের যেভাবে সৃষ্টি করেছেন তার পছন্দ মতোই সৃষ্টি করেছেন। আপনি যদি আমাদের দেওয়া টিপসগুলো ফলো করেন তাহলে আপনি কিছুটা মোটা হতে পারবেন। 

তাহলে চলুন আমরা শুরু করি কিভাবে আমরা পর্যাপ্ত পরিমানে মোটা হতে পারবো।

পোস্ট সূচিপত্রঃ

কিভাবে দ্রুত মোটা হবো 

মোটা শব্দটি আমাদের কাছে বিরক্তিকর একটি শব্দ আবার কারো কারো কাছে মোটা শব্দটি অনেক পছন্দের, তবে খুবই কম লোকই আছে যাদের কাছে মোটা পছন্দ। অনেকেই আছে যারা একটু চিকন তাদের দিকে তাকাতেই লজ্জা পায়। কিভাবে দ্রুত মোটা হবো দিনে ২ ঘন্টা পর পর আপনাকে খেতে হবে, দুধ, দই, ছানা, ফল এগুলো খেতে পারেন, এতে আপনার শরীরের পুষ্টীর পাশাপাশি ওজন ও বৃদ্ধি পাবে।

কোন খাবার মোটা হতে সাহয্য করে

বেশি বেশি ভাত আর আলু খেলে পর্যাপ্ত পরিমানে মোটা হতে সাহায্য করে। প্রতিদিন খাবারের তালিকায় প্রোটিনযুক্ত খাবার যেমন, ডাল, দুধ অশ্ব্যই রাখবেন। এবং শাকসবজি ভিটামিন যুক্তখাবার নিয়মিত খেতে হবে। বিশেষ কিছু খাবর আছে যে গুলো খুবই কার্যকারি, আপনার সুবিধার্তে নিচে দেওয়া হলো; 

ব্যায়াম করা 


অনেকেই মনে করেন ব্যায়াম তো শুধু ওজন কমায় কিন্তু না, ব্যায়াম যেমন মোটাদের জন্য উপকার আবার চিকনদের জন্যও খুবই উপকার। এজই শুধু যে দৌড়ানো বা সাঁতার কাটলে হবে না। আপনি নিশ্চয় জীম নামটি শুনে থাকবেন, জীমে ভালো ভালো অভিজ্ঞ ট্রেইনার থাকেন এবং সেখান থেকে আপনি ব্যায়াম সম্পর্কে জানতে পারেন।

সঠিক প্রোটিন গ্রহন


ওজন বৃদ্ধি করতে প্রোটিন যুক্ত খাবার খুবই কার্যকারি। আপনি যদি নিয়মিত প্রোটিন যুক্ত খাবার গ্রহণ করেন তাহলে কিছু দিনের মধ্যেই আপনার শরীরে পরিবর্তন দেখা দিবে। প্রোটিন যুক্ত খাবার তালিকার মধ্য পরে দুধ, হাঁসের ডিম, ডাল ইত্যাদি।

টেনশন মুক্ত থাকুন


টেনশন একটি মারাত্বক বিষয়, মানুষের টেনশন একটি মানুষকে শুধু ওজন কমাতেই পারে না আরো পুরো চেহারাটাকে পুরো পুরি নষ্ট করে দিতে পারে। তাই সবসময়ই চেষ্ট করবেন টেনশন মুক্ত থাকতে।

পর্যাপ্ত পরিমান ঘুম


মানুষে এটি একটি বড় ধরনের সমস্যা হলো পর্যাপ্ত পরিমান ঘুম না হওয়া। পরিমান মতো না ঘুমানোর ফলে আপনার শরীরে নানা ধরনের সমস্যা হতে পারে। আপনাকে অবশ্ব্যই প্রতি ২৪ ঘন্টায় ৮ ঘন্টা ঘুমোতে হবে। ৮ ঘন্টার কম হলে হবে না। ঘুমথেকে ওঠে গোসল করুন এতে করে ওজন বৃদ্ধিপায়।

বার বার খাবার গ্রহণ করুন

আপনি যদি ২ ঘন্টা পর পর পুষ্টিকর খাবার গ্রহণ করেন তাহলে মোটা হওয়ার সম্ভাবনা একটু বেশি থাকে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url